৪:০৬ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / স্বাধীনতা দিবসে যানবাহন চলাচলে ডিএমপির নির্দেশনা

স্বাধীনতা দিবসে যানবাহন চলাচলে ডিএমপির নির্দেশনা

road nirdasona    24.3.16ঢাকা, ২৪ মার্চ ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামী ২৬ মার্চ শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনের আশেপাশের এলাকায় চলাচলরত গাড়ি চালকদের ওইদিন দুপুর ১২টা হতে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিম্নোক্ত দিক নির্দেশনাবলী অনুসরণের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ বৃহস্পতিবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আগামী শনিবার প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ,সামরিক,আধা-সামরিক ও সরকারী কর্মকর্তাগণ, দশী-বিদেশী কূটনৈতিকবৃন্দ, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এজন্য উক্ত অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলে শনিবার দুপুর ১২ টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত জিরো পয়েন্ট হতে গুলিস্তান আন্ডারপাস রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন সমূহ প্রবেশ করতে পারবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,আহাদ বক্স হতে ইত্তেফাক পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ এবং আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে। পার্ক রোডের উত্তর মাথা হতে ইত্তেফাক অভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল না করার অনুরোধ জানিয়ে ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়,শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্থানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোন সুবিধাজনক বিকল্প রাস্তায় চলাচল করতে পারবে।

এই ট্রাফিক ব্যবস্থাপনার ফলে উক্ত রাস্তা ও এলাকাসমূহে যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন সৃষ্টি হবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হচ্ছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ উক্ত ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থায় সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

ডিএমপি’র সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে ওইদিন ভোর ৪ টা হতে সকাল ৮ টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরীসহ বড় গাড়িসমূহকে গাবতলী আমিন বাজার ব্রীজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-উত্তরা-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করার অনুরোধ করা হচ্ছে।

এছাড়া,আরিচা হতে আমিন বাজার হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ নবীনগর বাজার হতে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করতে পারবে।অপরদিকে টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর-চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ মহান স্বাধীনতা দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। সৌজন্যে প্রিয়.কম

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents