৬:১১ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ভূমি অফিসে অগ্নি সংযোগের মামলায় ইউপি বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৮ জন জেলহাজতে

JHALAKATI JHALAKATI BNP 8 GON JELLAঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন ভূমি অফিসে অগ্নি সংযোগের ঘটনায় দায়ের হওয়া বিশেষ ট্রাইব্যুনাল আদালতে বিচারাধীন (নং-১৮/১৫) মামলায় ইউনিয়ন বিএনপির সভাপতি-সম্পাদক সহ ৮ জন নেতাকর্মী স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের করেছে। গত ১ অক্টোবর বৃহস্পতিবার আসামীদের বিরুদ্ধে চার্জশীট দাখিলের পর ৬ অক্টোবর মঙ্গলবার তারা আদালতে আত্মসমার্পন করলে বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ এস এম সোলায়মান এ নির্দেশ দিয়েছেন।

বিগত জানুয়ারীতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বিএনপি-জামায়াতের লাগাতার অবরোধ কালে পোনাবালিয়া ইউনিয়ন ভূমি অফিসে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার ঘটনায় ঝালকাঠী থানার এসআই বাদল ফকির বাদী হয়ে ইউপি চেয়ারম্যান, তারপুত্র আইনজীবী, বিএনপি-জামায়াত নেতাকর্মী ও ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্দোক্তা সহ ১৮ জনের নাম উল্লেখ সহ আজ্ঞতানামা আরো কয়েকজনকে আসামী করে জননিরাপত্ত আইনে একটি মামলা দায়ের করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল হালিম তদন্ত শেষে গত ১ অক্টোবর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সকল আসামী বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। উক্ত মামলায় ঝালকাঠি সরকারী কলেজের সাবেক ভিপি ইউনিয়ন বিএনপির সভাপতি ওয়াহেদ জমাদ্দার, সম্পাদক মাসুম খাঁ, ইউনিয়ন যুবদলের সভাপতি ইউনুস মোল্লা, সম্পাদক ফেরদৌস হোসেন, যুবদল নেতা আক্কাস হাওলাদার, বিএনপি নেতা হাফিজ দেওয়ান, জামায়েত সমর্থক খলিল মাঝী এবং ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্দোক্তা বরিশাল বিএম বিশ্ববিদ্যালয়স্থ ঝালকাঠি জেলা ছাত্র কল্যান পরিষদের কোষাধ্যক্ষ আব্দুর রহমান সহ ৮ আসামী স্বেচ্ছায় হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।

এরআগে গত ৪ অক্টোবর সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান ওয়ারেজ আলী খান, তার পুত্র জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এ্যডভোকেট আনিসুর রহমান খান, ইউপি সদস্য শওকত হোসেন বাদল, হেলাল উদ্দিন, ছাত্র শিবির নেতা মামুন, জামায়াত সমার্থক সোহেল, হেমায়েত বেপারি সহ ৭ জন আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন জানিয়ে ছিলেন। আদালতের বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছিলেন।

মামলায় রাষ্ট্র পক্ষে পিপি এডভোকেট আব্দুল মান্নান রসুল জামিনের বিরোধিতা করেন এবং আসামী পক্ষ এ্ড. হুমায়ুন কবির বাবুল, এ্ড. নাসিমুল হাসান, এ্ড. ফয়সাল খান, এ্ড. মিজানুর রহমান মুবিন ও এ্ড. রেজাউল হক আজিম জামিন শুনানীতে অংশ গ্রহন করেন।

মামলায় ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্দোক্তা বরিশাল বিএম বিশ্ববিদ্যালয়স্থ ঝালকাঠি জেলা ছাত্র কল্যান পরিষদের কোষাধ্যক্ষ আব্দুর রহমান সহ কয়েক আসামীরা জানায়, গভীর রাতে অজ্ঞাত দুস্কৃতিকারীরা ইউনিয়ন ভূমি অফিসে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার ঘটনা ঘটালেও সরকার দলের স্থানীয় একটি কুচক্রি মহল পুলিশের উপর প্রভাব বিস্তার করে ষড়যন্ত্রমূলক ভাবে তাদেরকে এ মামলায় আসামী করেছে। তারা নিজেদেও নির্দোষ ও নিরপরাধ দাবী করে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবী জানান।

পূর্ব শত্রুতার জেরে কলেজ ছাত্রকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা

COLLAG SATROঝালকাঠিতে পূর্ব শত্রুতার জেরে বাউকাঠি কারিগরি স্কুল এন্ড কলেজের প্রথম বর্ষের ছাত্র মোঃ জাহিদ হোসেন (১৭) কে আটক করে স্থানীয় ইউপি সদস্য ও তার সহযোগীরা হাতপা বেধে একটি ঘরের মধ্যে আটকে হত্যার চেষ্টা ও বেধরক মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সন্থ্যা সাড়ে ৭টায় বাউকাঠি পশ্চিম পাশের বাজারের একটি দোকানে আটকে মারধরের সময় গুরুতর আহত অবস্থায় অচেতন হয়ে পড়লে থানা পুলিশের সহযোগীতায় স্থানীয় এলাকাবাসী উদ্ধার করে রাতেই ঝালকাঠি সদও হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় বুধবার আহত কলেজ ছাত্রের পিতা পাঞ্জিপুথিপাড়া গ্রামের জাকির হোসেন তালুকদার বাদী হয়ে মোয়াজ্জেম হোসেন, ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান, জাকির, সাইদুর রহমান, ইউনুস হাং ও ওয়াহেদ সহ অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করে মামলা দায়ের করেছে।

মামলার বিবরন ও কলেজ ছাত্রের পরিবার জানায়, মঙ্গলবার সন্ধায় কলেজ ছাত্র জাহিদ হোসেন বাড়ি থেকে মালামাল ক্রয়ের জন্য বাউকাঠি পশ্চিম পাশের হাটে গেলে পূর্বপরিকল্পিত ভাবে ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান সহ উল্লেখিত আসামীরা আটক করে জাকির হোসেনের দোকানের মধ্যে ডুকিয়ে হাত পা বেধে আটকে হত্যার চেষ্টা কওে এবং লোহার রড় ও লাঠি দিয়ে এলোপাথারী পিটাইয়া শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম করলে সে অচেতন হয়ে পরে।

এসময় বাজারের অন্যান্য লোকজন এগিয়ে আসলে আসামীরা উল্টো জাহিদ কে পুলিশে দেয়ার জন্য ঝালকাঠি থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তার অবস্থা খারাপ দেখে তাৎক্ষনিক ঝালকাঠি সদর হাসপাতালে প্রেরন করেন। বুধবার এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে আসামীদের পক্ষে কীর্তিপাশা ইউনিয়নের মামলাবাজ খ্যাত সাবেক চেয়ারম্যান আব্দুস শুক্কুর মোল্লা আহত কলেজ ছাত্র ও তার পরিবারের বিরুদ্ধে পাল্টা মামলা দায়েরের প্রচেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে কলেজ ছাত্র জাহিদের পরিবার অভিযোগ করেন, ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান স্থানীয় বাসিন্ধা ঢাকার এক প্রভাবশালী ব্যবসায়ী ও সাবেক এক ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় মিথ্যামামলা-হামলার হুমকি দেয়ায় বর্তমানে তারা নিরাপত্তহীনতায় ভূগছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents