১১:২৩ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রামু উপজেলার খবর

রামু উপজেলার খবর

খালেদ হোসেন টাপু-রামু (কক্সবাজার), ০২ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

জোয়ারিয়ানালা পূর্বমোরা পাড়া বেঃ প্রাঃ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠান
জীবনে বড় হতে হলে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে : উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম

Ramu pic-1      2.4.16রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, শিক্ষার্থীদের বড় হতে হলে স্বপ্ন দেখতে হবে। মানুষ স্বপ্নের সমান বড়, কখনো কখনো স্বপ্নের চেয়েও বড়। মানুষ মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত স্বপ্ন দেখে। কোমলমতি শিক্ষার্থীদের জীবনে স্বপ্ন দেখাটা কেবল শুরু। জীবনে বড় হতে হলে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে। স্বপ্নহীন মানুষ জীবনে প্রতিষ্ঠিত হতে পারেনা। সমস্ত প্রতিবন্ধকতাকে উপড়ে ফেলে জীবনযুদ্ধে সফলতা অর্জন করতে হবে। প্রবল ইচ্ছা ও প্রচেষ্টা থাকলে দারিদ্রতা কোন মেধাবী শিক্ষার্থীকে দমিয়ে রাখতে পারেনা। শিক্ষার্থীদের মাঝে দেশাত্ববোধ ও মূলবোধ না থাকলে মেধার সঠিক বিকাশ ঘটবেনা।

শনিবার ( ২এপ্রিল) বেলা ১২ টায় রামু জোয়ারিয়ানালা পূর্বমোরা পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রিয়াজ উল আলম বলেন, জোয়ারিয়ানালা ইউনিয়নের অবহেলিত মোরাপাড়ায় যারা বিদ্যালয় প্রতিষ্ঠা করে শিক্ষার আলো জ্বালাচ্ছেন তাঁরা চির স্মরনীয় হয়ে থাকবেন। এ বিদ্যালয়ের শ্রেণীকক্ষ বর্ধিত করন, আসবাবপত্র সরবরাহসহ বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের ঘোষনা দিয়ে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে রামুকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলতে ব্যাপক উদ্যোগ গ্রহন করা হয়েছে। যা ধারাবাহিক ভাবে বাস্তবায়ন হচ্ছে।

পূর্বমোরা পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আবছার কামাল সিকদার, জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক মেম্বার জসিমুল ইসলাম। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হালিমুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায়  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি শাহজাহান লুতু, উপজেলা যুবলীগ নেতা মোঃ ওসমান, সেচ্ছাসেবকলীগ নেতা মঞ্জুর আলম। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, জোয়ারিয়ানালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনচারুল আলম, বিদ্যালয়ের শিক্ষক মোঃ এমরান, বিপুলা শর্মা, ছালেহা আক্তার, পারভিন আক্তার, স্থানীয় সমাজ সেবক আনার আলী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রামুতে বন্য হাতির আক্রমণে কাঠুরিয়া নিহত

কক্সবাজারের বন্য হাতির আক্রমণে মোঃ হোসেন (৬০) নামে এক কাঠুরিয়া নিহত হয়েছেন।   জানা গেছে, ২ এপ্রিল সকাল সাড়ে ৯ টার দিকে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের শিশারবিল এলাকায় বন্য হাতির আক্রমনে মোহাম্মদ হোসেন (৫৫) নামে এক কাঠুরিয়া নিহত হন। তিনি খুনিয়া পালং ইউনিয়নের ধেছুয়াপালং গ্রামের উত্তর কম্বনিয়া এলাকার মৃত ইদ্রিসের ছেলে।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, প্রতিদিনের মত শনিবার সকালে শিশারবিল এলাকার বনে কাঠ সংগ্রহ করতে যান কাঠুরিয়া মোহাম্মদ হোসেন। সেখানে হাতির আক্রমনের শিকার হন তিনি। পরে সাড়ে ১১ টার দিকে ওই বনে নিহত মোহাম্মদ হোসেনের মরদেহ পাওয়া যায়। হাতির শূট ও পায়ের আঘাতে তার দেহ ক্ষতবিক্ষত হয়ে গেছে।

এদিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর  ঘটনার সত্যতা স্বীকার করেন।

রামু চাইল্যাতলী মাদ্রাসার সম্মেলনে ড. খালিদ হোসেন
মানব কল্যাণব্রতই প্রকৃত শান্তি প্রতিষ্ঠার পূর্বশর্ত

চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ও ধর্মীয়-সাহিত্য বিষয়ক মাসিক ম্যাগাজিন ‘আত-তাওহীদ’-এর সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বস্তুত মানব জাতি দেহের ন্যায় এক অখন্ড সত্তা। দেহের অঙ্গ প্রত্যঙ্গকে যেমন পৃথক করে দেখা যায় না তেমনিভাবে সমাজে বসবাসকারী লোকদেরকেও পরস্পরের তুলনায় খাটো করে দেখা যায় না। কর্মে, ব্যবসায় এবং পদমর্যাদায় একজন অপরজন থেকে পৃথক হতে পারে। কিন্তু মানুষ হিসাবে সকলের মর্যাদাই সমান। মানুষ একে অন্যের ভাই। তাই কেউ কাউকে ঘৃণা বা অবজ্ঞা করে অবমাননা করতে পারে না। মানুষ মানুষকে প্রকৃত মর্যাদা দিবে। তা না হলে মানুষ মনুষ্য নামের উপযুক্ত থাকে না। যে মানুষ আত্মমর্যাদার সাথে পরমর্যাদার বিষয়টিকে সংযুক্ত করে আত্ম পর এক করে গ্রহণ করতে পারে, সেই হল প্রকৃত মানুষ। মানুষ যখন ইসলামের উক্ত বিধান তথা মানব কল্যাণ ও  ভ্রাতৃত্ববোধের কথা মেনে চলবে তখনই দুনিয়ায় প্রকৃত শান্তি প্রতিষ্ঠা সম্ভব হবে।

তিনি গত ১ এপ্রিল রামু চাইল্যাতলী মাদ্রাসার (রশিদিয়া আজিজুল উলুম) বার্ষিক সম্মেলনে প্রধান আলোচকের ভাষণে আরো বলেন, মানবতার যথার্থ বিকাশের জন্য শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। কুরআন-হাদীস নির্ভর শিক্ষা মানুষের মধ্যে মনুষ্যত্বের  জন্ম দেয়। আল্লাহ্ পাকের উপর অগাধ বিশ্বাস ও মহানবী হযরত মুহাম্মদ সা.-এর আদর্শ বিবর্জিত মানুষ যতই ধন-সম্পদ ও বিদ্যা-বুদ্ধির অধিকারী হোক না কেন সে ঘৃণার পাত্র, সমাজের কলঙ্ক ও আল্লাহ্র চোখে অপরাধী। উন্নত চরিত্র মনুষ্যত্বের ভূষণ। হীনতা, লালসা, ও সংকীর্ণতাকে পরিত্যাগ করে চরিত্রকে সূষমা মন্ডিত করতে পারলে মানবতার উৎকর্ষ সাধিত হয়। মহানবী (সা.) এর পুরো জীবনটাই মানবতার সর্বজনীন কল্যাণে নিবেদিত। তাঁর  জীবনাদর্শ বিশ্ব মানব কল্যানের উজ্জ্বল স্মারক। আল্লাহ প্রেরিত মহামানব বিশেষত নবী, রাসূল, সাহাবায়ে কেরাম ও বুযুর্গানে দ্বীনের বিচিত্রতর জীবন অভিজ্ঞতা ও কর্মপ্রয়াসের ইতিহাস অধ্যয়নে মানবতাবোধ জাগ্রত হয়।

মাওলানা হাফেয আবদুর রহীম রাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে ড. খালিদ হোসেন বলেন, মানুষ সমাজবদ্ধ জীব। একে অপরের সাহায্য ও নির্ভরশীলতা ছাড়া জীবন শোলকলায় পূর্ণ হয়ে উঠতে পারে না। মানুষের জীবনের সাথে হাসি-কান্না, দুঃখ-বেদনা, আনন্দ-বিষাদ ওতপ্রোতভাবে জড়িত। দুর্বল ও অসহায় মানুষের প্রতি ক্ষমতাশালী ও বিত্তবানদের সহানুভূতির হাত সম্প্রসারণ হচ্ছে মানবতা। পরের কল্যাণ ও সুখের জন্য নিজের ক্ষুদ্র স্বার্থকে বিসর্জন যারা দিতে পারেন তারা মানবতাবাদী, মানবহিতৈষী। সমাজের সর্বস্তরের মানুষের ন্যায়-সঙ্গত অধিকার রয়েছে। সেই অধিকার রক্ষার নামই মানবতা। ইসলামী বিধান মতে মানুষে মানুষে কোন ভেদাভেদ নেই। মুসলিম-অমুসলিম, সাদা-কালো, ধনী-নির্ধন, উঁচু-নিচু সকল ধরণের মানুষ আল্লাহর বান্দা। সমগ্র মানব জাতি একই পরিবারভুক্ত।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents