৮:১৭ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সাঁড়াশি অভিযান : ৩ দিনে আটক ৫৩২৪ জঙ্গি, গ্রেপ্তার আরো বাড়ছে

সাঁড়াশি অভিযান : ৩ দিনে আটক ৫৩২৪ জঙ্গি, গ্রেপ্তার আরো বাড়ছে

ovizan & arast2   12.6.16ঢাকা, ১২ জুন, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): দেশব্যাপী জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযানে গত তিন দিনে জঙ্গি,  বিভিন্ন মামলার আসামিসহ মোট গ্রেপ্তারের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩২৪। একই সঙ্গে বেড়েছে জঙ্গি গ্রেপ্তারের সংখ্যা।

পুলিশের দেয়া তথ্যমতে, বৃহস্পতিবার দিবাগত রাত থেকে এই পর্যন্ত জঙ্গি গ্রেপ্তার হয়েছে ৮৫ জন। এর মধ্যে বৃহস্পতিবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ৩৬ ঘণ্টায় গ্রেপ্তার হয়েছিল ৩৭ জঙ্গি। আর শনিবার ভোর থেকে রবিবার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৮ জঙ্গি গ্রেপ্তার হয়েছে।

৫ জুন চট্টগ্রামে পুলিশের এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতা খুন, একই দিনের নাটোরের খৃষ্টান সম্প্রদায়ের ব্যবসায়ী সুনীল গোমেজ, সাত জুন ঝিনাইদহে হিন্দু পুরোহিত আনন্দ গাঙ্গুলি হত্যার ঘটনায় পুলিশ সাত দিনের সাঁড়াশি অভিযানে নামে।

জঙ্গি গ্রেপ্তারের এই অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামি, অস্ত্র মামলার আসামি, মাদক মামলার আসামিসহ অন্যান্য মামলার আসামিও গ্রেপ্তার করা হচ্ছে বলে পুলিশ জানায়।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, শনিবার ভোর ছয়টা থেকে রবিবার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২১৩২ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে রয়েছে ৪৮ জন জঙ্গি। এ ছাড়া ওয়ারেন্টভুক্ত ১৪৯৬, মাদক মামলার ৩৯১ ও অস্ত্র মামলার ৪১ আসামি রয়েছে।  অন্যান্য  মামলায় আরো ১৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে অভিযানে।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেন।

দেশব্যাপী সাঁড়াশি অভিযানে প্রথম দুই দিনে ৩৭ জঙ্গিসহ গ্রেপ্তারি পরোয়ানা তামিল, নিয়মিত মামলা এবং অবৈধ অস্ত্র ও মাদক মামলায় ৩ হাজার ১৯২ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা মূলে এক হাজার  ৮৬১ জন, নিয়মিত মামলায় ৯১৭ জন, অবৈধ অস্ত্র উদ্ধার মামলায় ১৯ জন এবং মাদক উদ্ধার মামলায় ৩৫৮ জন রয়েছে।

৩৭ জঙ্গির  মধ্যে ২৭ জন জেএমবি, ৭ জন জেএমজেবি এবং বাকি ৩ জন অন্যান্য জঙ্গি সংগঠনের সদস্য।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত জঙ্গিদের কাছ থেকে একটি শুটারগান, এক রাউন্ড গুলি, ৫০০ গ্রাম গান পাউডার, ১৫টি ককটেল, ২১টি জেহাদি বই এবং ১৫টি ব্যক্তিগত ডায়েরি উদ্ধার করা হয়েছে।

এ ছাড়া, অভিযানে ৭৫৭টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের উপ-মহাপরিদর্শক (মিডিয়া) মোহাম্মদ শহীদুর রহমান বলেন, এটা জঙ্গিবিরোধী অভিযান। তবে পুলিশ যারা অপরাধী তাদেরও ধরছে। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents