৮:০৭ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার চক্রান্তের প্রতিবাদে জামায়াতের হরতাল কাল

রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার চক্রান্তের প্রতিবাদে জামায়াতের হরতাল কাল

jamat hortal   27.3.16ঢাকা, ২৭ মার্চ ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার ‘চক্রান্তের’ প্রতিবাদে আগামীকাল সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। আজ রবিবার বিকালে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সংবাদ মাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

প্রসঙ্গত, রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামকে অন্তর্ভুক্ত করার বৈধতার প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি হাইকোর্টের সোমবারের কার্যতালিকায় রয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি এ রুলের শুনানির জন্য আজ রবিবার দিন ধার্য করেছিলেন বিচারপতি নাঈমা হায়দারের নেত্বত্বে তিন সদস্যের বিশেষ বেঞ্চ। তবে এই শুনানি একদিন পিছিয়ে সোমবার কার্যতালিকায় রাখা হয়েছে।

বিজ্ঞপ্তিতে ডা. শফিকুর রহমান বলেন, “বাংলাদেশ শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম অন্তর্ভুক্ত করা হয়েছে। পৃথিবীর অনেক মুসলিম দেশেই রাষ্ট্রধর্ম ইসলাম রয়েছে। জনগণের পক্ষ থেকে এমন কোনো দাবি ওঠেনি যে, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে হবে। সরকার যদি সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার উদ্যোগ’ গ্রহণ করে, তাহলে এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ তা কখনো মেনে নেবে না।”

বিবৃতিতে বলা হয়, রাষ্ট্রধর্ম ইসলামের সঙ্গে এ দেশের মানুষের আবেগ-অনুভূতি জড়িত। এ আবেগ-অনুভূতিকে গুরুত্ব না দিয়ে সরকার যদি রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন তাহলে তা দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না।

বিজ্ঞপ্তিতে জানানো হয় অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents