১:৫৪ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনার খবর

পাবনার খবর

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ২৬ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

পাবনার সকল রুটে অনির্দিষ্টকালেরর পরিবহন ধর্মঘট শুরু

pabnaপাবনার পরিবহন শ্রমিকদের মারধর ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে পাবনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা মটর শ্রমিক ইউনিয়ন। আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পাবনার সকল রুটে বাস চলাচল বন্ধ করা হয়েছে বলে জানান পাবনা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ খান।
তিনি জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পাবনার নাইট স্টার পরিবহনের শ্রমিকদের মারধর ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে এ ধর্মঘট ডাকা হয়েছে। এদিকে পরিবহন ধর্মঘটের ফলে মানুষের ভোগান্তি চরমে পৌছেছে।
ফিরোজ খান বলেন, গত শুক্রবার যাত্রী তোলাকে কেন্দ্র করে পাবনার উত্তরণ পরিবহন ও উল্লাপড়ার আরএস পরিবহনের শ্রমিকদের মধ্যে মারামারি হয়। এরই জেরে তিন দিন ধরে পাবনা সিরাজগঞ্জ রুটে গাড়ি চলাচল বন্ধ ছিল।
“সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাবনা থেকে ঢাকাগামী নাইট স্টার পরিবহনের একটি যাত্রীবাহী কোচ উল্লাপাড়া পৌঁছুলে উল্লাপাড়ার শ্রমিকরা গাড়িটিতে হামলা চালিয়ে ভাংচুর ও শ্রমিকদের মারধর করে।”
এরই প্রতিবাদে তাৎক্ষণিক সিদ্ধান্তে পাবনা জেলা শ্রমিক ইউনিয়ন ও মোটর মালিক গ্রুপ মঙ্গলবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট আহ্বান করে বলে জানান এ শ্রমিক নেতা।

পাবনায় হিটষ্ট্রোকে একজনের মৃত্যু
আলহেরা একাডেমীর ৩০ শিক্ষার্থী অসুস্থ্য

পাবনার বেড়ায়  প্রচন্ড গরমে হিটষ্ট্রোকে এক জনের মৃত্যু ও ৩০ জন ছাত্রছাত্রী অসুস্থ্য হয়ে পরে। বেড়া আলহেরা একাডেমী স্কুল এন্ড কলেজের ওই সব শিক্ষার্থী অসুস্থ হওয়ার ফলে প্রতিষ্ঠানটি ছুটি দিয়ে বুধবার(২৭ এপ্রিল) থেকে হাফ স্কুল ঘোষনা করা হয়। স্কুল সুত্রে জানা যায়, মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর ১২টার সময় বিদ্যুৎ চলে গেলে ছাত্রছাত্রীরা প্রচন্ড গরম অনুভব করে। এসময় গরমে বন্যা (১৪) নামের একছাত্রী অসুস্থ্য হয়ে পরে। তাকে দ্রুত বেড়া স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়। পর পরই মরিয়ম (১৬) প্রভাষা (১৩), মেহেরনিগার (১৫), কানিজ জাহান (১২) সহ প্রায় ৩০ জন ছাত্রছাত্রী অসুস্থ্য হয়ে পরলে তাদেরকে বেড়া স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসা দেয়া হয়।
এব্যাপারে বেড়া স্বাস্থ্য কমপ্লেক্্েরর ডাক্তার তাপস কুমার পাল বলেন, প্রচন্ড গরম ও তাপদাহে ছাত্রছাত্রীরা অসুস্থ্য হয়। এছারা একজনের অসুস্থ্যতায় অন্যান্যরা আতংকিত হয়ে অসুস্থ্য হয়ে পরে। তাদের চিকিৎসা দেয়া হয়েছে।
বেড়া আলহেরা একাডেমী স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোকছেদ আলম চৌধুরী বলেন, দুপুর ১২টায় বিদ্যুৎ চলে গেলে প্রচন্ড গরম ও তাপদাহে ছাত্রছাত্রীরা অসুস্থ্য হয়। তাদের বেড়া স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসা দেয়া হয়েছে। পরে ছুটি দিয়ে বুধবার(২৭এপ্রিল) থেকে হাফ স্কুল ঘোষণা দেয়া হয়েছে।
অপরদিকে প্রচন্ড গরমে হিটষ্ট্রোকে  বেড়া মৎস্য সমবায় সমিতির সভাপতি মোঃ রইচ মোল্লা (৬৫) মারা গেছে। গত সোমবার (২৫ এপ্রিল) দুপুরে প্রচন্ড গরমে বেড়া পৌর এলাকার বৃশালিখা মহল্লার মোঃ রইচ মোল্লা অসুস্থ্য হয়ে পরে। তাকে বেড়া স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়। তার অবস্থা অবনতি হওয়া বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (২৬এপ্রিল) বিকাল ৪টায় তিনি মারা যান।

পাবনার সাঁথিয়ায় অস্ত্রসহ দুই চরমপন্থি নেতা গ্রেফতার

আজ মঙ্গলবার পাবনার সাঁথিয়ায় একটি বিদেশী রিভলবার ৮ রাউন্ড গুলি ও একটি ছোরাসহ দুই  চরমপন্থি নেতাকে গ্রেফতার করেছে সাঁথিয়া থানা পুলিশ।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, সাঁিথয়া উপজেলার পীড়াহাটি পূর্বপাড়া গ্রামের কবরস্থানের পাশে নাশকতার প্রস্তুতি নিচ্ছিলো চরমপন্থি দলের ৮/১০ জন সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে দুই চরমপন্থী নেতাকে আটক করলেও অন্যরা পালিয়ে যায়। আটক চরমপন্থি নেতাদের কাছ থেকে পাকিস্তানের তৈরি একটি রিভলবার, দু’টি কার্তুজ, আট রাউন্ড গুলি ও ছোড়া উদ্ধার করা হয়েছে।
ওসি আরও জানান, গ্রেফতারকৃতরা আটঘরিয়া উপজেলার লক্ষিপুর গ্রামের আব্দুল জব্বার মোল্লার ছেলে মুন্নাফ মোল্লা (৪৫) ও একই উপজেলার নগর চাঁচকিয়া গ্রামের নওজেশ মিয়ার ছেলে হানিফ মিয়া (৩৫)। তারা পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (এমএল লাল পতাকা) আঞ্চলিক নেতা। তাদের বিরুদ্ধে সাঁথিয়া, আতাইকুলা ও আটঘরিয়া থানায় হত্যা, চাঁদাবাজী ও ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত দুইজনকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents