৯:০৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৬ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রিজভীর অসুস্থতা বিবেচনা করে বিদেশে চিকিৎসার সুযোগের অনুরোধ : আইভী

রিজভীর অসুস্থতা বিবেচনা করে বিদেশে চিকিৎসার সুযোগের অনুরোধ : আইভী

Rizvi  06.10.15ঢাকা, ০৬ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার রিজভীর স্ত্রী আঞ্জুমান আরা আইভী স্বামীর অসুস্থতার কথা বিবেচনা করে বিদেশে চিকিৎসা নেয়ার সুযোগ দিতে জামিন দেয়ার অনুরোধ করেন। এরই মধ্যে বেলা সাড়ে ৩টার দিকে আকস্মিকভাবে তাকে প্রিজন সেল থেকে কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম।
রিজভী আহমদের স্ত্রীর বরাত দিয়ে আমিনুল জানান, ডায়াবেটিকস, হার্ট, কিডনি, পাকস্থলীসহ নানা সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন রিজভী। ৩০ জানুয়ারি থেকে টানা আট মাসের অধিক সময় কারাগারে বন্দী থাকায় শারীরিক এসব জটিলতা এখন প্রকট আকার ধারণ করেছে। তাই বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে চিকিৎসাধীন রিজভীকে জামিন দিয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর দাবি জানিয়েছেন স্ত্রী আঞ্জুমান আরা আইভী।

রিজভী আহমেদের স্ত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট চিকিৎসার নির্দেশ দিলে ২২ আগস্ট কাশিমপুর কারাগার থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজনসেলে স্থানান্তর করা হয়।

তিনি বলেন, রিজভী আহমদের সবচেয়ে বড় সমস্যা তার পাকস্থলীতে। এরশাদবিরোধী আন্দোলনে গুলিতে তার অন্ত্র ছিদ্র হয়ে যায়। সার্জারি করার পরও মাঝে মাঝে সেখানে এক ধরনের ব্লক তৈরি হয়। এতে মারাত্মক পীড়া অনুভূত হয়। তখন তিনি কিছুই খেতে পারেন না। শুধু বমি করতে থাকেন। কারাগারে যাওয়ার পর এ সমস্যা তার আরও বেড়েছে।
আইভী আরও বলেন, বিগত জোট সরকারের আমলে গাড়ি দুর্ঘটনায় তার একটি হাত ও পা ভেঙে যায়। অস্ত্রোপচার করার পরও তার পা পুরোপুরি স্বাভাবিক হয়নি। কিডনি ও প্রোস্টেট গ্লান্ডের সমস্যার কারণে ইদানিং রিজভীর প্রশ্রাবে খুব সমস্যা হচ্ছে। অর্ধেক প্রশ্রাব হয়ে আটকে থাকছে। ফলে প্রচণ্ড ব্যথায় রাতে ঘুমাতে পারছেন না তিনি।
তার পায়ের অস্ত্রোপচার ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে হয়। সেখানে তার নিয়মিত চেকআপ করাতে হয়। কিন্তু দীর্ঘদিন সেই চেকআপও করাতে পারেননি রিজভী আহমেদ। রিজভী আহমেদকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য চিকিৎসক পরামর্শ দিয়েছেন বিধায় তাকে জামিনে মুক্তি দেওয়ার দাবি জানান স্ত্রী আঞ্জুমান আরা আইভী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents