৬:৪৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / আমেরিকান বি-৫২ বোমারু বিমান গুয়ামে বিধ্বস্ত

আমেরিকান বি-৫২ বোমারু বিমান গুয়ামে বিধ্বস্ত

biman crass  19.5.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): গুয়ামের একটি মার্কিন ঘাঁটিতে একটি বি-৫২ বোমারু বিমান বিধ্বস্ত হয়েছে। উড্ডয়নের পরপরই এটি বিধ্বস্ত হয়। মার্কিন বিমান বাহিনী একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপি’।

বিমান বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, গ্রিনিচ মান সময় বুধবার ২২৩০ মিনিটে বিমানটি বিধ্বস্ত হয়। তবে বিমানটি ৭ ক্রুর সকলেই নিরাপদে বিমানটি থেকে বের হয়ে যান। অ্যান্ডারসেন এয়ার ফোর্স বেসে এ ঘটনা ঘটে।

মার্কিন বিমান বাহিনী জানিয়েছে, তারা একে ‘দুর্ঘটনা’ হিসেবে দেখছে। প্রশান্ত মহাসাগরে সামরিক বাহিনীর অব্যাহত উপস্থিতির অংশ হিসেবে নর্থ ডাকোটা থেকে এই বোমারু বিমানটিকে মার্কিন ভূখ-ের অন্তর্গত দ্বীপটিতে মোতায়েন করা হয়েছিল।

গুয়ামের গভর্নরের কার্যালয়ের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদ সাইট কুয়ামে বলা হয়েছে, ‘আমরা জনসাধারণকে এ ব্যাপারে আশ্বস্ত করছি যে এটা কোন হামলার ঘটনা নয়।’

বিমান বাহিনী এক বিবৃতিতে জানায়, ৬৯তম এক্সপেডিশনারি বোম্বার স্কোয়াড্রন এর ক্রুরা একটি নিয়মিত প্রশিক্ষণ মিশনে ছিলেন। এতে আরো বলা হয়েছে, পরিবেশে এই ঘটনার বিরূপ প্রভাব হ্রাসে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তারা বিস্তারিত আর কিছু জানায়নি।

৬০ বছর পুরনো বি-৫২ বিমানটি এখনো যথেষ্ট শক্তিশালী ছিল। এটি ভিয়েতনাম থেকে আফগানিস্তান পর্যন্ত বহু যুদ্ধে অংশ নেয়।

গুয়াম যুক্তরাষ্ট্রের ভূখন্ড মাইক্রোনেসিয়ায় অবস্থিত। এটি হাওয়াই থেকে প্রায় ৬ হাজার কিলোমিটার পশ্চিমে প্রশান্ত মহাসাগরের পশ্চিমাঞ্চলে অবস্থিত।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents