৭:৩৬ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হাই ভোল্টেজ ম্যাচে কাল মুখোমুখি রিয়াল ও অ্যাটলেটিকো

হাই ভোল্টেজ ম্যাচে কাল মুখোমুখি রিয়াল ও অ্যাটলেটিকো

altolika    27.5.16স্পোর্টস ডেস্ক, ২৭ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের হাই ভোল্টেজ ফাইনালে কাল মুখোমুখি হচ্ছে মাদ্রিদের দুই নগর প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। মিলানের সানসিরোতে শনিবারের এই ম্যাচে রিয়ালের প্রধান লক্ষ্য অ্যাটলেটিকোকে হারিয়ে ১১তম শিরোপা জয়ের মাধ্যমে ইউরো ফুটবলের ইতিহাসে নতুন দিগন্তের সূচনা করা। আর দলটির তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর প্রধান লক্ষ্য থাকবে ক্লাবকে জয়ী করার পাশাপাশি আসরে সর্বোচ্চ গোল আদায়ের মাধ্যমে নিজেরই সৃষ্ট পূর্বের রেকর্ডটিকে নতুন করে লেখানো।
কারণ লীগে চলতি মৌসুমে ধারাবাহিক ভাল পারফর্মেন্স অব্যাহত রেখেছেন ৩১ বছর বয়সী রিয়াল সুপার স্টার। টুর্নামেন্টের ১১ ম্যাচ থেকে এ পর্যন্ত ১৬ গোল আদায় করা এই ফুটবল তারকার তাই এখন লক্ষ্য হচ্ছে নিজেরই গড়া অতীত রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড সৃষ্টি করা। ২০১৩-১৪ মৌসুমে ১৭ গোল আদায়ের মাধ্যমে গোল রেকর্ডটি নিজের করে নিয়েছিলেন রোনালদো।
যদিও তিনবারের বিশ্বসেরা ফুটবলারের খেতাব জয়ী রোনালদো সানসিরোতে এখনো পর্যন্ত কোন গোলের দেখা পাননি। সেই রেকর্ডটিও ভাঙ্গার সুযোগ রয়েছে পর্তুগাল তারকার।
দুই বছর আগে লিসবনে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালেও প্রতিদ্বন্দ্বিতা করেছে এই দুটি দল। যেখানে নিশ্চিত পরাজয়ের মুখ থেকে রিয়ালকে ফিরিয়ে এনেছিলেন ডিফেন্ডার সার্জিও রামোস। পরে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৪-১ গোলে জিতে রেকর্ড সংখ্যক ১০ শিরোপা ঘরে তুলে রিয়াল। এখন তাদের লক্ষ্য ১১তম শিরোপা নিশ্চিত করা।
চলতি মৌসুমে ইতোমধ্যে ১৬টি গোল আদায় করা ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, ‘আগের রেকর্ডে ভাগ বসানো বা সেটিকে ছাড়িয়ে যেতে পারাটা হবে আমার জন্য দারুণ ব্যাপার। তবে আমি সেটি নিয়ে বেশী চিন্তিত নই। কারণ আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলকে জয় পাইয়ে দেয়া।’ এই জয়টি রিয়াল মাদ্রিদকে ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবের আসনে অধিষ্ঠিত করবে।
তবে দিয়েগো সিমিওনের দলের হুমকি থেকে কোন ভাবেই মুক্ত নয় রিয়াল। কারণ ২০১৪ সালের ওই ফাইনালের পর এ পর্যন্ত ১০টি ম্যাচে মুখোমুখি হয়েছে ক্লাব দুটি। তন্মধ্যে একটি মাত্র ম্যাচে জয় লাভ করতে পেরেছে রিয়াল। দুই বছর আগের লিসবন ম্যাচের পর সিমিওনে বাহিনী বেশ জোড়ালো ভাবেই টুর্নামেন্টে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। কোয়ার্টার ফাইনালে তারা বার্সেলোনাকে বিদায় করার পর তাদের সাবেক কোচ পেপ গার্দিওলার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখকেও বিদায় করেছে সেমিফাইনাল থেকে।
উয়েফা ডট কমকে সিমিওনে বলেন, ‘ইতোমধ্যে আমরা বিশ্বের শীর্ষ তিন ক্লাবের মধ্যে দুটির মোকাবেলা করে নিয়েছি। এখন ফাইনালে তৃতীয়টির মোকাবেলা করব।’ তার বিশ্বাস রিয়ালকে হারাতে হলে একটি নিখাদ রক্ষণব্যুহকে ভাঙ্গতে হবে। বলেন, ‘বার্সেলোনা ও বায়ার্নের তুলনায় মাদ্রিদ (রিয়াল) অবশ্য আলাদা। তারা অনেক বেশী আগ্রাসী এবং একবার মাঠে সেট হয়ে গেলে প্রতিপক্ষের জন্য হুমকী হয়ে দাঁড়ায়। তবে আমরাও প্রস্তুত। নিজেদের স্টাইলেই আমরা লড়তে চাই। ফিঙ্গারের ক্রসই ম্যাচ জয়ের জন্য আমাদের কাছে যথেষ্ঠ।’
রোনালদো বলেন, ‘আমরা দেখতে চাই কারা শ্রেষ্ঠ। আমি অবশ্য এ বিষয়ে বেশ ইতিবাচক। আমার মথ্যে অ্যাতলেটিকোর চেয়ে ভাল দল রিয়াল। তবে সেটি আমাদেরকে মাঠেই প্রমাণ করতে হবে।’

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents