১:৩৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে সাংস্কৃতিক চর্চ্চার বিকাশ ঘটাতে হবে : আসাদুজ্জামান নূর

অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে সাংস্কৃতিক চর্চ্চার বিকাশ ঘটাতে হবে : আসাদুজ্জামান নূর

এস.এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ২৮ ফেব্র“য়ারি ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে দেশে সাংস্কৃতিক চর্চ্চার বিকাশ ঘটাতে হবে। আমরা চেষ্টা করছি সংস্কৃতি চর্চ্চা ঢাকা কেন্দ্রিক না রেখে তৃণমূল পর্যায়ে পৌছে দিতে। রোববার বিকেলে ঈশ^রদী বই মেলার এক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এ কথা বলেন।
বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠিত একুশে বই মেলার তৃতীয় দিনের আলোচনা অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময়ে দেশে সাংস্কৃতিক চর্চ্চা প্রসার লাভ না হয়ে সঙ্কুচিত হযেছে। ১৯৭৩ সালে মঞ্চ নাটক শুরু হয়। তখন সবকিছু ম্যানুয়াল ছিল, এখন সবকিছু আধুনিক ও ডিজিটাল হয়েছে। কিন্তু ডেডিকেটেড কর্মী নেই। অবকাঠামোগত উন্নয়নের চেয়ে মানুষ তৈরী করা জরুরী। মাদকের ভয়াবহতা থেকে যুব সমাজকে রক্ষা করতে সাংস্কৃতি চার্চা বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, প্রকৃত পক্ষে দেশে সাংস্কৃতি চর্চা কমে গেছে। মানুষ আতœ কেন্দ্রিক হয়েছে। গানের শিক্ষক খুজে পাওয়া যায় না। সরকারের একার পক্ষে এ কাজটি সফল ভাবে করা সম্ভব নয়।  তিনি সুশিল সমাজসহ বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পাবনা জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, বাংলাদেশ সুগার ক্রপ ইনস্টিটিউটের মহাপরিচালক ড. খলিলুর রহমান, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার আলমগীর কবীর, ইউনিলিভার গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক কবি ও সাহিত্যিক সোহানী হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ^াস, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল, ব্যারিষ্টার সৈয়দ আলী জিরু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসহাক আলী মালিথা। মেলা আযোজক কমিটির সদস্য সচিব শহীদুল শাহীনের সঞ্চালনায় এসময় স্বাগত বক্তব্য রাখেন মেলা আযোজক কমিটির আহব্বায়ক ইফতেখার আলম ইন্টু। এসময় আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, যুবলীগের সভাপতি আব্দুস সালাম খান স্বেচ্ছসেবক লীগের সভাপতি কবির আলী হিরু ও ছাত্র লীগের সভাপতি যুবায়ের বিশ^াস প্রমূখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents