৫:০৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০২ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ঝালকাঠির ঐতিহ্যবাহী বিনয়কাঠি সুগন্দিয়া মাধ্যমিক
বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত

PIC-1ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠির ঐতিহ্যবাহী সুগন্দিয়া মুসলিম মাধ্যমিক বিদ্যালয় ও ১৭নং আলোকদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা’ ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উক্ত অনুষ্ঠানে সভাপত্বিতে করেন বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও ঝালকাঠি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক  ইঞ্জিনিয়র মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশালের চেয়ারম্যান প্রফেসর মু: জিয়াউল হক। বিশেষ অতিথি ছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক ও শিক্ষানুরাগী ডা: মো: আনোয়ার হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি খান আরিফুর রহমান, মুনসুর আহম্মেদ সরদার, সরদার মজিবর রহমান, এড. সরদার জালাল আহম্মেদ, আলহাজ্ব এম জাকির হোসেন ফকির, মো: জালাল মল্লিক, বিনয়কাঠি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল ইসলাম খান, নথুল্লাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রেজাউল কবির, মো: মোস্তফা কাজি সহ জোলা আওয়ামীলীগ, যুবলীগ সহ স্থানীয় নেত্ববৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠনে আমন্ত্রিতদের স্বগত জানিয়ে বক্তব্য রাখেন,  সুগন্দিয়া মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মনোজ কান্তি বেপারী, বিদ্যালয়ের ক্রীড়া সম্পাদক নাজমুন নাহার ও আলোকদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মিসেস সুফিয়া বেগম। প্রাধান অতিথি ও বিশেষ অতিথিরা বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীদের মাঝে পুরুস্কার বিতারন করেন।

এক সপ্তাহে আক্রান্ত ৭৭ জন
ঝালকাঠি হাসপাতালে কুকুর কামরের ভ্যাকসিনের সংকট !

HOSPITOLঝালকাঠিতে গত কয়েকদিনে কুকুরে কামড়ানো রোগীর সংখ্যা এতোটাই বৃদ্ধি পেয়েছে যে স্থানীয় স্বাস্থ্য বিভাগে প্রতিশেধক ভ্যাক্সিনের সংকট সৃষ্টি হয়েছে। জেলা প্রধান ঝালকাঠি সদর হাসপাতাল সহ স্বাস্থ্য বিভাগে ভ্যাকসিন না থাকায় বেসরকারী ওষুধের দোকান থেকে চড়া মূল্যে ভ্যাকসিন কিনতে বাধ্য হচ্ছে। এতো অর্থ ব্যায়ে কুকুর কামড়ানো প্রতিশেধক কিনতে গিয়ে সাধারন রোগীরা মারাত্মক ভোগান্তির শিকার হচ্ছে বলে ভূক্তভুগীরা জানিয়েছে। এ অবস্থায় সদর হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্ব পালনরত ব্রাদারদের কাছে আসা রোগী ও তার স্বজনদের ভ্যাকসিন সরবারহ করতে না পেরে তাদের তোপের মুখে পরছেন বলে জানাগেছে।

   সদর হাসপাতালের ব্রাদার মনিন্দ্র নাথ বলেন,গত এক সপ্তাহ ধরে কুকুরে কামড়ানো অনেক রোগী সংখ্যা আকস্মিক ভাবে বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে থাকা সরকারি ভ্যাকসিন ফুরিয়ে গেছে। তাদের ভ্যাকসিন দিতে শেষ হয়ে যাওয়ার পর নতুন করে সরবারহের জন্য সিভিল সার্জন কার্যলয়ে একাধিক বার জানানোও হয়েছে। বিভিন্ন গ্রাম থেকে কুকুর আক্রান্ত রোগীরাতো ভ্যাকসিন ষ্টকে নেই তা জানে না। যে কারনে তারা ধারনা করছে আমাদের কাছে ভ্যাকসিন আছে কিন্তু তাদের দিচ্ছি না। এজন্য অনেক রোগী বা সাথে আসা আত্মীয় স্বজন আমাদের সঙ্গে দুর্ব্যবহার করছে।
জানা গেছে, জেলার ৪টি উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত আসা কুকুরের কামড়ের শিকার রোগীদের ভ্যাকসিন দেয়া সম্ভব হয়েছে। ২৪ মার্চ থেকে ৩১ মার্চ দুপুর ১টা পর্যন্ত ৭৭ জন কুকুরে কামড়ে অসুস্থ রোগীকে ভ্যাকসিন দেয়ার পরে ষ্টক শেষ হয়ে গেছে। এরপর থেকে সদর হাসপাতালে ভ্যাকসিন না থাকায় রোগী আসলেও ভ্যাকসিন দেয়া সম্ভব হচ্ছেনা।
এ ব্যাপারে সিভিল সার্জন ডা. মো. আব্দুর রহিম বলেন, ভ্যাকসিন শেষ হওয়ার বিষয়টি আমি জেনেছি এবং ভ্যাকসিনের চাহিদার কথা জানিয়ে ডিজি অফিসে চিঠি প্রেরন করেছি। শীগ্রই ভ্যাকসিন সরবারহ করা হলে রোগীদের প্রদান করা সম্ভব হবে।

ঝালকাঠিতে ব্যাপক উৎসাহে
স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

১৮ বছর র্পূণ হওয়ার আগইে আমরা ভোট দিতে পেরে খুবই আনন্দ পেয়েছি।  সুষ্ঠু গণতন্ত্রের চর্চার মাধ্যমে নেতৃত্বের বিকাশ কিভাবে ঘটে তা আমরা এখন থেকে বুঝতে পেরেছি। বর্তমান সরকারের ইতিবাচক এ পদক্ষেপকে আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। কথাগুলো বলছিলো, ঝালকাঠি জেলার জে, বি আই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শির্ক্ষাথীরা এবং স্টুডন্টেস কেবিনেট নির্বাচনের প্রতিদ্বন্ধি কয়েক প্রাার্থী।
সংশ্লষ্টি সূত্রে জানা গেছে, প্রথম ধাপের ইউনিয়ন পরষিদ নির্বাচনের জন্য মাধ্যমকি স্কুল ও মাদ্রাসা গুলোতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন স্থগিত রাখা হয়েছিলো।গত বৃহস্পতিবার স্থানীয় ৮১ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের ভোট গ্রহণ করা হয়েছে।
শিক্ষার্থীদের মধ্য থেকেই নির্বাচনের প্রতিদ্বন্দি প্রার্থীরা হাতের লেখা পোস্টার দিয়ে পুরো স্কুল চত্বরকে সাজিয়ে তোলে ও নিজ নিজ পক্ষে প্রচার-প্রচারনা চালায়। দেশের জাতীয় ও স্থানীয় পর্যায়ে অনুষ্ঠিত নির্বাচনের ন্যায় ছোট ছোট শিশু-কিশোর সহ শিক্ষার্থীদের মধ্যে আয়োজনে এই নির্বাচনেও উৎসাহ-উদ্দীপনা কোন অংশেই কমতি ছিলোনা।
শিক্ষার্থীরা লাইনে দাঁড়িয়ে ভোট কেন্দ্রের ৫টি কক্ষে গিয়ে তাদের জীবনের প্রথম ভোটধিকার প্রয়োগ করছে। এক্ষেত্রে শিক্ষার্থীদের মধ্য থেকেই প্রধান নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টের নির্ধারন করে স্ব স্ব দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। সাধারন নির্বাচনের আদলে একটানা ভোট গ্রহন ও গননা শেষে তারা চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে।

ঝালকাঠিতে কলেজ ছাত্রের লাশ উদ্ধার

ATTO HOTTAঝালকাঠির কাঁঠালিয়া বাজারের কাপড় ব্যবসায়ী মাহতাব উদ্দিন খলিফার বাসার সামনে থেকে  শনিবার সকালে রহমাতুল্লাহ আকন নামে কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। রহমতুল্লাহ কাঠালিয়া তোফাজ্জল হোসেন মানিক মিয়া ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ও উত্তর আউরা গ্রামেরা আব্দুল হক আকনের এক মাত্র ছেলে।
পুলিশ জানায়, বাড়ি থেকে এক কিলোমিটার দূরে ব্যবসায়ী মাহাতাব উদ্দিনের বাসার কাছ থেকে একটি কাঠাল গা সংবাদ পেয়ে ওই কলেজ ছাত্রের এ লাশ উদ্ধার করেন। স্থানীয় লোকজন বলাবলি করছেন, ব্যবসায়ী মাহতাব উদ্দিন খলিফার কলেজ পড়–য়া মেয়ে সুমা আক্তার মরিয়মের সাথে রহমতউল্লাহর প্রেম চলছিলো।
কয়েক মাস আগে সুমার অন্যাত্র বিয়ে হওয়ায় এ ঘটনা ঘটতে পারে। তবে এখন পর্যন্ত মৃত্যুর কোন কারণ জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়। কাঠালিয়া থানায় একটি অপমৃতু মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের উপর হামলা-মারধর ॥ আটক-২
ঝালকাঠিতে মাদক মামলার ওয়ারেন্ট ভূক্ত যুবলীগের
স্বন্ত্রাসী ছাইদুল সহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি শহরের বিকনা এলাকায় মাদক মামলার ওয়ারেন্ট ভূক্ত আসামী, যুবলীগ নামধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ছাইদুল মৃধার নেতৃত্বে একদল সন্ত্রাসীর হামলা ও মারধরের ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঝালকাঠি থানার এসআই নজরুল বাদী হয়ে পুলিশের কাজে বাধাদান ও হামলার অভিযোগে এ মামলা (নং-৩ তাং ০২-০৪-২০১৬ইং) দায়ের করেন।
মামলার বিবরন ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত ১০টায় ঝালকাঠি থানায় র‌্যাবের দায়েরকৃত ৫০৮ পিচ ইয়াবা সহ একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী এলাকাার চিহ্নিত চাঁদাবাজ ও যুবলীগের নামধারী স্বন্ত্রাসী সাইদুল মৃধা (৩৮) কে গ্রেপ্তারের লক্ষে এসআই নজরুল সহ একটি টিম অভিযান পরিচালনা করেন। অভিযানের এক পর্যায়ে পুলিশ স্বন্ত্রাসী সাইদুল মৃধা কে আটক করতে সক্ষম হলে হ্যান্ডকাপ পরানোর সময় তার সহযোগীরা একযোগে পুলিশের উপর হামলা ও মারধর করে আসামী ছাইদুলকে ছিনিয়ে নেয়। এসময় ছাইদুলের বাহিনীর সক্রিয় নারী সন্ত্রাসীরা পুলিশকে ঘেরাও করে পুলিশ সদস্যদের উপর নির্মম হামলা চালালে আক্রান্ত পুলিশ সদস্যরা থানায় সংবাদ দেয়। খবর পেয়ে অতিরিক্ত  বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত পুলিশ সদস্যদের উদ্ধার করে ঘটনাস্থল থেকে তাৎক্ষনিক ২ হামলাকারীকে গ্রেপ্তার করে। অতিরিক্ত পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীদের দলনেতা সাইদুল মৃধা তার দলবল নিয়ে সটকে পরে। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে দ্রুতো চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে নেয়। এ ঘটনায় আহত পুলিশের এসআই নজরুল বাদী হয়ে ১০ জন নামধারী সহ অজ্ঞাত ১৫/১৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ আসামীদের গ্রেপ্তারে দিনভর অভিযান চালালেও এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত প্রধান আসামী সহ অন্যান্যরা পালাতক রয়েছে।
এ ব্যাপারে ঝালকাঠি থানার ওসি মাহেবআলী জানায়, পুলিশ র‌্যাবের দায়েরকৃত মাদকের একটি সহ ঝালকাঠি থানায় দায়েরকৃত একাধিক মামলার আসামী ছাইদুল মৃধাকে গ্রেপ্তার অভিযানকালে তাদের হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। এঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের জোর অভিযান চলছে।

ঝালকাঠির সুবিদপুরে ডাকাত সন্দেহে আটক ৪ জনের
৩জনকে নগদ টাকার বিনিময়ে ছেড়ে দেয়া নিয়ে চাঞ্চল্য

ঝালকাঠির সুবিদপুরে জনতার হাতে ডাকাত সন্দেহে আটককৃত ৪ ব্যক্তির মধ্যে নগদ অর্থের বিনিময়ে ৩জনকে ছেড়ে দেয়ার ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ডাকাতদের সহযোগী সন্দেহে আটক অপর একজনকে ছাড়িয়ে নিতে আ’লীগ নেতা নবনির্বাচিত এক ইউপি সদস্য ব্যাপক তদবীর চালালেও মোল্লারহাট পুলিশ ক্যাম্পের একটি দল ঘটনাস্থলে পৌছলে তার সে চেষ্টা ব্যর্থ হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে। পুলিশ উক্ত ইউপি সদস্যের ইট টানা গাড়ীর চালক আটক রুবেল (২৮) কে গ্রেপ্তার করে ঝালকাঠি আদালতে সোপর্দ করলে তাকে জেলহাজতে প্রেরন করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, প্রায় একমাস পূর্বে সুবিদপুর এলাকার রফিক খন্দকারের বাড়ীতে দূর্ধর্ষ ডাকাতী হলেও ডাকাতদের আটক বা মালামাল কোনটাই উদ্ধার করতে পারেনি নলছিটি থানা পুলিশ। ১মার্চ শুক্রবার রাত ৮ টায় ট্রলারযোগে কয়েকজন দুস্কৃতিকারী সুবিদপুর গ্রামে প্রবেশ করলে আটক রুবেলও তাদের সাথে মিলিত হয়।
স্থানীয় গ্রামবাসীর পূর্বের ডাকাতীতে জড়িত সন্দেহ উক্ত ৪ জনকে আটক করে গনপিটুনী দেয়। টের পেয়ে নির্বাচনে ইউপি নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী আবুল হোসেন আটককৃতদের পুলিশে দেয়ার কথা বলে তার হেফাজতে নেয় ও গ্রামবাসীকে শান্ত করে। ইতিমধ্যে আটক ৩ ডাকাত আবুলকে নগদ ৬০হাজার টাকার বিনিময়ে দফারফা করলে সে তাদের ছেড়ে দেয়। বাকী এক জনের সাথে দেন-দরবার কালে নবনির্বাচিত ইউপি সদস্য আ’লীগ নেতা মানসুর খান ঘটনাস্থলে আসে। সে আটককৃতকে নিরপরাধ দাবী করে ছাড়িয়ে নেয়ার চেষ্টাকালে মোল্লারহাট পুলিশ ক্যাম্পের এসআই মোঃ মাইনুল ঘটনাস্থলে পৌছে রুবেলকে গ্রেপ্তার করলে তার চেষ্টা ভেস্তে যায়।
ইতিমধ্যে সংবাদ কর্মীদের মাধ্যমে বিষয়টি ঝালকাঠির সহকারী পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান জানতে পেরে নলছিটি থানার ওসিকে সন্দিগ্ধ ৩ ডাকাত সদস্যকে ছেড়ে দেয়া আবুল হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ও আটককৃত রুবেলকে থানায় নিয়ে আসার নির্দেশে দেন।
এ ব্যাপারে নবনির্বাচিত ইউপি সদস্য আ’লীগ নেতা মানসুর খান জানায়, রুবেল নয় রুবেলে ভাই তার কর্মচারী ছিল। তাই পূর্ব পরিচিত ইউনিয়নের বাসিন্দা ও ভোটার হিসাবে তার পক্ষে সুপারিশ করেছি।
এব্যাপারে নলঠিচি থানা সূত্রে জানাগেছে, ডাকাত সন্দেহে আটক রুবেল (২৮) কে গ্রেপ্তার করা হয়েছে এবং ৫৪ ধারায় শনিবার আদালতে প্রেরন করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents