৫:৩২ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ইন্টারনেট ব্যবহারের উপর ভ্যাট কমানোর দাবি করেছে আইএসপিএবি

ইন্টারনেট ব্যবহারের উপর ভ্যাট কমানোর দাবি করেছে আইএসপিএবি

internet use vat      15.6.16টেকনোলজী ডেস্ক, ১৫ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার (১৫ জুন) মতিঝিলের ফেডারেশন ভবনে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাজেট ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় ইন্টারনেটের উপর থেকে ১৫ শতাংশ ভ্যাট কমিয়ে ৪ দশমিক ৫ শতাংশ করার দাবি করেছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

সভার আয়োজন করেছে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সদস্যভুক্ত সকল তথ্যপ্রযুক্তি অ্যাসোসিয়েশন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, ‘মূল্য সংযোজন কর আইন-১৯৯১ অনুযায়ী ইন্টারনেটের উপর ১৫ শতাংশ ভ্যাট প্রযোজ্য আছে। যা এ সেক্টরে বিরুপ প্রভাব ফেলছে।’

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এইচএস কোড ৮৫৩৬.৭০.০০ তে বর্তমানে ৩৭ দশমিক ৮৩ শতাংশ ভ্যাট ও শুল্ক আরোপিত রয়েছে। এর উপর ১০ শতাংশ হারে এসডি আরোপের প্রস্তাব করা হয়। এছাড়া অপটিক্যাল ফাইবার, অপটিক্যাল ফাইবারস বান্ডেল এবং ক্যাবলসের উপর থেকে শুল্ক হ্রাস করে শূন্য শতাংশে নামিয়ে আনার প্রস্তাব করা হয়।

সভায় ইন্টারনেট মডেম, ইন্টারনেট ইন্টারফেস কার্ড, কম্পিউটার নেটওয়ার্ক সুইচ, হাব, রাউটার এবং সার্ভারসহ সকল ইন্টারনেট পণ্যের ভ্যাট ও শুল্ক প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সফটওয়্যার অ্যন্ড ইনফরমেশন সার্ভিসেস অ্যাসোসিয়েশন (বেসিস) সভাপতি শামীম আহসান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents