৩:৪৩ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ইউপিতে বিদ্রোহীদের বহিষ্কার করবে আ.লীগ

ইউপিতে বিদ্রোহীদের বহিষ্কার করবে আ.লীগ

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পৌরসভার মতো ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলে তাদের দল থেকে বহিষ্কার করা হবে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
আজ রবিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ একথা জানান।

হানিফ বলেন, গত পৌরসভা নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন তাদের দল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়েছে। শোকজ নোটিশও দেয়া হয়েছে। তারা জবাবও দিয়েছেন। দলের আগামী কার্যনির্বাহী বৈঠকে তাদের বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি জানান, পৌরসভায় বিদ্রোহী প্রার্থীদের যারা সহযোগিতা করেছিল তাদের তথ্য সংগ্রহ করার জন্য সাত সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে। তারা তদন্ত করে রিপোর্ট তৈরি করছেন। এর ভিত্তিতে তাদের ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে।

প্রথম দফা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বেশ কিছু প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা হতেই পারে। কারণ দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট বছর ধরে ক্ষমতায় আছেন। দেশে উন্নয়ন হচ্ছে। মানুষের ভাগ্যের পরিবর্তন হচ্ছে। তাই উন্নয়নের প্রতি সমর্থন জানিয়ে হয়তো বিভিন্ন জায়গায় কেউ প্রার্থী না হয়ে প্রধানমন্ত্রীর প্রার্থীকে সমর্থন দিচ্ছেন।

সরকারি দলের বাধার কারণে ১১৪ ইউনিয়নে বিএনপি প্রার্থী দিতে পারেনি এমন অভিযোগের বিষয়ে হানিফ বলেন, ‘বিএনপি ইসিতে অভিযোগ করেছে। তারা তদন্ত করে ব্যবস্থা নেবে।’

বিএনপিকে ‘নালিশের পার্টি’ দাবি করে হানিফ বলেন, ‘এটা বিএনপির গতানুগতিক অভ্যাস।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বীর বাহাদুর, বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents