১:৪৭ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / অ্যাপেনডিক্স অপরাশেন করতে গিয়ে সেখানে একটি আস্ত কনডম পেয়েছেন চিকিৎসকরা

অ্যাপেনডিক্স অপরাশেন করতে গিয়ে সেখানে একটি আস্ত কনডম পেয়েছেন চিকিৎসকরা

ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৭ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ক্যামেরুনে এক নারীর অ্যাপেনডিক্স অপরাশেন করতে গিয়ে সেখানে একটি আস্ত কনডম পেয়েছেন চিকিৎসকরা। সম্প্রতি ঘটা এ ঘটনাটি নিয়ে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইল মেইল।

প্রকাশিত সংবাদে বলা হয়, কয়েক দিন যাবত পেটের যন্ত্রণায় কাতর ওই নারী। অরুচি, বমি বমি ভাব। সঙ্গে জ্বর। ডাক্তার দেখালেন। উপসর্গ বুঝে স্ক্যান করার পরামর্শ দিলেন ডাক্তার। স্ক্যান রিপোর্টে দেখা গেল, নারীর তলপেটে ফ্লুইডের মতো কিছু জমেছে। একইসঙ্গে অ্যাপেনডিসাইটিসের লক্ষ্ণণও দেখা গেল। রিপোর্ট দেখে অপারেশনের সিদ্ধান্ত নিলেন ডাক্তার। নির্দিষ্ট দিনে অ্যাপেনডিক্স অপারেশন হলো তার। অপারেশনের পর ডাক্তারদের চক্ষু ছানাবড়া। মাংসপিণ্ডটি থেকে আস্ত একটি কনডম বেরিয়েছে।মেডিকেল ইতিহাসে এ ধরনের ঘটনা প্রথমবার ঘটেছে বলে অনুমান চিকিৎসকদের।

কিন্তু, অ্যাপেনডিক্সের মধ্যে কনডম এলো কোথা থেকে? রহস্য খোলসা করেন ২৬ বছর বয়সী ওই নারী নিজেই। সপ্তাহ দুয়েক আগে তিনি ঘটনাক্রমে কনডমটি গিলে ফেলেছিলেন। তখন তিনি বয়ফ্রেন্ডের সঙ্গে ছিলেন এবং সংগম চলাকালীন ঘটনাটি ঘটে।

দিন পাঁচেক পরে টয়লেটে গিয়ে পায়খানার সঙ্গে কনডমের টুকরো দেখতে পাওয়ায় তিনি ভেবেছিলেন ভয়ের কিছু নেই।

চিকিৎসকদের অনুমান, কনডমটি টুকরো টুকরো হয়ে গিয়ে কিছুটা ওই নারীর শরীরের বাইরে বেরিয়ে আসে। বাকিটা অ্যাপেনডিক্সে গিয়ে জমা হয়। তারপর সেখানে সংক্রমণ ঘটে। তা থেকেই যত বিপত্তি।

অ্যাপেনডিক্সে কনডম মেলার ঘটনা এই প্রথম হলেও এর আগে অবশ্য বুলেট, কয়েন, পাথর, পিন, হাড়ের টুকরো, চুল ইত্যাদি অ্যাপেনডিক্স থেকে মিলেছে। চিকিৎসকরা জানিয়েছেন, অনেকক্ষেত্রে অ্যাপেনডিক্সে এসব ধরনের জিনিস আটকালেও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নাও হতে পারে। জার্নাল অফ মেডিক্যাল কেস রিপোর্টসে বিষয়টি নিয়ে লেখালেখি করেছেন চিকিৎসকরা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents