৫:৪৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / আশুলিয়ার ব্যাংক ডাকাতি মামলার রায় : জেএমবি সদস্যসহ ৬জনের ফাঁসি

আশুলিয়ার ব্যাংক ডাকাতি মামলার রায় : জেএমবি সদস্যসহ ৬জনের ফাঁসি

jmb fasi    31.5.16ঢাকা, ৩১ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার ঢাকা জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান রাজধানীর উপকণ্ঠ আশুলিয়ার জামগড়া বাজারে বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতি ও হত্যার ঘটনায় জেএমবি সদস্যসহ ছয়জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।  ফাঁসির আসামীরা হচ্ছে বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, মাহফুজুল ইসলাম সুমন ও পলাশ ওরফে সোহেল রানা।

যাবজ্জীবনপ্রাপ্ত ব্যক্তির নাম উকিল হাসান। তিন বছরের কারাদন্ডাদেশ হয়েছে বাবুল সরদার ও মোজাম্মেল হকের। অন্যদিকে খালাস পেয়েছে আবদুল বাতেন ও শাজাহান জমাদ্দার।

আসামীদের মধ্যে পলাশ পলাতক। অন্য ১০ জন কারাগারে আটক রয়েছে। তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

আদালত রায়ের পর্যবেক্ষণে বলেছে, ‘প্রকাশ্য দিনের আলোর এ ঘটনাটি শুধু ডাকাতি নয়, বরং এটি ছিল ঠান্ডা মাথায় হত্যা। বিনা উস্কানিকে তারা এ হত্যাকান্ড ঘটিয়েছে। আসামিদের সর্বোচ্চ শাস্তি উদাহরণ হিসেবে বিবেচ্য থাকবে ’।

এর আগে গত ২৫ মে আসামীদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক এস এম কুদ্দুস জামান রায়ের জন্য দিন ধার্য করেছিলেন।

এ মামলায় ৬৪ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। মামলার আসামীদের মধ্যে বাবুল সরদার, মিন্টু প্রধান, উকিল হাসান ও শাজাহান জমাদ্দার বাদে অন্য সবাই জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ এপ্রিল আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাতদের গুলি ও চাপাতির আঘাতে ব্যাংক ম্যানেজারসহ আটজন নিহত হন। ডাকাতরা ছয় লাখ ৮৭ হাজার ১৯৩ টাকা নিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় বোরহানউদ্দিন ও সাইফুল নামের দুই ডাকাতকে জনতা হাতেনাতে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গণপিটুনি দেয়া ওই দু’জনের স্বীকারোক্তির ভিত্তিতে বাবুল সরদার ও মিন্টু প্রধানকে আটক করে পুলিশ।

গ্রেফতারের পর ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে আসামি বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, মাহফুজুল ইসলাম সুমন ও পলাশ ওরফে সোহেল রানা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents