৬:৪৮ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / পাবনার বেড়া পৌরসভা হবে দেশের একটি রোল মডেল

পাবনার বেড়া পৌরসভা হবে দেশের একটি রোল মডেল

Arifurr lএস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ৮ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : পাবনার বেড়া পৌরসভা হবে দেশের একটি রোল মডেল। এই পৌরসভায় দেশের মানুস শেখার জন্য আসবে, দেখার জন্য আসবে।

আজ ৮ অক্টোবর বৃহস্পতিবার বেড়া পৌরসভা সেমিনার কক্ষে অনুষ্ঠিত বেড়া পৌরসভা ও নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশন কর্তৃক যৌথভাবে আয়োজিত ” বেড়া পৌরসভার জেন্ডার এ্যাকশন কর্মপরিকল্পনা বা¯তবায়ন এবং পরিকল্পিত নগরায়নে নারীদের দায়ীত্ব ও কর্তব্য”  শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা উপরোক্ত আশাবাদ ব্যাক্ত করেন। বেড়া পৌরসভা কার্যক্রমে জনগনের জবাবদিহিতা ও স্বচ্ছতা আনায়নের লক্ষে নারীদের সম্পৃক্ত করার স্বার্থে পৌরসভার বিভিন্ন স্থায়ী কমিটি, উপ-কমিটি, টিএলসিসি, ডব্লিউএলসিসি, সিবিওসহ কমিউনিটি পুলিশিং (মহিলা) বিষয়ক সকল কমিটিতে নারী সদস্যদের অšর্তভূক্তির হার ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে বলে পৌর মেয়র জানান।  

নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশনের সভাপতি আল-মাহমুদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের এমপি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শামসুল হক টুকু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিপ ট্রাস্টেও নির্বাহী পরিচালক এ্যারোমা দত্ত। সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বেড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বেড়া পৌরসভার মেয়র  আলহাজ্ব আব্দুল বাতেন,  ইউজিআইআই প্রকল্প-৩ এর সিনিয়র জেন্ডার বিশ্লেষক সুরাইয়া জেরীন, বেড়ার ইউএনও মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন প্রমুখ।

প্রধান অতিথি টুকু এমপি বলেন, নারীরর ক্ষমতায়নে ও বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার অবদান চিন্তা চেতনা ও গৃহীত পদক্ষেপ আজ বিশ্ব স্বীকৃত এবং নন্দিত। বাংলাদেশ আজ উন্নত জাতী হিসেবে স্বীকৃতির দার প্রান্তে। জঙ্গিদমনে সরকারের নেয়া জিরো টলারেন্স নীতি আজ আšর্তজাতিক ভাবে প্রশংসিত।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা সাইফুল ইসলাম ও গীতা পাঠ করেন শর্মিষ্ঠা মন্ডল। এই আলোচনা সভায় স্থানীয় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষিকা, মহিলা কমিউনিটি পুলিশিং এর সদস্য, হরিজন সম্প্রদায়ের নারীসহ প্রায় হাজার খানেক নারী উপস্থিত ছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents