১২:৩২ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আই ফোন ব্যবহারকারীরা হাঁটলেই হবে আয়

আই ফোন ব্যবহারকারীরা হাঁটলেই হবে আয়

iphone app   6.5.16টেকনোলজী ডেস্ক, ০৬ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হাঁটলেই হবে আয়। যত পদক্ষেপ তত আয়। ব্রিটেনে অ্যাপলের আই ফোনের জন্য নতুন অ্যাপ আনল সোয়েট-কয়েন। বিশ্ব জুড়েই মানুষের মধ্যে বাড়ছে স্বাস্থ্য সচেতনতা। আর তা-ই সুযোগ করে দিচ্ছে নতুন ব্যবসার। শুধু ফিটনেস ব্যান্ডের মতো পণ্যই নয়, স্বাস্থ্য সচেতন নানা অ্যাপ তৈরির পথে হাঁটছে সংস্থাগুলি।

ব্রিটেনে অ্যাপলের আই ফোন ব্যবহারকারীদের জন্য এমনই এক অ্যাপ তৈরি করেছে সোয়েট-কয়েন। কত পা হাঁটা হচ্ছে, অ্যাপের সাহায্যে তা গুনেই গ্রাহককে রিওয়ার্ড কয়েন (নেটে ব্যবহারের জন্য ডিজিটাল মুদ্রা) দেবে প্রতিষ্ঠানটি। প্রাথমিক ভাবে ১,০০০ পা হাঁটার জন্য একটি কয়েন দেওয়া হবে। পরিমাণ মতো কয়েন জমা হলে, তা বদলে নেওয়া যাবে পছন্দের উপহারে।

সোয়েট-কয়েনের অন্যতম প্রতিষ্ঠাতা ওলেগ ফোমেঙ্কো জানান, প্রতিযোগিতা থাকা সত্ত্বেও আগামী দিনে এই অ্যাপের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই কর্মীদের উপহার দেওয়ার জন্য সোয়েট-কয়েনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে লন্ডনের চারটি স্টার্ট-আপ সংস্থা। যার আওতায় কর্মীরা অতিরিক্ত ছুটি নিতে পারবেন। কম দামে স্বাস্থ্যকর খাবারের ব্যবস্থা, বিনামূল্যে বার্তা পাঠানোর মতো সুযোগ দেওয়া হবে বলে তাঁর দাবি।

সোয়েট-কয়েনের প্রচারের জন্য ইতিমধ্যেই বিভিন্ন বিমা সংস্থার সঙ্গেও কথাবার্তা চালানো হচ্ছে। এই অ্যাপের সাহায্যে সামগ্রিক ভাবে স্বাস্থ্য সচেতনতা বাড়বে বলেই মনে করছেন তাঁরা।

ফোমেঙ্কোর মতে, সময়ের সঙ্গে সঙ্গে একটি সোয়েট-কয়েনের বিনিময় মূল্য ১ পাউন্ডে দাঁড়াতে পারে। তবে সামগ্রিক ভাবে সংস্থার বাজারদর কত দাঁড়াবে তা এখনই বলা সম্ভব নয় বলেই তাঁর দাবি।

সোয়েট-কয়েনে গ্রাহকের তথ্য যাতে সুরক্ষিত থাকে এবং ফাঁকি এড়িয়ে সঠিক ভাবে যাতে কয়েন গোনা ও লেনদেন করা যায়, তার জন্য বিশেষ সফটওয়্যার ব্যবস্থা আনা হয়েছে বলে জানিয়েছেন তিনি। আগামী দিনে আমেরিকাতেও সোয়েট-কয়েনের প্রচারের জন্য ব্যবস্থা নিচ্ছে সংস্থা।

ব্রিটেনে এই ধরনের অ্যাপ অবশ্য নতুন নয়। ইতমধ্যেই বিট-ওয়াকিং নামে অ্যাপ তৈরি করেছে আর এক স্টার্ট-আপ সংস্থা। নিজস্ব ডিজিটাল মুদ্রা চালুর পথে হাঁটছে তারাও। এ সবের জেরে আগামী দিনে স্বাস্থ্য সচেতন পণ্যের বাজারে প্রতিযোগিতা আরও তীব্র হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

– See more at: http://www.dhakatimes24.com/2016/05/06/111924#sthash.RXZm0iwm.dpuf

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents