১১:১৬ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঢাবির সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, ড. মনিরুজ্জামান মিঞার মৃত্যুতে খালেদার শোক

ঢাবির সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, ড. মনিরুজ্জামান মিঞার মৃত্যুতে খালেদার শোক

moniruzzaman miah2   13.6.16ঢাকা, ১৩ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, বুদ্ধিজীবী ও সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. মনিরুজ্জামান মিঞার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার বিকাল চারটা ২০ মিনিটে গণমাধ্যমে পাঠানো এক শোকবাণীতে খালেদা জিয়া মনিরুজ্জামান মিঞার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

খালেদা জিয়া বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে তার মতো একজন দৃঢ়চেতা গুণী মানুষের ইহজগৎ থেকে চলে যাওয়াতে এক চরম শূন্যতার সৃষ্টি হলো। অগ্রগণ্য এই শিক্ষাবিদ দেশ ও দশের প্রতি ছিলেন সহমর্মী। জ্ঞানদীপ্ত এই মানুষটি ছিলেন আদর্শ শিক্ষকের প্রতিচ্ছবি। এই মানুষটি ছিলেন নীতি ও আদর্শে ইর্ষণীয় উচ্চতায়। উদ্যম ও উদ্যোগ ছিল তাঁর সাফল্যের চাবিকাঠি। রাজরোষ অগ্রাহ্য করে কঠিন সিদ্ধান্ত নিতেও তিনি কখনো পিছপা হননি। নিজস্ব মতাদর্শে তিনি ছিলেন অকম্প ও অবিচল। কোনো রাজনৈতিক শক্তিই তাঁকে নিজেদের স্বার্থে প্রভাবিত করতে পারেনি। সারাজীবনে বিভিন্ন ক্ষেত্রে নিষ্ঠা সহকারে দায়িত্ব গ্রহণ ও পালন করায় তিনি ছিলেন সবসময় অগ্রপথিক। বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনকে তিনি মনেপ্রাণে ধারণ করেছিলেন। শিক্ষকের মহান ব্রত নিয়ে তিনি এই দর্শনকে সমাজের নানা মানুষের মধ্যে প্রচার করেছেন।’

খালেদা জিয়া আরো বলেন, ‘একনিষ্ঠ অনুসারী হিসেবে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবন ও বহুমাত্রিক কর্মকে তিনি দেশবাসীর কাছে উপস্থাপন করেছিলেন একজন গবেষকের নিষ্ঠায়। নম্রতা, বিনয়, সৌজন্য. শান্ত ও সহিষ্ণুতা ছিল তার সহজাত। আমার সঙ্গে নানা দায়িত্ব পালন করতে গিয়েও দেখেছি তাঁর সত্যনিষ্ঠতা, কর্মশক্তি এবং দায়িত্বজ্ঞান।

খালেদা জিয়া তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, গুণগ্রাহী, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান।

অন্য এক বিবৃতিতে মনিরুজ্জামান মিঞার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও মনিরুজ্জামান মিঞার মৃত্যুতে শোক জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন জোটের অন্যতম শরিক জামায়াত ইসলামী বাংলাদেশ, বাংলাদেশ ন্যাপ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents