২:৫৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / ১৪ দলের কর্মসূচিতে নাজমুল হুদার দল তৃণমূল বিএনপির সংহতি

১৪ দলের কর্মসূচিতে নাজমুল হুদার দল তৃণমূল বিএনপির সংহতি

nazmul huda  13.6.16ঢাকা, ১৩ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠকে উপস্থিত হন নাজমুল হুদা। তিনি সাংবাদিকদের জানান, আনুষ্ঠানিকভাবে ১৪ দলীয় জোটে যোগ না দিলেও জোটের চলমান কর্মসূচিতে অংশগ্রহণ করবে নাজমুল হুদার দল তৃণমূল বিএনপি।

আনুষ্ঠানিকভাবে ১৪ দলে যোগ দিচ্ছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, ‘না, যোগ দিচ্ছি না। তবে তাদের চলমান সন্ত্রাস-হত্যা বিরোধী কর্মসূচিতে আমাদের অংশগ্রহণ থাকবে।’

দেশে চলমান গুপ্তহত্যাসহ বিভিন্ন সন্ত্রসী কর্মকাণ্ডের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচি রেখেছে ক্ষমতাসীন ১৪ দলীয় জোট। আগামী ১৯ জুন ক্ষমতাসীন জোটের মানববন্ধন কর্মসূচিতে নাজমুল হুদার নেতৃত্বাধীন জোট অংশ নেবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন ১৪ দলের মূখপাত্র মোহাম্মদ নাসিম।

সংবাদ সম্মেলনে নাজমুল হুদা বলেন, সন্ত্রাস দমনে রাজনীতির কোনো সুযোগ নেই। এজন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিচ্ছেন তাকে আমরা পূর্ণ সমর্থন করি।

‌তিনি বলেন, রাস্তার রাজনীতি শেষ। এখন আর রাজপথে মারামারি, হানাহানি, সন্ত্রাস, অহেতুক ধর্মঘট নেই। একটা শান্তিময় পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রী এসব সন্ত্রাস বন্ধ করতে পেরেছেন এজন্য তাকে ধন্যবাদ। আজকে তারা বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। ইসরায়েল ও মোসাদের সঙ্গে বৈঠক করে সরকার পতনের চক্রান্ত করছে। এজন্য যদি আমরা ১৪ দলীয় জোটকে শক্তিশালী করি, তবে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা হবে।

এর আগে সোমবার বিকাল তিনটা ৪০ মিনিটের দিকে নাজমুল হুদা ধানমণ্ডি কার্যালয়ে যান। আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল তাকে স্বাগত জানান। এ সময় সাংবাদিকদের মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়ে, নাজমুল হুদা আনুষ্ঠানিকভাবে ১৪ দলে যোগ দিচ্ছেন।

১৪ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের লক্ষ্য শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। এজন্য আমরা ধারাবাহিক পরিকল্পনা বাস্তবায়ন করছি। দেশে সাম্প্রতিক গুপ্ত হত্যার প্রতিবাদে জাতীয় জোটের নেতৃবৃন্দ এসেছেন, এজন্য নাজমুল হুদাকে ধন্যবাদ। তাদের সঙ্গে আজ যে মতবিনিময় শুরু হলো এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। পাশাপাশি অন্যান্য অসাম্প্রদায়িক দলগুলোর সঙ্গেও পর্যায়ক্রমে মতবিনিময় করবে ১৪ দল।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি-জামায়াতের টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন দেশের সাধারণ মানুষ। তারা উস্কানি দিয়ে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে দল দুটির নেতারা। প্রধানমন্ত্রীর দেশের সকল গণতান্ত্রিক ও আসম্প্রদায়িক মানুষকে এসব সন্ত্রাস ও ষড়যন্ত্র মোকাবেলায় ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। আশা করি জনগণ আমাদের সঙ্গে আছেন এবং থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাসদের একাংশের সাধারণ সম্পাদক শিরিন আখতার, অপর অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ উভয় জোটের কেন্দ্রীয় নেতারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents