১:৫৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ভেনিজুয়েলায় জরুরি ফরমানের আওতায় অভিযানের নির্দেশ মাদুরোর

ভেনিজুয়েলায় জরুরি ফরমানের আওতায় অভিযানের নির্দেশ মাদুরোর

maduray   15.5.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৫ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো শনিবার নতুন জরুরি ফরমানের আওতায় ব্যাপক অভিযান শুরুর ঘোষণা দিয়েছেন। তিনি বুর্জোয়াদের কারণে অচল হয়ে পড়া কারখানাগুলো দখল ও এর মালিকদের গ্রেফতার করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

জরুরি অবস্থা ঘোষণার একদিন পর মাদুরো যে কোন পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীকেও প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। তিনি তার ভাষায় বিদেশী আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ের জন্যে এ জরুরি অবস্থা জারি করেন।

ভেনিজুয়েলায় তীব্র অর্থনৈতিক সংকট চলছে। আর এ জন্যে মাদুরোকে দায়ী করা হচ্ছে। এদিকে কারখানাগুলো অচল হয়ে পড়ায় দেশটিতে খাদ্য সংকট , মূল্য বৃদ্ধি, দাঙ্গা ও লুটপাটের মতো ঘটনা ঘটছে।

নির্বাচিত সমাজতান্ত্রিক প্রেসিডেন্ট মাদুরো অভিযোগ করেন, তার দেশকে অস্থিতিশীল করতে যুক্তরাষ্ট্র ফ্যাসিবাসী ভেনিজুয়েলার দক্ষিণপন্থীদের ব্যবহার করছে।

কারাকাসে সমর্থকদের উদ্দেশে মাদুরো বলেন, বুর্জোয়াদের কারণে অচল হয়ে পড়া কারখানাগুলোতে উৎপাদনশীল অবস্থা ফিরিয়ে আনতে আমরা অবশ্যই সব ধরণের পদক্ষেপ নেবো।

তিনি আরো বলেন, উৎপাদন বন্ধের যে কোন প্রচেষ্টাকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হিসেবে বিবেচনা করে এতে জড়িতদের গ্রেফতার করা হবে। ভেনিজুয়েলার বৃহত্তম খাদ্য ও পানীয় কোম্পানী পোলার গ্রুপ বিয়ার উৎপাদন বন্ধ করে দেয়। সরকারের অব্যবস্থাপনার কারণে তারা উৎপাদনের জন্যে বার্লি আমদানি করতে পারছে না বলে জানায়। এরপর পরই মাদুরো এসব পদক্ষেপ নেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents