৫:৪৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ব্রিটেনের পার্লামেন্ট এমপিকে গুলি করে হত্যা

ব্রিটেনের পার্লামেন্ট এমপিকে গুলি করে হত্যা

marder  british MP    17.6.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৭ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ব্রিটেনের পার্লামেন্ট সদস্য জো কক্স বৃহস্পতিবার রাস্তায় বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন। এ আইনপ্রণেতা ব্রিটেনকে ইউরোপীয় ইউনিয়নে থেকে যাওয়ার পক্ষে এবং সিরীয় শরণার্থীদের জন্য আরো সাহায্যের জন্য প্রচারণা চালান।

কক্সের নির্বাচনী এলাকায় অবস্থিত ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে এবং একমাত্র সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশ আটক করেছে।

এই অঞ্চলেই বেড়ে ওঠা কক্স (৪১) পার্লামেন্টে ইংল্যান্ডের উত্তরাঞ্চলীয় ওয়েস্ট ইয়োকশায়ারের বেটলি ও স্পেন আসনের সদস্য হিসেবে প্রতিনিধিত্ব করতেন।

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা করা কক্স ২০১৫ সালের মে মাসে সাধারণ নির্বাচনের মাধ্যমে পার্লামেন্টে প্রবেশের আগে তিনি অক্সফাম ত্রাণ সংস্থার পলিসি চীফ ছিলেন।

কক্স শরণার্থীদের অধিকার প্রতিষ্ঠার বিশিষ্ট প্রচারক ছিলেন এবং তিনিই প্রথম অভিবাসনের পক্ষে পার্লামেন্টে জোরালো বক্তব্য রাখেন।

কক্স সিরিয়া বিষয়ে আন্তঃদলীয় সংসদীয় গ্রুপের কো-চেয়ার ছিলেন। তিনি গত ২৩ জুনের গণভোটে ইউরোপীয় ইউনিয়নে থাকার ব্যাপারে বৃটেনের পক্ষে প্রচারণা চালিয়েছিলেন।

কক্সের আসনের একটি বড় গ্রাম বিরস্টলে একটি পাঠাগারের বাইরে তার ওপর এ হামলার ঘটনা ঘটে। তিনি সেখানে লোকজনের সঙ্গে নিয়মিতভাবে বৈঠক করতেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা ১২ টা ৫৩ মিনিটের দিকে তাদেরকে ঘটনাটি জানানো হয় এবং বলা হয় সেখানে এক নারী মারাতœকভাবে আহত হয়ে পড়ে রয়েছে। তার অবস্থা আশংকাজনক।

এদিকে স্থানীয় লোকজনের বরাত দিয়ে বৃটেনের বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এক ব্যক্তি তাকে গুলি ও ছুরিকাঘাত করে। এসময় ওই ব্যক্তি চিৎকার করে বলতে থাকে ‘ব্রিটেন প্রথম’ এবং ‘ব্রিটেনকে আগে রাখতে হবে।’

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার ও একটি আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক স্থানীয় সময় বেলা ১ টা ৪৮ মিনিটে কক্সকে মৃত ঘোষণা করে।

ব্রিটেনে এভাবে পার্লামেন্ট সদস্য নিহত হওয়ার ঘটনা বিরল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents