১১:৫৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৬ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক কবির চৌধুরী খুলনার ‘বৃক্ষমানব’ আবুল বাজনদারকে বাড়ি করে দিলেন

চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক কবির চৌধুরী খুলনার ‘বৃক্ষমানব’ আবুল বাজনদারকে বাড়ি করে দিলেন

tree-man house    31.5.16ঢাকা, ৩১ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বিশ্বজুড়ে আলোচিত খুলনার ‘বৃক্ষমানব’ আবুল বাজনদার। সবার ভালোবাসা আর সহায়তায় বিরল রোগের অধিকারী বৃক্ষমানব এখন সুস্থ হওয়ার পথে। যাকে সুস্থ করে তুলতে গত চারমাস ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ঢাকা মেডিকেলের বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের একাধিক চিকিৎসক। সরকারের পাশাপাশি অনেকে তার দিকে সহায়তার হাত বাড়িয়েছেন।

এবার বৃক্ষমানবকে জমির কাগজপত্রসহ বাড়ি করার জন্য ছয়লাখ টাকার অর্থ সহায়তা করলেন চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক এম ইউ কবির চৌধুরী।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের বিভাগীয় চিকিৎসকদের উপস্থিতিতে জমির প্রাথমিক কাগজপত্রসহ টাকার চেক আবুল বাজনদার ও তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দেন কবির চৌধুরী।

চিকিৎসকেরা বলছেন, আবুল বাজনদারসহ বিশ্বে এখন পর্যন্ত এ ধরনের চারজন রোগীকে শনাক্ত করা গেছে। গণমাধ্যমে আসা ইন্দোনেশিয়ার বৃক্ষমানব গত ৩০ জানুয়ারি মারা গেছেন।

চিকিৎসকদের ধারণা, আবুল বাজনদার ‘এপিডার্মোডিসপ্লাসিয়া ভেরাসিফরমিস’ রোগে আক্রান্ত। রোগটি ‘ট্রি-ম্যান’ (বৃক্ষমানব) সিনড্রোম নামে পরিচিত। হিউম্যান প্যাপিলোমা ভাইরাসের সংক্রমণের কারণে এ রোগ হয়।

বছর দশেক আগে আবুলের হাঁটুর নিচের দিকে ছোট ছোট কয়েকটি কালো রঙের আঁচিল দেখতে পান। এগুলো ধীরে ধীরে তাঁর দুই পা এবং পরে হাতে ছড়িয়ে পড়ে। হাতের আঁচিলগুলো দ্রুত বাড়তে থাকে। এখন দেখতে গাছের শুকনো বাকলের মতো মনে হয়। পাঁচ বছর ধরে আবুল কোনো কাজ করতে পারেন না। গত ৩০ জানুয়ারি তাঁকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents