১১:৫৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৬ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / স্পেনে মেসির অনুপস্থিতিতেই কর ফাকি মামলার শুনানি শুরু হয়েছে

স্পেনে মেসির অনুপস্থিতিতেই কর ফাকি মামলার শুনানি শুরু হয়েছে

masi   04.7.15স্পোর্টস ডেস্ক, ৩১ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির অনুপস্থিতিতেই মঙ্গলবার স্পেনের একটি আদালতে তার বিরুদ্ধে ওঠা কর জালিয়তির মামলার শুনানী শুরু হয়েছে। কোপা আমেরিকায় চিলির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের ঠিক একদিন আগে শুরু হল মামলাটির কার্যক্রম।

বেলিজ এবং উরুগুয়ের কোম্পানির নকল কাগজপত্র প্রদর্শনের মাধ্যমে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইমেজ স্বত্ব থেকে আয় করা ৪.১৬ মিলিয়ন ইউরোর কর ফাঁকি দেয়ার অভিযোগে ২৮ বছর বয়সী মেসি এবং তার পিতা জর্জ হোরাসিও মেসিকে অভিযুক্ত করে আদালত। তিন দফা কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

এদিন বিপুলসংখ্যক দেশী- বিদেশী সাংবাদিক আদালতে ভিড় করেন। আগামী বৃহস্পতিবার পর্যন্ত শুনানী চলবে বলে ধারণা করা হচ্ছে। যেখানে স্ব-শরীরে হাজির হতে পারেন মেসি ও তার পিতা। আগে থেকেই শুনানীতে উপস্থিত থাকার জন্য আর্জেন্টিনা থেকে বার্সেলোনায় ফেরার কথা ছিল ৫ বারের বিশ্বসেরা ফুটবলারের। কিন্তু আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে হুন্ডুরাসের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশগ্রহণের সময় ইনজুরির কবলে পড়ায় মেসি নির্ধারিত সময়ে আদালতে উপস্থিত হতে ব্যর্থ হয়েছেন বলে শুনানীতে আদালতকে জানিয়েছেন তার আইনজীবী জাভিয়ার সানচেজ-ভিরা।

স্পেনের আইন অনুযায়ী এই বিচারে দোষী সাব্যস্ত হলে মেসি ও তার পিতাকে কমপক্ষে সাড়ে ২২ মাস জেল খাটতে হবে। সেই সঙ্গে যে পরিমাণ অর্থ জালিয়াতির অভিযোগ থাকবে সমপরিমাণ অর্থ জরিমানা দিতে হবে। তবে এমন পরিস্থিতিতে প্রথমবারের মত অপরাধ করলে শাস্তির পরিমাণ কমিয়ে দেয়ার নজীর স্প্যানিশ আদালতে রয়েছে।

শুনানীর প্রথম দিনটি শুধুমাত্র সাক্ষীদের প্রাথমিক জেরার মধ্যেই সীমাবদ্ধ ছিল। এসময় বার্সেলোনা তারকার পক্ষ নিয়ে তার আইনজীবীরা বলেন, বিশ্ব নন্দিত এই ফুটবল তারকার পিতাই তার আর্থিক বিষয়াদিগুলো দেখাশুনা করেন। যে কারণে কোন প্রকার ভুলত্রুটির জন্য মেসি দায়ী নন।

২০১৩ সালের সেপ্টেম্বরে তদন্তকারী বিচারকের প্রশ্নের জবাবে মেসি বলেছিলেন, ‘আমার আর্থিক বিষয়গুলো পরিচালনা করেন আমার বাবা। আমি বিভিন্ন নথিতে স্বাক্ষর করেছি ঠিকই, কিন্তু আমি চুক্তির নথিগুলো কখনো পড়ে দেখিনি। কোথায় কোথায় স্বাক্ষর করেছি তা আমি সঠিকভাবে বলতে পারব না। এই বিষয়গুলো আমার বাবাই দেখভাল করেন। তার প্রতি আমার পূর্ণ আস্থা আছে। আমি সব সময় ফুটবলের প্রতি মনোযোগী। তিনি যা যা করতে বলেন তাই আমি করেছি।’

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents