১২:০৯ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০৩ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ঝালকাঠির রাজাপুরে স্ত্রীর বিরুদ্ধে বিদেশ ফেরতস্বামীকে
শিকলে দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ !

SS PICঝালকাঠির রাজাপুরের বদরপুর গ্রাম নিবাসী ২৪ বছর বিদেশ চাকুরি করে ফিরে আসা হতভাগ্য স্বামী ইকবাল কবির ওরফে বাদল গোমস্তাকে তার নিজ স্ত্রী ও পুত্র মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। দুই যুগ প্রবাসী হতভাগ্য বাদল গোমস্তার কষ্টার্জিত অর্থ জোরপূর্বক হাতিয়ে নিতে তার নিজ স্ত্রী রেহেনা পারভীন শিখা ও মাদকাসক্ত পুত্র শফিকুল ইসলাম ইমরান মিলে এ নির্যাতন চালাচ্ছে। এ অবস্থায় বর্তমানে তিনি তাদের বা তাদের সহযোগীদের হাতে যে কোন মূহূর্তে খুন-গুম সহ পুনরায় বর্বর নির্যাতনের শিকার হওয়ার আতঙ্কে দিন কাটাচ্ছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২১ মার্চ দুপুরে স্ত্রী রেহেনা পারভীন শিখা ও মাদকাসক্ত পুত্র শফিকুল ইসলাম ইমরান তার মুখমন্ডলে গুড়া মরিচ সহ অজ্ঞাত ওষুধ দিয়ে তাকে অচেতন করে ফেলে। এরপর অচেতন অবস্থায় তারা বেধরক পিটিয়ে তার শরীরের বিভিন্ন স্থান ক্ষতবিক্ষত করে শিকল দিয়ে জানালার সাথে বেঁধে একটি কক্ষে তালাবদ্ধ করে রাখে। পরের দিন প্রবাসী ফেরত বাদল গোমস্তার জামাতা ইকবাল মীর এসে তাকে উক্ত কক্ষ থেকে তালা ভেঙে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়।
এসময় তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নির্যাতনকারী স্ত্রী শিখার বোনের স্বামী নাসির খান তাকে একটি এ্যাম্বুলেন্সে করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করান। কিন্তু হাসপাতালে থাকলে আইনী জটিলতা দেখা দেয়ার আশংকায় নির্যাতনকারী স্ত্রী-পুত্রের সাথে শলা-পরামর্শে করে তার শরীরের ক্ষত না সারলেও আহত অবস্থায় তাকে সেখান থেকে নাম কাটিয়ে নাসির খান বাসায় নিয়ে আটকে রাখা হয়। পরে অসুস্থ বাদল গোমস্তা সেখান থেকে কৌশলে তার এক খালাতো ভাইয়ের সহযোগীতায় পালিয়ে আসতে সক্ষম হয় বলে অভিযোগে জানান।
নির্যাতিত বাদল গোমস্তা আরও অভিযোগ করেন, ২৪ বছর সৌদি আরবে চাকুরীরত অবস্থায় স্ত্রীর কাছে ব্যাংক ও বিভিন্ন লোক মারফত প্রায় ৫০ লক্ষ টাকা পাঠায় এবং ৩ বছর পূর্বে তিনি দেশে ফিরে আসেন। তিনি দেশে ফিরে নিজে একটা ব্যবসা-বানিজ্য করার উদ্দেশ্যে স্ত্রীর কাছে পাঠানো টাকার হিসেব চাইলে তাই নিয়ে তাদের মধ্যে মতবিরোধ ও কলহ সৃষ্টি হয়। এ ঘটনার দিন স্ত্রী ও সন্তান মিলে পূর্ব পরিকল্পিত ভাবে তাকে মধ্য যুগীয় কায়দায় নির্যাতন শুরু করে। বর্তমানে তার শরীরের নির্যাতনের বিভিন্ন ক্ষতস্থানে পঁচন ধরলেও অর্থাভাব সহ নিরাপত্তাহীনতার কারনে সঠিক ভাবে চিকিৎসাও করাতে পারছেন না। তাই এ অবস্থা থেকে বাঁচতে তিনি র‌্যাব, পুলিশ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সাহায্য কামনা করেন।

ঝালকাঠিতে পুলিশের উপর হামলা-মারধর ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে

মামলা দায়েরে বিকনা এলাকার পরিস্থিতি থমথমে

মাদক মামলার ওয়ারেন্ট ভূক্ত আসামী, যুবলীগের নামধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ছাইদুল মৃধাকে গ্রেপ্তারকালে পুলিশের উপর সন্ত্রাসী হামলা ও মারধরের ঘটনায় মামলা দায়েরের ঘটনা নিয়ে ঝালকাঠি শহরের বিকনা এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ ঘটনায় ঝালকাঠি থানার এসআই নজরুল বাদী হয়ে পুলিশের কাজে বাধাদান ও হামলা দায়েরের অভিযোগে ৩৫ জনের বিরুদ্ধে মামলা (নং-৩ তাং ০২-০৪-২০১৬ইং) দায়ের করায় এলাকার অধিকাংশ নারী-পুরুষ গা-ঢাকা দিয়েছে।
মামলার বিবরন ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত ১০টায় ঝালকাঠি থানায় র‌্যাবের দায়েরকৃত ৫০৮ পিচ ইয়াবা সহ একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী এলাকাার চিহ্নিত চাঁদাবাজ ও যুবলীগের নামধারী স্বন্ত্রাসী সাইদুল মৃধা (৩৮) কে গ্রেপ্তারের লক্ষে এসআই নজরুল সহ পুলিশের একটি দল অভিযান পরিচালনা করেন। অভিযানের এক পর্যায়ে পুলিশ স্বন্ত্রাসী সাইদুল মৃধা কে আটক করতে সক্ষম হলে হ্যান্ডকাপ পরানোর সময় তার সহযোগীরা একযোগে পুলিশের উপর হামলা ও মারধর করে আসামী ছাইদুলকে ছিনিয়ে নেয়। এসময় ছাইদুলের বাহিনীর সক্রিয় নারী সন্ত্রাসীরা পুলিশকে ঘেরাও করে পুলিশ সদস্যদের উপর নির্মম হামলা চালালে আক্রান্ত পুলিশ সদস্যরা থানায় সংবাদ দেয়। খবর পেয়ে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত পুলিশ সদস্যদের উদ্ধার করে। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে দ্রুতো চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে নেয়।
এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল ২ জনকে গ্রেপ্তার সহ আহত পুলিশের এসআই নজরুল বাদী হয়ে পুলিশের কাজে বাধাদান, হামলা ও মারধরের অভিযোগে দঃ বিঃ ১৪৩, ২২৪, ২২৫, ৩৩২, ৩৩৫ ধারায় ৩৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এতে একাধিক মামলার আসামী, মাদক ব্যবসায়ী ও যুবলীগ নামধারী ছাইদুল মৃধা, মিতিু বেগম, আবুল বাসার, টিটিসির কর্মচারী, চিহ্নিত স্বন্ত্রাসী তুষার হাওলাদার, জেসমিন বেগম, হোসেন শেখ, জালাল হাওলাদার, শুভো হাওলাদার, শাওন ও হেলেনা সহ ১০ জন নামধারী সহ অজ্ঞাত ২৫ জনকে আসামী করা হয়।
স্থানীয় একটি সূত্র জানায়, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম জাকিরের হাত ধরে রাজনীতিতে প্রবেশ করা তালিকাভূক্ত সন্ত্রাসী ছাইদুল মৃধা বিদায়ী পৌরমেয়র আফজাল হোসেনের শেল্টারে গত ৩/৪ বছর ধরে বিশ্বরোড কলেজ মোড়ে সন্ত্রাসী, মাদক ব্যবসা, নারী ব্যবসা, চাদাবাজী ও ছিনতাইয়ের স্বর্গরাজ্যে পরিনত করে। তার দলে পুরুষ ক্যাডারের পাশাপাশি প্রায় এক ডজন দূর্ধর্ষ নারী ক্যাডার রয়েছে।
এ ব্যাপারে ঝালকাঠি থানার ওসি মাহেবআলী জানায়, মাদক সহ একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী ছাইদুল মৃধা কে গ্রেপ্তার অভিযানকালে পুলিশের উপর তার দলবল হয়েছে। এঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের জোর অভিযান চলছে।

হত্যা মামলা ধামাচাপা দিতে নরসিংদীর এক যুবককে
ভিকটিম সাজিয়ে ঝালকাঠিতে অপহরণ মামলা দায়ের

নরসিংদীর বালাপুর গ্রামের আ. রহিমকে অপহরণ মামলায় ভিকটিম সাজিয়ে ঝালকাঠি থানায় ১৬জনকে আসামী করে মামলা দায়ের করে বাদী বিপাকে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সরোয়ার হোসেন মামলা সংক্রান্তে ভিকটিম সংক্রান্ত জানার জন্য বাদীকে ভিকটিমের যাবতীয় তথ্য নিয়ে থানায় আসার জন্য নোটিশ দিলেও তিনি এখনও থানায় উপস্থিত হননি।

এ বিষয়ে আসামী পক্ষ নরসিংদী জেলার মাদবদী থানার পাইকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট আবেদনের প্রেক্ষিতে তদন্ত করে অপহরণ মামলায় ভিকটিম দেখানো ‘ আ: রহিম, পিতা আ: হান্নান’ নামের কোন বাসিন্দা বালাপুর গ্রামে নেই বলে তথ্য পায়। যে কারনে ৩০ মার্চ পাইকারচর ইউপি চেয়ারম্যান মাইনুল হোসেন ভূইয়া ‘বালাপুর গ্রামে আ. রহিম পিতা আ. হান্নান নামে কোন নেই’ মর্ম্মে লিখিত প্রতিবেদন দিয়েছেন।

মামলার বিবরনে প্রকাশ, গত ২২ মার্চ সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলার কালিআন্দার গ্রামে নবগ্রাম ইউপি নির্বাচনে ১নং ওয়ার্ডে ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্ধীকারী সজিব হোসেনের সাথে ভিকটিম আ: রহিমকে মামলার আসামীরা জীবনাশক অস্ত্র নিয়ে গুম করার উদ্দেশ্যে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় মেম্বর প্রার্থী সজিবের মামা আবুল হোসেন রাঢ়ী বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ২৭ মার্চ নির্বাচিত মেম্বর চুন্নু সিকদারকে প্রধান আসামী করে ১৬জন নামধারী এবং ২০/২৫জনকে অজ্ঞাত আসামী করে নালিশী মামলা দায়ের করে। আদালত মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য আদেশ দিলে ঝালকাঠি থানা মামলাটি রেকর্ড করেন।
এ ব্যাপারে বালাপুর গ্রামের ইউপি সদস্য আ. করিম, শ্রমিকলীগ সভাপতি হেলাল উদ্দিন ভূইয়া, বালাপুর বেবী ষ্ট্যান্ডের মেসার্স শামীম ট্রেডার্সের মালিক শামিম ভূইয়া সাংবাদিকদের জানান, আমাদের চেয়ারম্যান কয়েকদিন আগে স্থানীয় বালাপুর নবনচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলার পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে এ ধরনের ঘটনার কথা জানালে আমরা রহিম, পিতা আ: হান্নানকে খুঁজতে থাকি। কিন্তু এ নামের কোন বাসিন্দা আমাদের এলাকায় না থাকায় খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি আরো নিশ্চিত হওয়ার জন্য ইউপি সচিবের দেয়া এবং আসামী পক্ষ থেকে সরবরাহকৃত ৯০ পৃষ্ঠার ভোটার তালিকা তল্লাশি করলেও ওই নামের কোন ভোটারের অস্থিত্ব পাওয়া যায়নি।
মামলার ১নং আসামী ও নবনির্বাচিত ইউপি সদস্য চুন্নু সিকদার সাংবাদিকদের জানিয়েছেন, প্রতিদ্বন্ধী প্রার্থী সজিবের নেতৃত্বে তার লোকজন হামলা চালিয়ে আমার বড় ভাই আবুল কাশেম সিকদারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। ওই মামলা থেকে নিজেদের বাঁচাতে আমাদের বিরুদ্ধে একটি মিথ্যা অপহরনের অভিযোগ এনে এই মামলাটি দায়ের করে। প্রকৃতপক্ষে ওই ধরনের কোন ঘটনা এলাকায় ঘটেনি বলে তিনি মামলাটি সুষ্ঠু তদন্তের দাবী জানান।
এ বিষয়ে অপহরণ মামলার বাদী আবুল হোসেন রাঢ়ীর কাছে জানতে চাইলে তিনি অভিযোগে বর্নিত ঘটনাই তার বক্তব্য বলে দাবী করেন। তিনি আরো জানান, ভিকটিম রহিম তার ভাগ্নে মেম্বার প্রার্থী সজিবের বন্ধু কিন্তু সজিব হত্যা মামলায় আসামী হিসাবে বর্তমানে পলাতক থাকায় এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents