১:৫৬ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হাইকোর্টের দেয়া ২০ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের আদেশ বহাল রাখলো চেম্বার আদালত

হাইকোর্টের দেয়া ২০ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের আদেশ বহাল রাখলো চেম্বার আদালত

medicin   13.6.16ঢাকা, ১৩ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২০ ওষুধ কোম্পানি লাইসেন্স বাতিলের বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। সোমবার (১৩ জুন) বিচারপতি মির্জা হোসেন হায়দার এ সংক্রান্ত হাইকোর্টের আদেশের বিষয়ে ‘নো অর্ডার’ বলেন।

এদিকে ওষুধ কোম্পানিগুলোর পক্ষ থেকে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছিল। তবে সে আবেদন নামঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশ বহালে রেখেছে চেম্বার আদালত।

এর আগে গত ০৫ জুন মানসম্পন্ন ওষুধ উৎপাদনে ব্যর্থ হওয়া ২০টি ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়। মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে রোববার (০৫ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়।

রিটে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক, পুলিশের মহাপরিদর্শক, ভোক্তা অধিপ্তরের মহাপরিচালক ও র‌্যাবের মহাপরিচালককে বিবাদী করা হয়।

হাইকোর্টে রিট আবেদনের প্রেক্ষিতে গত ০৭ জুন ২০টি ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের নির্দেশ দেন হাইকোর্ট। মানহীন ওষুধ উৎপাদনের অভিযোগে এদের লাইসেন্স বাতিলে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে এবং আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ গত মঙ্গলবার (০৭ জুন) এ সংক্রান্ত একটি রিটের শুনানি শেষে এ আদেশ দেন। সৌজন্যে বাংলামেইল

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents