৪:৫৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রামু উপজেলার খবর

রামু উপজেলার খবর

খালেদ হোসেন টাপু-রামু (কক্সবাজার), ২৩ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

প্রতিবাদের মার্কা এখন কলাগাছ  
কাউয়ারখোপে প্রার্থী পরিবর্তনের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও প্রতীকি কলা গাছ রোপন

Ramu Pic (3) 23.4.2016রামু নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। শুরু হয়েছে দলীয় প্রতীকে মনোনয়ন না পাওয়া প্রার্থীদের ক্ষোভ ও পাল্টাপাল্টি অভিযোগ। পঞ্চম ও ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত হচ্ছে রামু উপজেলার ১১ ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইতিমধ্যে নেতাকর্মীরা দলীয় প্রতীকে মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন। ত্যাগী অনেক নেতা আওয়ামীলীগের মনোনয়ন পাচ্ছেন না। এ নিয়ে অসন্তোষ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে।
কক্সবাজারের রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হিসেবে সদ্য অবসরপ্রাপ্ত ইউনিয়ন পরিষদ সচিব শফিউল আলম নৌকা প্রতীকে প্রার্থী হচ্ছেন। এমন খবরে নৌকা প্রতীকে মনোনয়ন না পাওয়া মোস্তাক আহমদ সমর্থীত কর্মীরা সড়কের দু’পাশে কলাগাছ রোপন করে প্রতীকি প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল-সমাবশে করেছে। আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা দলের বাইরের ব্যক্তিকে মনোনয়ন দেয়ার খবরে এ প্রতীকি প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল-সমাবশে করা হয়েছে বলে মোস্তাক আহমদের কর্মী-সমর্থকরা জানান, শফিউল আলম কোন সময়েই আওয়ামীলীগের কর্মী ছিলেন না।
শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় কাউয়ারখোপ ইউনিয়নের আওয়ামীলীগ ও সহযোগি- অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা কলাগাছ রোপন করে এ প্রতীকি সমাবেশ ও বিক্ষোভ সমাবেশ করে। কাউয়ারখোপ বাজারে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোহাম্মদ হাসান মেম্বার, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নুরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগ সভাপতি ছানাউল্লাহ বাবুল, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আব্দুর রহিম, শ্রমিকলীগ সভাপতি ওমর ফারুক, তাঁতীলীগ সভাপতি সিরাজুল ইসলাম, সেচ্ছাসেবকলীগ ১নং ওয়ার্ড় সভাপতি আবুল মনছুর প্রমুখ।
কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব মীর কাশেম জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাউয়ারখোপে নৌকা প্রতীকে দলীয় প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে শফিউল আলমের নাম শোনা যাচ্ছে। তিনি ইউনিয়ন পরিষদ সচিব হিসেবে সদ্য অবসর নিয়েছেন। তিনি কোন সময়েই আওয়ামীলীগের কর্মী ছিলেন বা আওয়ামীলীগের রাজনীতি করেছেন এমন কোন নজির নাই। তার পিতা একজন মুসলীমলীগের নেতা হিসেবে জাতীয় পার্টির সাথে তাঁর সখ্যতা ছিল বেশী। এ ছাড়া শফিউল আলম একটি হত্যা মামলারও আসামী বলে আওয়ামীলীগ সাবেক সভাপতি আলহাজ্ব মীর কাশেম উল্লেখ করেন।
সাবেক সাংসদ ও সাবেক রাষ্ট্রদূত আলহাজ্ব ওসমান সরওয়ার আলম চৌধুরী রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি থাকা কালে আলহাজ্ব মীর কাশেম কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন দাবী করে তিনি আরো বলেন, দু’দফায় দীর্ঘ ১১ বছর কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। সম্প্রতি তৃণমূল আওয়ামীলীগের সিদ্ধান্ত না নিয়ে একতরফা ভাবে বর্তমান উপজেলা আওয়ামীলীগ কাউয়ারখোপ ইউনিয়ন আওয়ামীলীগ ভেঙ্গে দিয়ে, স্বার্থরক্ষার জন্যই শফিউল আলমকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী করেছেন।
কাউয়ারখোপ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নুরুল ইসলাম নাহিদ জানান, আওয়ামী রাজনীতির বাইরের ব্যক্তিকে নৌকা প্রতীক দেয়ার খবরে বিক্ষোভে ফেটে পড়ে নেতাকর্মীরা। বিক্ষুদ্ধ কর্মীরা ইউনিয়নের বিভিন্ন গ্রামে সড়কের দু’পাশে পাঁচ হাজারের বেশী কলা গাছ রোপন করে প্রতীকি প্রতিবাদ জানায়। তিনি দলের ত্যাগী ও পরিক্ষিত নেতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমদকে নৌকা প্রতীকে আওয়ামীলীগের প্রার্থী করলে বিজয় নিশ্চিত হবে বলে দাবী করেন।
শনিবার (২৩ এপ্রিল) দুুপুরে কাউয়ারখোপ ইউনিয়নে সরেজমিন পরিদর্শনে গেলে দেখা যায়, রামু-নাইক্ষ্যংছড়ি সড়কের কাউয়ারখোপ বাজার, মইশকুম এলকা, কাউয়ারখোপ-উখিয়ার ঘোনা সড়ক, মনিরঝিল-রামু সড়কের দু’পাশে শত শত কলাগাছ রোপন করা হয়েছে।
আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী প্রার্থী কাউয়ারখোপ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমদের কর্মীরা এসব কলা গাছ রোপন করেছে বলে জানিয়েছে স্থানীয়রা। তাঁরা কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী পরিবর্তনের দাবিতে প্রতীকি প্রতিবাদ হিসেবে সড়কের দু’পাশে কলাগাছ রোপন ও বিক্ষোভ মিছিল করেন। নেতা-কর্মীরা হাইব্রিড নেতার বিরুদ্ধে শ্লোগান দিয়ে এই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর জয় নিশ্চিত করতে যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

রামুতে মেম্বার প্রার্র্থী আলহাজ্ব গফুর মিয়ার উদ্যোগে ডাস্টবিন স্থাপন   

Ramu Pic (gafur mia) 23.4.2016“জম্মভূমিকে ভালবাসুন পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখুন” এ স্লোগানে কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী, বিশিষ্ট সমাজ কর্মী আলহাজ্ব গফুর মিয়ার উদ্যোগে নির্দিষ্ট স্থানে বর্জ্য ফেলার আহ্বান জানিয়ে মন্ডল পাড়ার বিভিন্ন সড়কগুলোতে ডাস্টবিন বসানো হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) জুমার নামাজ শেষে রামু কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে আলেম ওলামাসহ পাড়ার চার সমাজের সর্দারবৃন্দ, মুরব্বী, এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ, যুব সমাজের উপস্থিতিতে এ মহতি কাজের উদ্বোধন করা হয়।  অনুষ্ঠানে মেম্বার প্রার্থী আলহাজ্ব গফুর মিয়া বলেন, মন্ডলপাড়াবাসির সুবিধার্থে ও এলাকাকে পরিচ্ছন্ন রাখার স্বার্থে এখন থেকে দিনে ও রাতে এ ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলতে পারবে এলাকার সর্বস্তরের জনসাধারণ। তিনি এলাকার উন্নয়নে ও সাধারণ মানুষের সুখে-দুখে আজীবন পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করে সর্বস্তরের দোয়া ও সহযোগীতা কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন মন্ডল পাড়ার সর্দার জাকের হোসেন, রমজান আলী, কাইছার কামাল শিমুল, মোহাম্মদ ইসমাইল, ওয়াহিদুল আলম, রামু প্রবাসী কল্যান সংস্থা মক্কার সেক্রেটারী এস. মোহাম্মদ হোসেন, সমাজকর্মী বক্তার আহমদ, রামু প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, ব্যবসায়ি আমানুল হক আমান, যুবলীগ নেতা রাশেদুল হক বাবু ও জিয়াউল হক বাবর প্রমুখ।  উদ্বোধনী অনুষ্ঠানে বক্তাগন বলেন, মন্ডল পাড়াকে পরিচ্ছন্ন রাখতে এবার অলিগলি সড়কের গুরুত্বপূর্ণ এলাকায় মেম্বার প্রার্থী আলহাজ্ব গফুর মিয়া ডাস্টবিন স্থাপনের উদ্যোগ নেয়। এটি খুবই ভালো কাজ। মানুষের সচেতনতা বাড়াতে এই ডাস্টবিন কাজে লাগবে। আশা করি পাড়ার মানুষ এগুলো ব্যবহারে অভ্যস্ত হয়ে উঠবে। বক্তারা এধরনের মহতি কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents