১১:১৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জার্মানি-পোল্যান্ড কোয়ার্টারের অপেক্ষায়

জার্মানি-পোল্যান্ড কোয়ার্টারের অপেক্ষায়

jarmani & poland      16.6.16স্পোর্টস ডেস্ক, ১৬ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পোল্যান্ডের রবার্ট লোয়ানোদোস্কি ব্যাপারটা জানেন। বোঝেনও বটে। তার চেয়ে আর বিষয়টি ভালো কে জানে। বায়ার্নে জার্মানির বেশ কয়েকজনের সঙ্গে খেলেছেন। প্রথম ম্যাচে জয় পেলেও আজকে জার্মানির ডিফেন্স ভাঙা যে অত সহজ হবে না, তা তিনি নিশ্চয়ই সতীর্থদের বলে রেখেছেন। বাংলাদেশ সময় রাত একটায় দুই দল যখন মাঠে নামবে, তখন এই স্ট্রাইকার অবশ্য আরেকটা বিষয় থেকে আত্মবিশ্বাস সঞ্চয় করতে চাইবেন। বুন্দেসলিগায় সর্বশেষ তিন আসরের দুটিতে তিনি সর্বোচ্চ গোলদাতা। হলফ করে বলা যায় জার্মান ডিফেন্ডাররাও বিষয়টি স্মরণ রাখবেন!

জেরম বোয়েটেং গত পরশু সংবাদ সম্মেলনে এসে বলে যান, ‘পোল্যান্ড শুধু রবার্টের ওপর নির্ভর করে আক্রমণ করবে না। দলটিতে আরো কিছু ভালো খেলোয়াড় রয়েছে। আমি সতীর্থদের সেটা বলেও রেখেছি। রবার্টের সঙ্গে দীর্ঘদিন খেলছি। সে আমার বন্ধুও। তবে ম্যাচের দিন আমরা দেশের জন্য নিজেকে উজাড় করে দিব।’

লোয়ানোদস্কি অবশ্য প্রথম ম্যাচে নিজেকে সেভাবে চেনাতে পারেননি। নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে পোল্যান্ড গোলমুখে ১৮টি শট নেয়। যার একটিতেও বায়ার্ন তারকার নাম নেই। বরং তার পার্টনার স্ট্রাইকার আরকা ডিউজ মিলিক দারুণ খেলে দলকে জয় এনে দেন।

ইউরোতে জার্মানি বরাবরই আতঙ্কের নাম। শেষ দশটি ম্যাচের ৮টিতেই জিতেছে তারা। আজ যারা জিতবে তাদের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। জার্মানরা প্রথম ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারায়।

বাস্তেন শোয়ানস্টাইগার ওই ম্যাচে গোল করেছিলেন। ২০১১ সালের পর ওইদিন প্রথম তিনি গোলের দেখা পান। ওই ম্যাচের আরেক গোলদাতা সোকোদ্রান মুস্তাফিকে আজকে বসিয়ে দেয়া হতে পারে। তার পরিবর্তে ফিরতে পারেন ইনজুরি কাটিয়ে ফিট হওয়া সেন্টার ব্যাক ম্যাটস হুমেলস।

মারিও গোটজে গত ম্যাচে গোল না পেলেও কোচের কৌশল দারুণভাবে কাজে লাগান। গোটা ম্যাচে ‘ফলস নাইন’ হিসেবে চতুরতার পরিচয় দেন তিনি। জোয়কিম লো আজও তাকে রেখে দিতে পারেন।

অন্যদিকে পোলিশ শিবিরে ইনজুরির চিন্তা ভর করেছে। থাইয়ের ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন নিয়মিত গোলরক্ষক। তার পরিবর্তে মাঠে নামবেন লুকাজ ফ্যাবিনাস্কি।

জার্মানির বিপক্ষে পোল্যান্ডের অতীত রেকর্ডও খুব একটা ভালো নয়। এখন পর্যন্ত দুই দল ২০ বার একেঅপরের মুখোমুখি হয়েছে। তাতে ১৩ বার জয় পেয়েছে জার্মানি। ছয়টি ড্র। একটিতে জিতেছে পোল্যান্ড।

এই ম্যাচটি থেকে আত্মবিশ্বাসের রসদ জোগাড় করতে পারেন পোলিশরা। ম্যাচটি ছিল ইউরো কোয়ালিফাইংয়ের। ২০১৪ সালের অক্টোবরে অনুষ্ঠিত হওয়া ওই ম্যাচে ২-০ গোলে জয় পায় পোল্যান্ড। মূল পর্বে এমন একটি দিন আজ ফেরাতে পারবে তারা?

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents