২:২২ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / নির্বাচনের খবর / ইউপি নির্বাচনে জনগনের আকাঙ্খার প্রতিফলন নাই : জেবেল রহমান গাণি

ইউপি নির্বাচনে জনগনের আকাঙ্খার প্রতিফলন নাই : জেবেল রহমান গাণি

bbbঢাকা, ০২ এপ্রিল ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি বলেছেন, বাংলাদেশের জনগণ তৃণমূলে ভোট প্রয়োগ ও ভোটের অধিকারকে নিশ্চিত করতে চায়। ইউনিয়ন পরিষদ নির্বাচন সাধারণ মানুষের কাছে উৎসব। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের সেই আকাঙ্খার  প্রতিফলন ঘটছে না।
আজ শনিবার সকালে নীলফামারী জেলার ডিমলা ভবনে আসন্ন ইউপি নির্বাচনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মোননীত নাউতারা ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল হোসেনের পক্ষে আয়োজিত সুধি সভায় প্রধান অতিথির বক্তব্যে জেবেল রহমান গাণি এসব কথা বলেন।
নাউতারা ন্যাপ আহ্বায়ক মোঃ জলিলুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বক্তব্য রাখেন নীলফামারী জেলা সদস্য মোঃ ওয়াহিদুর রহমান, ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলাম, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাব, যুগ্ম আহ্বায়ক মহিবুর রহমান, মোনাজ্জেম হোসেন দুদু, সামিউর গণি চন্দন, মোঃ আবদুল মান্নান, সৌদি মতিয়ার রহমান, আমিনুল ইসলাম লাইজু, মোঃ শাহ আলম, নুর আলম, বেলাল হোসেন, মোহাম্মদ আলী সানু, এডভোকেট মোমিনুর রহমান প্রমুখ।
জেবেল রহমান গাণি বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা ও আতঙ্ক, কারচুপি নির্বাচনের ন্যায্যতাকে ধ্বংস করে দিচ্ছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির প্রার্থী ও ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে নির্বাচনী ব্যবস্থাকে কফিনে ঢোকানো হয়েছিল। আর এবারের সহিংসতা আর ভোটডাকাতির ইউপি নির্বাচনের মধ্য দিয়ে সরকার নির্বাচনী ব্যবস্থার কফিনে শেষ পেরেকটি মারছে। তিনি সরকারের অপকর্মের বিরুদ্ধে ২৩ এপ্রিল বাংলাদেশ ন্যাপ মোননীত প্রার্থীদের গাভী মার্কায় বিজয়ী করার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানান।
এম. গোলাম মোস্তফা ভুইয়া দ্বিতীয় দফার ইউপি নির্বাচনে ব্যাপক সহিংসতা, ভোট জালিয়াতি, কারচুপি, বিরোধী প্রার্থী ও ভোটারদের ওপর হামলা এবং প্রাণহানিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, নির্বাচনের আগেই আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি। কিন্তু ‘জ্বি হুজুর’ মার্কা অর্থব নির্বাচন কমিশনের দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে কেবল সরকারের দলীয় নির্দেশ পালন করা। তিনি বলেন, জোরদবরদস্তি করে সরকারের ইউনিয়ন পরিষদ দখলের উদ্দেশ্য পূরণ করতে নির্বাচন কমিশনের ব্যবস্থাপনায় ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম, অব্যবস্থাপনা, ভোটকেন্দ্র দখল, ভোট কারচুপি, জালভোট, ভয়-ভীতি প্রদর্শন, সন্ত্রাস, সহিংসতা, প্রাণহানির ঘটনা ঘটেছে।
সভাপতির বক্তব্যে মোঃ জলিলুর রহমান বলেছেন, পরিবর্তনের জন্য প্রয়োজন যোগ্য ব্যাক্তিদের জনপ্রতিনিধি নির্বাচিত করা। আর সেই লক্ষে ন্যাপ‘র নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents