৯:২০ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ফেসবুকে নতুন ৫ ধরনের অপশনের ব্যবহার

ফেসবুকে নতুন ৫ ধরনের অপশনের ব্যবহার

facebook new option  26.2.15টেকনোলজী ডেস্ক, ২৬ ফেব্রুয়ারি ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ফেসবুকে লাইকের সাথে আনলাইক বাটন আনা নিয়ে বহুদিন থেকেই আলোচনা চলছে। কিন্তু ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার ভিত্তিতে না নাকচ করে দেন মার্ক জুকারবার্গ। তবে নানা অনুভূতি প্রকাশের বিকল্প বাটন আনার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

এর প্রধান কারণ ফেসবুকে কোনো দুঃসংবাদের পোস্ট দেখে Like দেয়াটা অনেক সময় খুব বিব্রতকর হয়ে যায়। আর এই সমস্যা কাটাতেই পাঁচ রকমের প্রতিক্রিয়া জানানোর সুযোগ নিয়ে এলো ফেসবুক।

ভালোবাসা, হাসি, অভিভূত হওয়া, দুঃখিত আর রাগান্বিত হওয়ার অনুভূতি প্রকাশে যথাক্রমে Love, Ha ha, Wow, Sad ও Angry বাটন এনেছে।

কীভাবে ব্যবহার করবেন
ফোসবুকের সব পোস্টেই Like এর ভেতরেই থাকছে এই পাঁচটি বাটন। ফোনে ফেসবুক ব্যবহার করলে Like-এর উপর কিছুক্ষণ টাচ করে থাকলেই নতুন অপশনগুলো দেখাবে। আর কম্পিউটারে ফেসবুক ব্যবহার করলে Like-এর চারপাশে মাউস কারসর ঘুরালেই অপশনগুলো চলে আসবে।

ভারত বাংলাদেশে এই অপশন এখনো তেমন জনপ্রিয় না হলেও ইতোমধ্যেই স্পেন, আয়ারল্যান্ড, চিলি, ফিলিপাইনসহ বেশকিছু দেশে ব্যাপকভাবে এটি ব্যবহার হচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ জানাচ্ছে, মানুষ সবচেয়ে বেশি পছন্দ করেছে ‘লাভ’ অপশনটি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents