৪:৪৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজধানীর খবর / মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদপ্তরমুখে পথযাত্রা পণ্ড করে দিয়েছে পুলিশ

মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদপ্তরমুখে পথযাত্রা পণ্ড করে দিয়েছে পুলিশ

student hotal   07.10.15ঢাকা, ০৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার বেলা তিনটার দিকে কারওয়ানবাজার ও ফার্মগেট এলাকায় মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদপ্তরমুখে পথযাত্রা  পণ্ড করে দেয় পুলিশ।
শিক্ষার্থীদের শাহবাগের দিকে ফিরেয়ে নিয়ে আসে পুলিশ। কারওয়ানবাজারের ওয়াসা ভবনের সামনে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পিপার স্প্রে ছুঁড়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।
দুপুর থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ করায় ওই সড়কে যান চলাচল বন্ধ হলেও এখন ধীরগতিতে কিছু গাড়ি চলাচল করছে। তবে বিক্ষোভকারীরা ফার্মগেটের দিকে যাওয়ার ফলে এই এলাকায় যান চলাচল একরকম বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।
প্রশ্নফাঁস বন্ধ, অবিলম্বে নতুন করে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়াসহ বেশকিছু দাবিতে আন্দোলন করছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী বুধবার সারাদেশে ছাত্র ধর্মঘটের ডাক দেয়।
আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে দুপুর থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। প্রথমে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিলেও পরে তারা পুলিশি বাধা পেরিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয়।
পরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সূত্র থেকে প্রশ্নফাঁসের যেসব প্রমাণ শিক্ষার্থীদের কাছে আছে তা জমা দিতে স্বাস্থ্য অধিদপ্তরের দিকে রওনা হয়। কিন্তু কারওয়ানবাজার মোড়ে যাওয়ার পর পুলিশ আবারো তাদের বাধা দেয়।
কিন্তু পুলিশের বাধার মধ্যেও একটি গ্রুপ ফার্মগেটের দিকে অগ্রসর হয়। কিছুক্ষণ পর পুলিশ ওই শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় এবং কারওয়ানবাজারের ওয়াসা ভবনের সামনে অবস্থান নেয়া গ্রুপকে শাহবাগের দিকে ফিরিয়ে নিয়ে আসে। 
আন্দোলনের অন্যতম সমন্বয়ক খালেদ সাইফুল্লাহ বলেন, “আমাদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন ঢাবি ও ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ক্লাস বর্জন করে আমাদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবো।”

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক রয়েছে : বাণিজ্যমন্ত্রী

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক …

এই স্যাটেলাইটটি বানানো হয়েছে মহা লুটপাটের জন্য : মাহমুদুর রহমান মান্না

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণে নাখোশ নাগরিক ঐক্যের আহ্বায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents