১১:৫৪ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / নিজামীর ফাঁসির রায় বহাল থাকার মাধ্যমে দেশের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে : আওয়ামী লীগ

নিজামীর ফাঁসির রায় বহাল থাকার মাধ্যমে দেশের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে : আওয়ামী লীগ

awamilig logoঢাকা, ০৫ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে নগরীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের এক বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর রাজনীতি বিষয়ক উপদেষ্টা এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম দেশের সর্বোচ্চ আদালতের আপীল বিভাগে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি বলেন, আপীল বিভাগে নিজামীর ফাঁসির রায় বহাল থাকার মাধ্যমে দেশের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে। মহান মুক্তিযুদ্ধ কালে মানবতা বিরোধী অপরাধ সংঘটনের দায়ে জামায়াতের শীর্ষ এ নেতাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের রায় দিয়ে ছিল আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের আহবায়ক এইচ টি ইমাম বলেন, দেশের মানুষের প্রত্যাশা পূরণে আওয়ামী লীগ সরকার তার নির্বাচনী ইস্তেহারে মুক্তিযুদ্ধকালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচার করার প্রতিশ্রুতি দান করেছিল। আর সে প্রতিশ্রুতি অনুযায়ী বিচার সম্পন্ন হচ্ছে।
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের আহবায়ক এইচ টি ইমাম বলেন, যে আইনের অধীনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচার হচ্ছে তার চেয়ে ভালো আইন নেই। কেননা বিশ্বের কোথাও মানবতা বিরোধী অপরাধীদের পাওয়া শাস্তির বিরুদ্ধে আপীলের সুযোগ নেই। কিন্তু আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাজা পাওয়া অপরাধীরা সে সুযোগ পাচ্ছে।

দেশের গুপ্ত হত্যায় আইএসআইয়ের সম্পৃক্ততা রয়েছে কিনা সে সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকার ২০০১ সালে ক্ষমতায় আসার পর পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের মদদে ও জামায়াতে ইসলামীর সহায়তায় এবং বিএনপির সমর্থনে বিভিন্ন জঙ্গী সংগঠন গড়ে উঠেছিল।

তিনি বলেন, মানবতা বিরোধী অপরাধের বিচার নিয়ে পাকিস্তানের সংসদে দেওয়া বক্তব্য আর বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মধ্যে কোন পার্থক্য নেই।

জামায়াতের নিষিদ্ধ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সংবিধানের সাথে জামায়াতের গঠনতন্ত সাংঘর্ষিক হওয়ায় নির্বাচন কমিশনে আদালতের রায়ে জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে। আর জামায়াত নিষিদ্ধের বিষয়েও আদালত সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে সরকারের সফলতা নিয়ে বেশ কয়েকটি সেমিনারের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

তিনি বলেন, আগামী ১৪ মে ‘ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ’ শীর্ষক প্রথম সেমিনার অনুষ্ঠিত হবে। তারপর পর্যায়ক্রমে ‘ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয়, বাস্তবতা’ ‘আওয়ামী লীগ সরকার ও আইনের শাসন’ শীর্ষক সেমিনার সহ আরো বেশকিছু সেমিনারের আয়োজন করা হবে।

তিনি বলেন, আগামী ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতীয় প্রত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং বিভিন্ন টেলিভিশনে এক মিনিটের থ্রিলার সম্প্রচার করা হবে।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ডিজিটাল প্রকাশনাসহ বিভিন্ন সিডি ও ডিভিডি প্রকাশ করা হবে এবং দেশের জেলা ও উপজেলা পর্যায়ে তা সম্প্রচার করার ব্যবস্থা করা হবে।

এর আগে প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের আহবায়ক এইচ টি ইমামের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ড. হাছান মাহমুদসহ উপ-পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents