১:২০ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / মোবাইলে নম্বর ঠিক রেখে অপারেটর বদলের সুযোগ আসছে : প্রতিমন্ত্রী তারানা হালিম

মোবাইলে নম্বর ঠিক রেখে অপারেটর বদলের সুযোগ আসছে : প্রতিমন্ত্রী তারানা হালিম

tarana halim1   07.10.15টেকনোলজী ডেস্ক, ০৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, নম্বর অপরিবর্তিত রেখে মোবাইল অপারেটর পরিবর্তনের (এমএনপি) সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। মাত্র ৩০ টাকা ফি দিয়ে আগামী মার্চ/এপ্রিল মাস থেকে গ্রাহকরা এই সুবিধা পাবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত নীতিমালা অনুমোদনের পর তা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন হলে যথা শিগগিরই ওপেন দরপত্র আহ্বান করা হবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, এমএনপি চালু হলে গ্রাহকরা নিরবচ্ছিন্ন কানেকটিভিটির মধ্যে থাকবেন। তখন সেবার মান বাড়াতে অপারেটরদের মধ্যে প্রতিযোগিতাও তৈরি হবে। এতে একদিকে সরকারের রাজস্ব বাড়বে, অন্যদিকে গ্রাহকরা বেস্ট প্রাইজের সুফল পাবেন।
তিনি জানান, এই সুবিধা ব্যবহার করে সকাল-বিকাল অপারেটর পরিবর্তন করতে পারবেন না গ্রাহকরা। একজন গ্রাহককে কমপক্ষে ৪০ দিনের জন্য অপারেটর পরিবর্তন করতে হবে। তবে তিনি ওই অপারেটরে সর্বোচ্চ কতদিন থাকবেন তার কোনো নির্দিষ্ট সীমারেখা নেই।
মোবাইল কোম্পানিগুলো এটা মেনে নেবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, লাইসেন্স নেওয়ার সময়ই মোবাইল কোম্পানিগুলোর (অপারেটর) সঙ্গে লাইসেন্সের শর্তই ছিল এটা যে, সরকার যখন ইচ্ছা এমএনপি পদ্ধতি চালু করতে পারবে।’ এ ছাড়া এখন পর্যন্ত কোম্পানিগুলোর পক্ষ থেকে কোনো আপত্তি আসেনি বলে জানান তিনি।
অনিবন্ধিত সিম বন্ধের যে প্রক্রিয়া সরকার শুরু করছে, তাতে যাদের সিম নিবন্ধন করা নেই তারা এমএনপি সুবিধা নিয়ে অপারেটর পরিবর্তন করে চলে যাবে কি না জানতে চাইলে তারানা হালিম বলেন, আমরা যখন এমএনপি শুরু করব ওই সময় অনিবন্ধিত সিমগুলো আর থাকবে না। তার আগেই ওগুলো বন্ধ হয়ে যাবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents