৯:১৩ অপরাহ্ণ - সোমবার, ২৪ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ৯/১১ গোপন প্রতিবেদনে সৌদি সম্পৃক্ততার প্রমাণ নয় : সিআইএ প্রধান জন ব্রেনান

৯/১১ গোপন প্রতিবেদনে সৌদি সম্পৃক্ততার প্রমাণ নয় : সিআইএ প্রধান জন ব্রেনান

cia chif   12.6.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১২ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিআইএ প্রধান জন ব্রেনান বলেছেন, নাইন ইলেভেনের হামলা সংক্রান্ত ২০০২ সালের কংগ্রেসের গোপন প্রতিবেদন সৌদি সম্পৃক্ততার প্রমাণ নয়।

প্রতিনিধি পরিষদ ও সিনেট গোয়েন্দা কমিটি প্রণীত ২৮ পৃষ্ঠার গোপনীয় প্রতিবেদন প্রকাশ করা হবে কিনা সে ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সিনেট গোয়েন্দা কমিটির তৎকালীন প্রধান সাবেক সিনেটর বব গ্রাহাম অভিযোগ করে বলেন, সৌদি কর্মকর্তারা নাইন ইলেভেনে বিমান ছিনতাইকারীদের সহায়তা করেন। তিনি আরো বলেন, ২৮ পৃষ্ঠার প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করা উচিত।

সৌদি মালিকানাধীন টেলিভিশন আল আরাবিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে ব্রেনান বলেন, ‘২৮ পৃষ্ঠার এ প্রতিবেদনে আমি বিশ্বাস করি, ফল বেরিয়ে এসেছে। আমি মনে করি, এটা ভাল যে ফল পাওয়া গেছে। তবে হামলায় সৌদী আরবের যোগসাজশের প্রমাণ হিসেবে জনগণের এটা গ্রহণ করা উচিত হবে না।’

তিনি উল্লেখ করেন, আল কায়েদা জঙ্গিরা বিমান ছিনতাই করে বিশ্ব বাণিজ্য কেন্দ্র, পেন্টাগন ও পেনসিলভানিয়ার একটি মাঠে আঘাত হানার এক বছর পর এ প্রতিবেদন তৈরি করা হয়। আল কায়েদার ওই হামলায় প্রায় ৩ হাজার মানুষ নিহত হয়।

তিনি বলেন, ‘এটা খুবই প্রাথমিক পর্যালোচনা। হামলার পিছনে কারা সে ব্যাপারে তথ্য সংগ্রহের চেষ্টা করা হয়েছে।’ তিনি বলেন, পর্যায়ক্রমে ৯/১১ কমিশন সৌদি সম্পৃক্ততা ও সৌদি সরকারের সম্পৃক্ততার অভিযোগ আদ্যোপান্ত যাচাই বাছাই করেছে। এরপর তাদের সিদ্ধান্ত হল, প্রতিষ্ঠান হিসেবে সৌদি সরকার বা দেশটির উর্ধ্বতন কর্মকর্তারা ব্যক্তিগতভাবে ৯/১১ হামলার সমর্থন করেছে এমন কোন প্রমাণ পাওয়া যায়নি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents