১:০৯ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সরকার সুষ্ঠু তদন্ত ছাড়াই বিদেশি নাগরিক হত্যার ঘটনায় বিএনপিকে দোষারোপ করছে : মির্জা ফখরুল

সরকার সুষ্ঠু তদন্ত ছাড়াই বিদেশি নাগরিক হত্যার ঘটনায় বিএনপিকে দোষারোপ করছে : মির্জা ফখরুল

mirza-fukhrulঢাকা, ০৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার দুপুরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অভিযোগ করে বলেন, প্রকৃত ঘটনা থেকে জনগণ ও আন্তর্জাতিক দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার সুষ্ঠু তদন্ত ছাড়াই বিদেশি নাগরিক হত্যার ঘটনায় বিএনপিকে দোষারোপ করছে।

ফখরুল বলেন, “আমরা অত্যন্ত বিস্ময় এবং ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি সম্প্রতি ইতালি ও জাপানি নাগরিকের নৃশংস, ঘৃণ্য খুনের পরপরই সরকার এর সুষ্ঠু তদন্ত না করেই বিরোধী দলকে ঘটনাগুলোর সঙ্গে সম্পৃক্ত করবার জন্য অপপ্রচার শুরু করেছে। বিরোধী দল ও মতকে দমন করবার রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপি’র শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দসহ নেতা-কর্মীদের গ্রেপ্তার ও মিথ্যা মামলা আরোপ করছে।”
তিনি বলেন, “ইতিমধ্যে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ শতাধিক নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দিয়েছে এবং যশোর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবুসহ যশোরের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করেছে। কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হাজী ইসমাইল, রংপুর মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনিসুল হক লাকু, চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুন্নবী বিপ্লব এবং বগুড়া জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার ও শতাধিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। ”
সাম্প্রদিক দুই বিদেশি নাগরিক হত্যার ঘটনার দিকে ইঙ্গিত করে ফখরুল বলেন, “সাম্প্রতিক কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনায় কোনো সুষ্ঠু তদন্ত ব্যতীতই বিএনপিকে দোষারোপ করে প্রকৃত ঘটনা থেকে জনগণের ও আন্তর্জাতিক দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছে। আমরা বিদেশি নাগরিকদের ঘৃণ্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছি এবং অবিলম্বে সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছি। সরকার বরাবরের মতোই তাদের ব্যর্থতা ঢাকবার জন্য ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করে বিরোধী দল ও মতকে দমন করতে চাইছে।”
অসংখ্য মিথ্যা মামলায় দীর্ঘদিন অত্যন্ত অসুস্থ কারাবন্দী দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে ফিরিয়ে নিয়ে এসে সুষ্ঠু চিকিৎসা এবং অবিলম্বে মুক্তি প্রদানের আহ্বান জানান।
ফখরুল অভিযোগ করে বলেন, “বাংলাদেশে যে অসহনীয় রাজনৈতিক পরিবেশ সৃষ্টি হয়েছে তা নিরসনের কোনো উদ্যোগ না নিয়ে গণতন্ত্রের সব পথ রুদ্ধ করে একদলীয় শাসন পোক্ত করবার এই অপচেষ্টা বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে। যা সমগ্র জাতিকে অনিশ্চয়তা, অস্থিরতা এবং গভীর সংকটে ফেলছে। আমরা বারবার এই অবস্থার নিরসনের জন্য গণতান্ত্রিক পরিবেশ ও সহনশীল রাজনীতির আহবান জানিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সরকারের তরফ থেকে কোনো ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়নি। উল্টো মিথ্যা মামলা, গ্রেপ্তার, নির্যাতনের মধ্য দিয়ে গণতন্ত্রের সব পথকে রুদ্ধ করে দেয়া হয়েছে।”
তিনি অবিলম্বে তরিকুল ইসলামসহ নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তারকৃতদের মুক্তি দিয়ে বিদেশি নাগরিকসহ সম্প্রতি সংঘটিত ঘৃণ্য হত্যাকাণ্ডগুলোর সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত দাবি করেন এবং দোষী ব্যক্তিদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents