১০:০০ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আগামীকাল দেশের ৭২০ ইউপিতে ভোটগ্রহণ

আগামীকাল দেশের ৭২০ ইউপিতে ভোটগ্রহণ

UP Elc    27.5.16ঢাকা, ২৭ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে পঞ্চম ধাপে দেশের ৭২০ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ করা হবে।
ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিলসহ ভোটগ্রহণের জন্য সকল নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেয়া হয়েছে। সকাল ৮ টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।
ভোটারদের অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের আশ্বাস দিয়ে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বাসসকে বলেন, সুষ্ঠু ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এ জন্য নির্বাচনী এলাকায় মাঠে টহলে রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ, কোস্ট গার্ড ও আনসারসহ প্রায় দেড় লাখ আইনশৃঙ্খলা বাহিনী। সঙ্গে রয়েছে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। নির্বাচনী এলাকায় সব ধরণের যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে ইসির নির্বাচন পরিচালনা শাখার কর্মকর্তারা বাসসকে জানিয়েছেন। আগের চার ধাপের তুলনায় আরও সুন্দর ভোটের তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, ‘ভোটের জন্য সব ধরনের প্রস্তুতি গুছিয়ে আনা হয়েছে। কিছু কিছু অভিযোগও এসেছে আমাদের কাছে। সব বিষয়ে আমরা সজাগ রয়েছি। কেউ যেন প্রভাব বিস্তার না করে, গোলযোগের চেষ্টা না করে এবং দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে মাঠ কর্মকর্তাদেরও নির্দেশ দিয়েছি।’
তিনি বলেন, ভোটারদের জন্য নির্বিঘœ পরিবেশ নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। কমিশন মাঠ পর্যায়ের সার্বিক পরিস্থিতির নিয়মিত খোঁজ খবর নিচ্ছে। আগের অভিজ্ঞতা থেকে গোলযোগ হতে পারে এমন সব এলাকায় প্রশাসন ও পুলিশকে বিশেষ তদারকিরও তাগাদা দেয়া হয়েছে। এখন সবার সহযোগিতা পেলে আরও ভালো ভোট হবে।
এই ধাপে ৩ হাজারেরও বেশি চেয়ারম্যান প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত সদস্য প্রার্থী রয়েছে প্রায় ৩০ হাজার।
২২ মার্চ, ৩১ মার্চ, ২৩ এপ্রিল ও ৭ মে চার ধাপের ইউপি ভোট শেষ হয়েছে। পরবর্তী দুই ধাপেও ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে যাবেন বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।
এই ধাপে দেশের ৪৪ জেলার ৮৬ উপজেলার ৭২০ ইউপির ৭ হাজারেরও বেশি ভোট কেন্দ্রে ১ কোটি ১০ লাখের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
চেয়ারম্যান পদে ৩ হাজার ২৫৪ জন, সাধারণ সদস্য পদে ২৭ হাজারের বেশি ও সংরক্ষিত সদস্য পদে ৭ হাজারের বেশি প্রার্থী রয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪২ জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা সবাই আওয়ামী লীগের।
নির্বাচনে এক লাখের বেশি ভোটগ্রহণ কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর দেড় লাখের মতো সদস্য ভোটগ্রহণের কাজে নিয়োজিত থাকবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents