২:২২ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / অন্যান্য খেলার খবর / ৩য় বারের মত শুরু হচ্ছে চ্যানেল আইয়ের রিয়েলিটি শো এফএলপি

৩য় বারের মত শুরু হচ্ছে চ্যানেল আইয়ের রিয়েলিটি শো এফএলপি

F L P   08.10.15স্পোর্টস ডেস্ক, ০৮ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তৃতীয়বারের মতো এ বছরো শুরু হলো চ্যানেল আইয়ের রিয়েলিটি শো দ্য ফিউচার লিডার্স প্রোগ্রাম (এফএলপি) ইন বিজনেস এন্ড সায়েন্স ২০১৫। আয়োজক ইমপ্রেস টেলিফিল্ম লি., চ্যানেল আই ও যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান দ্য ফিউচার লিডার্স লি.।

এবারে এই প্রোগ্রামে সকল সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য ও বিজ্ঞান অনুুষদের স্নাতক উত্তীর্ণদের নিয়ে যে কোন বিষয়ে পড়াশোনা শেষ করা শিক্ষার্থীদের নিয়ে মূলত শিক্ষামূলক এই প্রতিযোগীতার অনুুষ্ঠান। এবারও প্রতিযোগীতার প্রধান বিচারক হিসেবে থাকছেন আব্দুল মুক্তাদির ও সহযোগি বিচারক হিসেবে আছেন তাসলিম আহমেদ। এছাড়া প্রতি পর্বেই থাকবেন একজন করে অতিথি বিচারক। অনুুষ্ঠানটি পরিচালনা করবেন আকা রেজা গালিব। আর উপস্থাপনায় আছেন ফারজানা ব্রাউনিয়া।

বর্হিবিশ্বের ব্যবসা ও বিজ্ঞান শিক্ষার ধরণ এবং ধারণা একটি সমন্নিত পরিকল্পিত প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে সহজভাবে তুলে ধরে এসব সেক্টরে ভবিষ্যৎ নতুন নেতৃত্ব গড়ে তুলতেই এ অনুষ্ঠানটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান আয়োজকরা।

তাসলিম আহমেদবলেন, ‘বিচারক না হয়ে প্রতিযোগি হতে পারলেই খুশি হতাম। কারণ, আমার স্বপ্ন ছিলো বড় বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করবো।’

তিনি আরো বলেন, ‘এফএলপি একটি প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। এই অনুুষ্ঠানের মাধ্যমে অনেক কিছুই আমরা জানতে পারছি। তৃতীয় সিজনে এসে বাড়ানো হচ্ছে স্কলারশীপ সুবিধাও। আগে ৩ থেকে ৪ জনকে ফুল মাস্টার্স স্কলারশীপ দেওয়া হলেও এবার তা বাড়িয়ে ৬ থেকে ৮ এ নিয়ে যাওয়া হবে। শিক্ষক এবং প্রতিযোগিদের দাবির পরিপ্রেক্ষিতেই স্কলারশীপের সংখ্যা বাড়ানো হয়েছে।’
এফএল এল-এর সিইও নাজির আলম অনুুষ্ঠানটি সম্পর্কে প্রিয়.কমকে বলেন, ‘আমরা চাই বিশ্বের সব জায়গায় আমাদের দেশের সুনাম বৃদ্ধি পাক। একজন শিক্ষার্থী এই অনুষ্ঠানের মাধম্যে সব কিছুই শিখতে পারেছেন। যেটা আর কোথাও নেই। এমনকি তাদের উচ্চ শিক্ষার ফুল ফ্রি স্কলারশীপ দেয়া হচ্ছে। এতে করে তারা বিদেশে গিয়ে উচ্চশিক্ষা নেবার পর তারা দেশের জন্য এসে কাজ করতে পারবে।’

দেশের ৭টি বিভাগের সকল বিশ্ববিদ্যালয়ে দ্য ফিউচার লিডার্স লি.-এর একটি দল গিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে জ্ঞানের আদান প্রদানের মাধ্যমে টিভি রিয়েলিটি শোর জন্য প্রাথমিকভাবে মেধাবীদের নির্বাচন করবে বলে জানান আয়োজকরা।

এরপর বিভিন্ন বাছাই পর্ব শেষে মূল পর্বের জন্য নির্বাচিত প্রতিযোগিদের নিয়ে শুরু হবে টিভি রিয়েলিটি শোটি। চলতি অক্টোবর মাসেই শেষ হচ্ছে এই প্রতিযোগীতার প্রাথমিক নির্বাচন প্রক্রিয়া।

এবারের প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য রেজিষ্ট্রেশন করা যাবে ১৫ অক্টোবর পর্যন্ত। প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য www.featureleaders.com.uk এই ওয়েব সাইটে ঢুকে দেখতে পারেন নিয়ম কানুন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

আগামীকাল শুরু হচ্ছে রানার বিজয় দিবস উন্মুক্ত টেনিস প্রতিযোগিতা

ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) আগামীকাল শুরু হচ্ছে রানার বিজয় দিবস উন্মুক্ত টেনিস …

জামাইকার কিংস্টনের ইন্ডিপেন্ডেন্স পার্কে বোল্টের মূর্তি বসল

স্পোর্টস ডেস্ক, ০৪ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভাষাহারা! সত্যিই আবেগে ভাসছেন তিনি। কী বলবেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents