৮:৩০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাশিয়া আর কোন বিশৃংখলতা দেখালে ইউরো থেকে বহিষ্কৃত হবে : উয়েফা

রাশিয়া আর কোন বিশৃংখলতা দেখালে ইউরো থেকে বহিষ্কৃত হবে : উয়েফা

Uiafa      15.6.16স্পোর্টস ডেস্ক, ১৫ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): টুর্নামেন্ট চলাকালে রুশ সমর্থকরা স্টেডিয়াম প্রাঙ্গণে ফের বিশৃংখলা করলে ইউরো টুর্নামেন্ট থেকে রাশিয়াকে বের করে দেয়া হবে বলে মঙ্গলবার হুঁশিয়ার করেছে উয়েফা।

গত শনিবার মার্শেইতে ইংল্যান্ড বনাম রাশিয়ার মধ্যকার ম্যাচ চলাকালে গ্যালারিতে বিশৃঙ্খলা, বর্ণবাদী আচরণ ও আতশবাশি পোড়ানোর দায়ে রাশিয়াকে দোষী সাব্যস্ত করেছে ইউরোপীয় ফুটবলের পরিচালনা সংস্থা।

সংস্থাটি জানায়, এ ঘটনার পুনরাবৃত্তি ঘটলে রাশিয়াকে ‘অযোগ্যতার কারণে সাসপেন্ড’ করার পাশাপাশি দেশটির ফুটবল ইউনিয়নকে ১ লাখ ৫০ হাজার ইউরো জরিমানা করা হবে। উয়েফার ডিসিপ্লিনারি কমিশনের সিদ্ধান্ত অনুয়ায়ী, ‘এই অযোগ্যতার জন্য ইউরো ২০১৬ প্রতিযোগিতা শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ড থাকবে রাশিয়া। রাশিয়া অংশগ্রহণ করছে এমন ম্যাচে যদি রুশ দর্শকরা বিশৃংখলার সৃষ্টি করে তাহলে অবস্থা ভেদে নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়ানো হতে পারে’ বলে জানানো হয়েছে।

আগামীকাল বুধবার লিলিতে স্লোভাকিয়ার মোকাবেলা করবে রাশিয়া। পরের দিন নিকটবর্তী লিনসে ওয়েলসের মোকাবেলা করবে ইংল্যান্ড। এমন পরিস্থিতিতে রুশ দাঙ্গাবাজরা সেখানে গিয়ে ইংলিশ দর্শকদের সঙ্গে হাঙ্গামায় লিপ্ত হতে পারে বলে আশংকা করা হচ্ছে।

মার্শেইতে ইংল্যান্ড ও রাশিয়ার মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হবার পর পরই রুশ সমর্থকরা ইংল্যান্ড সমর্থকদের ওপর চড়াও হয়। এ সময় তারা ইংলিশদের লাথি-ঘুষি মারতে থাকে। তাদের আক্রমণ থেকে রক্ষা পাবার জন্য বিপুলসংখ্যক ইংলিশ নারী ও শিশু নিরাপত্তা বেষ্টনীর ভেতর ঢুকে পড়ে।

ইতোমধ্যে ফের সহিংসতায় না জড়ানোর জন্য ইংল্যান্ড ও রাশিয়াকে সতর্ক করে দিয়ে উয়েফা বলেছে, এমন ঘটনা আবারো ঘটলে তাদের টুর্নামেন্টের জন্য অযোগ্য ঘোষণা করা হবে।

এদিকে খেলা চলাকালে ফের সহিংসতা ঘটাতে পারে এমন আশংকায় রাশিয়ার একদল ফুটবল সমর্থককে মঙ্গলবার ফ্রান্স থেকে বের করে দেয়া হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছে। মার্শেইতে বিঘœ ঘটানোর অভিযোগে রাশিয়ার ২৯ জন রুশ সমর্থককে খুঁজছে ফ্রান্স কর্মকর্তারা। এদের কয়েকজনকে ইতোমধ্যে সীমান্তবর্তী একটি কেন্দ্রে রাখা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents