৪:৩০ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / অল্প সময়ের জন্য সিরিয়ায় হাসপাতাল আইএস দখলে : ৩৫ সরকারি সৈন্য নিহত

অল্প সময়ের জন্য সিরিয়ায় হাসপাতাল আইএস দখলে : ৩৫ সরকারি সৈন্য নিহত

siria   15.5.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৫ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইসলামিক স্টেট (আইএস) জিহাদিদের একটি দল সিরিয়ার পূর্বাঞ্চলীয় নগরী দির আল-জাউরের একটি হাসপাতাল কমপ্লেক্সকে অল্প সময়ের জন্য নিজেদের দখলে নিয়ে নেয়।

প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, এ সময় প্রায় ৩৫ সরকারপন্থী যোদ্ধাকে হত্যা ও হাসপাতালের বেশ কয়েকজন স্টাফকে বন্দি করা হয়েছিল। এই ঘটনায় ২০ জনের বেশি ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিও নিহত হয়েছে বলে জানা গেছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

নগরীর পশ্চিমাঞ্চলে অবস্থিত আল-আসাদ হাসপাতালে এ হামলা চালানো হয়। সরকারি বাহিনী কয়েক ঘন্টা পর হাসপাতালটিকে পুনরায় নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে বলে জানা গেছে। তবে জিম্মিদের ভাগ্যে কি ঘটেছে তা জানা যায়নি।

জিহাদি গোষ্ঠী আইএস দির আল জাউরের অর্ধেক এলাকা দখল করেছে। এখন তারা পুরো শহরটি দখলের চেষ্টা চালাচ্ছে।

আইএস জিহাদিরা সরকার নিয়ন্ত্রিত এলাকাগুলো দুই বছর ধরে অবরুদ্ধ করে রেখেছে। এতে শহরটির ২ লাখ মানুষ আটকা পড়েছে।

আইএস এর বার্তা সংস্থা আমাক জানিয়েছে, গোষ্ঠীটির যোদ্ধারা দির আল-জাউরে শনিবার ভোরে বড় ধরণের অভিযান চালায়। তারা হাসপাতালে ঢুকে পড়ে এবং সিরিয়ার সেনাবাহিনীর ঘাঁটি থেকে নগরীর বিমানবন্দরে যাওয়ার রুটটি বি্িচছন্ন করে ফেলে।

এতে আরো বলা হয়, আইএস দমকল বিভাগ, বিশ্ববিদ্যালয় আবাসন, খাদ্য গুদাম ও আল-তাইয়াম তেল ক্ষেত্রের কাছের এলাকা দখল করে নিয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, কয়েক ঘন্টার প্রচন্ড লড়াইয়ের পর সরকারি বাহিনী হাসপাতালটি পুর্নর্দখল করেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents