৭:২১ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / নওগাঁর পত্নীতলা উপজেলার খবর

নওগাঁর পত্নীতলা উপজেলার খবর

ব্রেলভীর চৌধুরী-পত্নীতলা (নওগাঁ), ০৬ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

নওগাঁয় ১০টি ক্লিনিক বন্ধ ঘোষণা,

নিয়মনীতির বাইরে কোনো ক্লিনিক পরিচালনা করতে দেওয়া যাবে না- একেএম মোজাহার হোসেন

প্রয়োজনীয় চিকিৎসক ও সেবিকা না থাকাসহ বিভিন্ন অভিযোগে নওগাঁর চারটি উপজেলার ১০টি বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে বলে সোমবার জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এতথ্য জানা গেছে।

বন্ধ ঘোষিত ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারগুলো হলো, জেলা শহরের জমজম ক্লিনিক, যমুনা ক্লিনিক, আহসান জেনারেল ক্লিনিক, জায়েদা ক্লিনিক, নিয়ামতপুর উপজেলার ধানসুরা মোড়ে অবস্থিত হক ক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার, আড্ডা মোড়ে অবস্থিত আল আমিন ক্লিনিক, মান্দা উপজেলার মা ক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার, বদলগাছী উপজেলার জাহানারা ক্লিনিক, মহাদেবপুর উপজেলার লিমা ক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার ও ঘোষ ক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার।

সিভিল সার্জন একেএম মোজাহার হোসেন বলেন, ‘বন্ধ ঘোষিত ক্লিনিকগুলোর পরিচালক ও মালিকরা নিয়মনীতির আওতায় আসতে চাইলে তাদেরকে আবার বিবেচনায় আনা যেতে পারে। নিয়মনীতির বাইরে কোনো ক্লিনিক পরিচালনা করতে দেওয়া যাবে না।’ এসব ক্লিনিক বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সংশি¬ষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তাসহ সংশি¬ষ্টদের চিঠি দেওয়া হয়েছে।

নজিপুর উচ্চ বিদ্যালয়ের সরকারী ল্যাপটপ, প্রোজেক্টর চুরি, শিক্ষার্থীসহ অভিভাবকরা উদ্বিগ্ন

নওগাঁর পত্নীতলায় উপজেলা সদর নজিপুর উচ্চ বিদ্যালয়ের সরকারী ল্যাপটপ, প্রজেক্টর, মাইকের এমপ্লি ফায়ার সহ নানা সরমজাদি রহস্যজনক ভাবে চুরি হওয়ায় বিদ্যালয়ের মুল্যবান জিনিসপত্র সহ সরকারী বই সংরক্ষনে সংশয় দেখা দিয়েছে। শিক্ষার্থীসহ অভিভাবক ও এলাকাবাসী উদ্বিগ্ন।

জানাগেছে, নজিপুর উচ্চ বিদ্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য সরকারী ভাবে দেয়া শিক্ষা উপকরন কম্পিউটার, ল্যাপটপ, প্রজেক্টর সহ নানা সরমজাদি দেয়া হলেও বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলার কারনে শিক্ষা উপকরনের ব্যবহার থেকে শিক্ষার্থীরা বঞ্চিত। এসব উপকরন বিদ্যালয় কর্তৃপক্ষ অরক্ষিত অবস্থায় ফেলে রাখায় সরকারী ভাবে পাওয়া বেশিরভাগ কম্পিউটার গুলো নষ্ট হয়ে গেছে।

অরক্ষিত এসব মূল্যবান শিক্ষা উপকরন রহস্যজনক ভাবে চুরি হওয়ায় অন্যান্য মূল্যবান সরমজাদি সহ সরকারী বই সংরক্ষনে ব্যর্থতার কারন বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলা ও উদাসীনতাই দায়ী। এবাদেও বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ সহ নানা অনিয়ম নিয়ে অভিভাবক সহ এলাকাবাসীর অভিযোগ রয়েছে।

এবিষয়ে নজিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে, এবিষয়ে থানায় জিডি করার কথা জানান।

অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাকের সাথে যোগাযোগ করা হলে তিনিও ঘটনার সত্যতা স্বীকার করে শিক্ষার্থীদের জন্য সরকারী বই গুলো নজিপুর উচ্চ বিদ্যালয়ে রাখা এখন অরক্ষিত হয়ে দাড়িয়েছে বলেও আশংকা প্রকাশ করেন।

 

নওগাঁয় সড়ক অবরোধ করে মটরসাইকেল ছিনতাই

নওগাঁর পত্নীতলায় নজিপুর-বদলগাছি সড়কের বাগমার ব্রীজের উপর থেকে সোমবার রাত আনুঃ ৯টায় ৪/৫জনের একটি সংঘবদ্ধ দূষ্কৃতিকারী দল সড়ক অবরোধ করে জনৈক এক ব্যক্তিকে মারপিট করে বেধে ফেলে রেখে তার মটরসাইকেলটি ছিনতাই করে নিয়ে গেছে।

জানাগেছে উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড এলাকার বই ব্যবসায়ী মামুনুর রহমান ভুট্টু রাতে দোকান বন্ধ করে তার নিজ বাড়ি নোধনী গ্রামে ডিসকভার মটরসাইকেল নিয়ে ফেরার পথে নজিপুর-বদলগাছি সড়কের বাগমার ব্রীজের উপর ৪/৫জনের একটি সংঘবদ্ধ দূষ্কৃতিকারী দল সড়ক অবরোধ করে তার হাত-পা, মুখ বেধে বেদম মারপিট করে খাড়ির পার্শ্বে ফেলে রেখে তার মটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়। পরে তার চিৎকারে গ্রামবাসী তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হলেও মটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents