৩:১৩ অপরাহ্ণ - বুধবার, ১৭ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / শ্রীলংকার বিপক্ষে অস্ট্রেলিয়া দলে ফিরলেন হেনরিকস

শ্রীলংকার বিপক্ষে অস্ট্রেলিয়া দলে ফিরলেন হেনরিকস

স্পোর্টস ডেস্ক, ২৪ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইনজুরির কারনে জেমস প্যাটিনসন ছিটকে পড়ায় শ্রীলংকার বিপক্ষে অস্ট্রেলিয়ার টেস্ট দলে হঠাৎ করেই ডাক পেয়েছেন অল-রাউন্ডার মোয়িসেস হেনরিকস। এদিকে দ্বিতীয় স্পিনার হিসেবে দলভূক্ত হয়েছেন স্টিফেন ও’কিফ।
প্রায় পাঁচ বছর পরে শ্রীলংকা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। দুই মাসের এই সফরে টেস্ট সিরিজ ছাড়াও পাঁচটি ওয়ানডে ও দুটি টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। পিঠের ইনজুরির কারনে প্যাটিনসন ও পিটার সিডল বাদ পড়ার পরে হেনরিকসের অন্তর্ভূক্তি প্রায় নিশ্চিত ছিল। ২০১৩ সালের পরে প্রথমবারের মত হেনরিকস টেস্ট দলে ফিরেছেন। জুলাই-আগস্টে অনুষ্ঠিতব্য এই সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে আরো রয়েছেন ন্যাথান কোল্টার-নাইল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত গ্রীষ্মে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের এ্যাওয়ে সিরিজে নির্বাচকদের আস্থা অর্জন করতে পারেননি। ইনজুরির কারনে ছয় মাস অনুপস্থিত থাকার পরে টেস্ট দলে ফিরেছেন পেস তারকা মিশেল স্টার্ক।
দল প্রসঙ্গে নির্বাচক প্রধান রড মার্শ বলেছেন, ‘উপ-মহাদেশীয় কন্ডিশনে এই দলটি নিজেদের অভিজ্ঞতার প্রমান দিয়েছে। একজন অতিরিক্ত অল-রাউন্ডার হিসেবেই হেনরিকসকে দলে নেয়া হয়েছে। স্পিন সহায়ক উইকেটে সে আগেও নিজের যোগ্যতা প্রমান করেছেন। নিজের ফিটনেস নিয়ে সে কঠোর পরিশ্রম করেছে। আশা করছি এবারও সে আমাদের হতাশ করবে না। জ্যাকসন বার্ড ও ন্যাথান কোল্টার-নাইলও দলে রয়েছেন যাদের ওপর ভরসা করা যায়। মূল একাদশে জায়গা পেলে ও’কিফ ন্যাথান লিঁওর অভাব পূরণ করতে পারবেন। আমরা তার দক্ষতা সম্পর্কে জানি। প্রথম শ্রেণীর উইকেটে সে ধারাবাহিক উইকেট পেয়েছে।’
তবে দূর্ভাগ্যবশত: প্যাটিনসনের ইনজুরিটা দীর্ঘ হওয়ায় সে খেলতে পারছে না। ক্রিকেট অস্ট্রেলিয়ার ফিজিওথেরাপিস্ট ডেভিড বিকলি বলেছেন আরো কিছুদিন পর্যবেক্ষনের পরে তার অবস্থা সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।
টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর স্থানে থাকা অস্ট্রেলিয়া ২৬ জুলাই থেকে শুরু হওয়া টেস্ট সিরিজে ক্যান্ডি, গল ও কলম্বোতে খেলবে। এই দলে থাকা লিঁও ও উসমান খাজারই শুধুমাত্র লংকান মাটিতে পাঁচদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। মাইকেল ক্লার্কেল দল সর্বশেষ ২০১১ সালের সিরিজে ১-০ ব্যবধানে জয়ী হয়েছিল।
অস্ট্রেলিয়ান স্কোয়াড : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জ্যাকসন বার্ড, জো বার্নস, ন্যাথান কোল্টার-নাইল, জোস হ্যাজেলউড, মোয়িসেস হেনরিকস, উসমান খাজা, ন্যাথান লিঁও, মিশেল মার্শ, শন মার্শ, পিটার নেভিল, স্টিভেন ও’কিফ, মিশেল স্টার্ক, এ্যাডাম ভোগেস।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents