৩:৫৩ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / ইউপি নির্বাচনে হত্যাকান্ডের দায় নির্বাচন কমিশনার এড়াতে পারে না – জেবেল রহমান গাণি

ইউপি নির্বাচনে হত্যাকান্ডের দায় নির্বাচন কমিশনার এড়াতে পারে না – জেবেল রহমান গাণি

03-04-2016নীলফামারী, ০৩ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): দুই দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে হত্যাকান্ডের দায়ভার নির্বাচন কমিশনার এড়াতে পারে না উল্লেখ করে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি বলেছেন, নির্বাচনে প্রধানমন্ত্রীর চেয়ে নির্বাচন কমিশনারের ক্ষমতা বেশি থাকে। তাই এই সংকট নির্বাচন কমিশনারকেই সমাধান করতে হবে।
আজ রবিবার সকালে নীলফামারী জেলার ডিমলা ভবনে আসন্ন ইউপি নির্বাচনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মোননীত বালাপাড়া ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুহিকুল ইসলাম বিপুল (ডাঃ বিপুল)-এর পক্ষে আয়োজিত সুধি সভায় প্রধান অতিথির বক্তব্যে জেবেল রহমান গাণি এসব কথা বলেন।
বালাপাড়া ন্যাপ আহ্বায়ক নুর ছেবুল আলম প্রিন্সের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বক্তব্য রাখেন নীলফামারী জেলা সদস্য মোঃ ওয়াহিদুর রহমান, ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলাম, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাব, যুগ্ম আহ্বায়ক মহিবুর রহমান, সামিউর গণি চন্দন, মোঃ আবদুল মান্নান, ইউপি সদস্য সচিব সাইয়েদুল ইসলাম, আজাহারুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেব ন্যাপ আহ্বায়ক আমিনুল ইসলাম লাইজু, যুব ন্যাপ আহ্বায়ক মোঃ শাহ আলম প্রমুখ।
জেবেল রহমান গাণি ২৩ এপ্রিল বাংলাদেশ ন্যাপ মোননীত প্রার্থীদের গাভী মার্কায় বিজয়ী করার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেছেন, প্রথম দুই ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সৃষ্ট সহিংসতায় দেশ মৃত্যুপুরীতে পরিনত হয়েছে। আর এর জন্য দায়ি নির্বাচন কমিশনের অক্ষমতা। যার ফলে দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১১ জনকে প্রাণ দিতে হয়েছে। যেন সারা দেশে ত্রাসের রাজত্ব চলছে।
বিশেষ অতিথির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দুই ধাপের ইউপি নির্বাচনে কেন্দ্র দখলসহ আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে ব্যালটে সিল মারা, সন্ত্রাস, অনিয়ম ও আচরণবিধি ভঙ্গের মহোৎসব স্থানীয় সরকারের তৃণমূল পর্যায়কে কলুষিত করেছে। প্রথম ধাপের ইউপি নির্বাচনের নেতিবাচক অভিজ্ঞতার পর প্রত্যাশা ছিল- দ্বিতীয় ধাপের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য নির্বাচন কমিশন সক্রিয় ও উদ্যোগী হবে। কিন্তু দেখা গেলো, প্রথম দফা নির্বাচনে সরকারি দল সমর্থিত প্রার্থীদের সহিংসতা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বাড়ি-ঘরে আক্রমণ, মারপিট, কেন্দ্র দখল করে নির্বাচন কর্মকর্তাদের সামনে ব্যালটে সিল মারার ঘটনা প্রথম ধাপকেও হার মানিয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশন নিজেদের ব্যর্থতাকে আড়াল করার লক্ষে স্বভাবসুলভ ভঙ্গিতে সকল দায় পুলিশ প্রশাসনের উপর চাপিয়ে দিচ্ছে।
সভাপতির বক্তব্যে নুর ছেবুল আলম প্রিন্স বলেছেন, জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা হচ্ছে। নির্বাচনী ব্যবস্থায় এই ধারা অব্যাহত থাকলে জনগণ অচিরেই ভোটের উপর আস্থা হারাবে। আর এই অধিকার প্রয়োগের পরিবেশ তৈরি এবং বাস্তবায়নের দায়িত্ব নির্বাচন কমিশনের। অন্যের উপর দায় চাপিয়ে পার পাবে না ইসি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents