১১:৫১ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনায় দুদকের মামলায় গঙ্গা ব্যারেজ সমিক্ষা প্রকল্পের তত্ত্ববধায়ক প্রকৌশলী শহিদুল ইসলাম তালুদকার কারাগারে

পাবনায় দুদকের মামলায় গঙ্গা ব্যারেজ সমিক্ষা প্রকল্পের তত্ত্ববধায়ক প্রকৌশলী শহিদুল ইসলাম তালুদকার কারাগারে

pabna2    3.5.16এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ৩ মে ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): দুর্নীতি দমন কমিশন দুদকের মামলায় গঙ্গা ব্যারেজ সমীক্ষা প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল ইসলাম তালুকদারকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে পাবনা জেলা ও দায়রা জজ এবং জেলার বিশেষ জজ মো: আব্দুল কুদ্দুস তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানো আদেশ দেন। এর আগে একই মামলায় পাবনার সাবেক জিপি অ্যাডভোকেট শাহাবুদ্দিন সবুজকে জামিন দেন আদালত। পরে সন্ধ্যায় দুদক কর্মকর্তা ও পুলিশ শহিদুল ইসলামকে পাবনা কারাগারে প্রেরণ করেন। ঘটনার সময় তিনি বেড়া পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী ছিলেন। পরে তিনি ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। বিষয়টি পাবনার সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

পাবনা বিশেষ জজ আদালতের (দুদকের) পিপি অ্যাডভোকেট আব্দুর রহিম জানান, ক্ষমতার অপব্যবহার, সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর ছোট ভাই বেড়া পৌরসভার মেয়র বেড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ আব্দুল বাতেনসহ ১৫ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ২৭ আগষ্ট দুদকের উপ সহকারী পরিচালক জালাল উদ্দিন মিয়া বাদী হয়ে এই মামলাটি করেন। ২০১৬ সালের ২৩ মার্চ এই মামলায় চার্জশীট প্রদান করা হয়।

মামলায় অন্য অভিযুক্তরা হলেন, বেড়া পৌরসভার প্রকৌশলী খন্দকার ফিরোজুল আলম, সাবেক সচিব বর্তমান পঞ্চগড় পৌরসভার সচিব মো: রাশিদুর রহমান, কাউন্সিলর যথাক্রমে হাবিবুর রহমান হবি, আবু দাউদ শেখ, জয়নাল আবেদিন, শামসুল হক খান, এনামুল হক শামিম, আব্দুর রাজ্জাক সরদার, ইসলাম উদ্দিন, আব্দুস সামাদ মহলদার, শহিদ আলী, নার্গিস আক্তার, মোছা : জাকিয়া খাতুন এবং হাটের ইজারাদার মাহবুব হোসেন, চাটমোহরের এলজিইডির উপজেলা প্রকৌশলী গোলাম সরওয়ার, পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর জেলার নির্বাহী প্রকৌশলী মো: শহিদুল ইসলাম, পাবনার সাবেক জিপি অ্যাডভোকেট শাহাবুদ্দিন সবুজ, বেড়া পাউবোর তৎকালীণ উপবিভাগীয় প্রকৌশলী মো: আনিসুর রহমান, পাউবোর সহকারী প্রকৌশলী আ: আজিজ খান ও সাবেক উপবিভাগীয় প্রকৌশলী মো: রাজু আহমেদ।  পাবনা অফিসের দুদকের সাবেক উপ সহকারী পরিচালক জালাল উদ্দিন বাংলা-নিউজকে জানান, গত বছরের ২৭ আগষ্ট বেড়া থানায় সাড়ে ৭৬ লাখ টাকা এবং ২ লাখ ৩ হাজার সরকারী টাকা আতœসাতের অভিযোগে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনসহ ১৪ জনের নামে পৃথক দুটি মামলা করে দুদক। তদন্তে এই মামলা দুটিতে আতœসাতকৃত টাকার পরিমান বেড়ে দাড়ায় যথাক্রমে ১ কোটি ৮৫ লাখ ৪৭ হাজার ৯৫ টাকা এবং ৪৭ লাখ ১২ হাজার ২৫০ টাকা। এ ছাড়া একই বছরের ৩১ আগষ্ট দায়ের করা আরও একটি মামলা তদন্তের পর দুটি মামলায় পরিনত হয়। এখানে ৯ লাখ ৩৬ হাজার ৫৬০ টাকা আতœসাত করা হয়।

চার্জশীটৈ বলা হয়, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারী অর্থ আত্মসাত, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জেলার বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনসহ বেড়া সিএন্ডবি করমজা নতুনহাটের প্রায় আড়াই কোটি টাকা সরকারী কোষাগারে জমা না দিয়ে তিনিসহ আসামিরা দুর্নীতির আশ্রয় নিয়েছেন। এ ছাড়া অভিযুক্তরা নিয়মনীতি উপেক্ষা করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারী হাটকে বেসরকারী ব্যাক্তি মালিকানাধীন দেখিয়ে ১ বছরের স্থলে এক নাগারে ১৩ বছর অবৈধভাবে ভোগদখল করে সরকারের বিপুল রাজস্বের ক্ষতি করে ব্যক্তিগত লাভবান হয়েছেন। বিধি মোতাবেক সরকারী কোষাগারে টাকা জমা দেননি।

দুদক পাবনা অফিসের কর্মকর্তারা জানান, পাবনার বিশেষ জজ আদালতে মঙ্গলবার ধার্য্য দিনে আসামী প্রকৌশলী শহিদুল ইসলাম জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠনোর নির্দেশ দেন। একই মামলায় এর আগে পাবনার সাবেক জিপি অ্যাডভোকেট শাহাবুদ্দিন সবুজকে জামিন দেন আদালত। সংশ্লিষ্ট দুদক কর্মকর্তা বলেন, চারটি মামলায় আসামীদের বিরুদ্ধে মালামাল ক্রোক, গ্রেফতারি পরোয়ানা এবং হুলিয়া জারি রয়েছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তারা আদালতে হাজির না হলে তাদের গ্রেফতার করা হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents