১২:১৪ অপরাহ্ণ - শুক্রবার, ১৯ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার দায়িত্ব নির্বাচন কমিশনের : হানিফ

ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার দায়িত্ব নির্বাচন কমিশনের : হানিফ

hanif   03.3.16ঢাকা, ০৩ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার দুপুরে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। আমরা নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানিয়েছি, নির্বাচনকে শান্তিপূর্ণ ও অবাধ করার জন্য তারা কঠোর ব্যবস্থা নেবে এটাই আমাদের প্রত্যাশা। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের দলীয় প্রার্থী ঘোষণা করার জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন, সর্বস্তরের মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য তারা (আইনশৃঙ্খলা বাহিনী) কঠোর আইনি পদক্ষেপ নেবে। এ ক্ষেত্রে দল মতের ঊর্ধ্বে উঠেই তারা আইনি পদক্ষেপ নেবেন। নির্বাচন বা নির্বাচন পরবর্তী কোনো সহিংসতা বাংলাদেশ আওয়ামী লীগ দেখতে চায় না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিগত দুই ধাপের নির্বাচনের সময় এবং পরে দেশের বিভিন্ন জায়গায় সমাজিক ও গোষ্ঠীগত দ্বন্দ্বের কারণে সহিংসত ঘটনা ঘটেছে যা অনভিপ্রেত ও দুঃথজনক। আমরা আশা করি আগামী ধাপের নির্বাচন সমূহ সুষ্ঠু ও সহিংসতামুক্ত হবে। দলীয় নেতাকর্মীদের প্রতি আমাদের কঠোর নির্দেশ হলো নির্বাচনকে অবাধ এবং শান্তিপূর্ণ করার জন্য মাঠ পর্যায়ের কর্মীরা তারা দায়িত্বপূর্ণ কাজ করবেন। আওয়ামী লীগ এই ইউনিয়ন পর্যায়ের নির্বাচন অবাধ, নিরপেক্ষ দেখতে চায়। শান্তিপূর্ণ অবস্থান দেখতে চায়।

বিএনপির নির্বাচন বর্জনের ইঙ্গিত প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের মানুষ নতুন স্বপ্ন দেখছে, ঠিক সেই সময়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য, সরকারের ভাবমূর্তিকে নষ্ট করার জন্য বারবার চক্রান্ত করা হয়েছে দেশে এবং দেশের বাইরে থেকে। সর্বশেষ আমাদের দেশের নির্বাচন কাঠামোকে বিতর্কিত করার জন্য তাদের একটা গভীর ষড়যন্ত্র লক্ষ্য করা যায়। ইউনিয়ন পর্যায়ের নির্বাচনে সামাজিক গোষ্ঠীগত পর্যায়ের দ্বন্দ্বের কারণে অপ্রীতিকর ঘটনা ঘটে থাকে। বিএনপি যখন রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল সেই সময় ইউনিয়ন পর্যায় নির্বাচনে ব্যাপক সহিংসতা দেশবাসী লক্ষ্য করেছিল। আমরা চাই সব নির্বাচন শান্তিপূর্ণ হোক।

তিনি বলেন, এই নির্বাচনকে বিতর্কিত করার জন্য একাত্তরের পরাজিত শক্তি, পঁচাত্তরে শক্তি এবং একাত্তরের ঘাতক পরাজিত শক্তির এদেশীয় দোসর তারা অশুভ চক্রান্তে লিপ্ত আছে। তাদের অশুভ চক্রান্তের অংশ হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা। নির্বাচন কমিশনকে বিতর্কিত করা। বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা থাকতে বারবার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এই নির্বাচনের বিষয়ে তাদের আগ্রহ লক্ষ্য করা যায় না। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে শান্তিপূর্ণ করার জন্য আমাদের দলের পক্ষ থেকে আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির পক্ষ থেকে এ রকম কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায়নি, তারা যে এই নির্বাচন নিয়ে আন্তরিক। তাদের লক্ষ্য ছিল নির্বাচন চলাকালে নির্বাচন থেকে দূরে সরে গিয়ে নির্বাচন কমিশনকে বিতর্কিত করা এবং এই নির্বাচনকে বিতর্কিত করার গভীর একটা ষড়যন্ত্র ছিল বলেই অনেকে মনে করেন। বিএনপির নেতারা সাম্প্রতিককালে বলছেন, যে তারা (বিএনপি) এই নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। এই কথা থেকেই বোঝা যায় তারা এই নির্বাচন কমিশন ও নির্বাচনকে বিতর্কিত করতেই পরিকল্পিতভাবে নির্বাচনে অংশ নিয়ে আবার সরে দাঁড়াতে চাইছে। আমরা আশা করি বিএনপি তাদের অতীতের ভুল থেকে রাজনৈতিক শিক্ষা নিয়ে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে। নির্বাচন বর্জন করে নয়, বরং অসুস্থ রাজনীতি বর্জন করে মানুষের পক্ষে কাজ করে মানুষের মন জয় করে মানুষের আস্থা অর্জন করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, এসএম কামাল হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents