১:০৭ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সাঁড়াশি অভিযানের ৩য় দিন : সারাদেশে গ্রেপ্তার সাড়ে আট হাজার, সন্দেহভাজন জঙ্গি ১১৯

সাঁড়াশি অভিযানের ৩য় দিন : সারাদেশে গ্রেপ্তার সাড়ে আট হাজার, সন্দেহভাজন জঙ্গি ১১৯

ovizan & arast2   13.6.16ঢাকা, ১৩ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পুলিশের জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযানের তৃতীয় দিনে সারাদেশে গ্রেপ্তার হয়েছে তিন হাজার ২৪৫ জন। এদের মধ্যে জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগ আছে ৩৪ জনের বিরুদ্ধে। এ নিয়ে তিন দিনে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো আট হাজার ৫৬৯ জন। পুলিশ সদর দপ্তরের তথ্য কর্মকর্তা এ কে এম কামরুল আহছান জানান, এদের মধ্যে সন্দেহভাজন জঙ্গি আছেন ১১৯ জন।

প্রথম দিনে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ৩৭ জনের মধ্যে ২৭ জন জেএমবি ও জাগ্রত মুসলিম জনতার সদস্য সাতজন। বাকি তিনজনের পরিচয় সম্পর্কে জানায়নি পুলিশ সদর দপ্তর। আর এদের বাইরে ‘জঙ্গি তৎপরতা’য় জড়িত অন্যদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

সাম্প্রতিক গুপ্তহত্যার পর গত শুক্রবার থেকে সারাদেশে একযোগে এই অভিযান শুরু করে পুলিশ। তবে জঙ্গি তৎপরতায় সন্দেহভাজন ছাড়াও নিয়মিত মামলার আসামি, বিরোধী রাজনৈতিক দলের সদস্য বা ছোটখাট অভিযোগ আছে-এমন ব্যক্তিদেরও গ্রেপ্তার করা হচ্ছে।

বিভিন্ন এলাকা থেকে বিনাদোষে আটকের অভিযোগও উঠছে পুলিশের বিরুদ্ধে। তবে বাহিনীর প্রধান এ কে এম শহীদুল হক দাবি করেছেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে যেন গ্রেপ্তার করা না হয়, সে জন্য নির্দেশনা আছে তাদের। হয়রানির জন্য কাউকে গ্রেপ্তার করা হলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিয়েছেন আইজিপি।

যদিও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে সরকার বিরোধী দলের নেতা-কর্মীদের হয়রানি করতে এ অভিযান করছে। দলটির নেতা-কর্মীদেরকে পুলিশ হয়রানি করছে বলেও অভিযোগ করছে দলটি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents