৬:৫৬ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / সাংবাদিকদের বিরুদ্ধে ওয়ারেন্ট নয়, সমন জারির বিধান : তথ্যমন্ত্রী

সাংবাদিকদের বিরুদ্ধে ওয়ারেন্ট নয়, সমন জারির বিধান : তথ্যমন্ত্রী

enu  25.2.15ঢাকা, ২৫ ফেব্রুয়ারী ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার বিকেলে দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে টেবিলে উত্থাপিত রহিম উল্লাহর (ফেনী-৩) প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন,  গণমাধ্যমকর্মীদের পৃথক নীতিমালা করে জাতীয় প্রেসক্লাবের মাধ্যমে আইডি কার্ড দেয়ার কোনো পরিকল্পনা বর্তমান সরকারের নেই। তবে, মানহানি মামলার ক্ষেত্রে গ্রেপ্তারি পরোয়ানার পরিবর্তে সমন জারির বিধান রেখে আইন সংশোধন করা হয়েছে।

লিখিত উত্তরে তথ্যমন্ত্রী জানান, বাং লাদেশের অভ্যন্তরে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে সুবিধা প্রদানের লক্ষ্যে ‘প্রেস এক্রিডিটেশন নীতিমালা’ প্রণয়ন করা হয়েছে।

সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বেগম উম্মে রাজিয়া কাজলের টেবিলে উত্থাপিত অপর প্রশ্নের জবাবে লিখিত উত্তরে মন্ত্রী জানান, বাংলাদেশ শ্রম আইন, ২০০৬’ এর আওতায় বাতিলকৃত ‘দ্য নিউজপেপার ইমপ্লয়িজ (কনডিশনস অফ সার্ভিস) অ্যাক্ট, ১৯৭৪’ টি যুগোপযোগী করে ‘গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলী) আইন, ২০১৫’ শিরোনামে পুনঃপ্রবর্তনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এতে করে সাংবাদিক সমাজের দীর্ঘদিনের দাবি পূরণ সম্ভব হবে। পাশাপাশি মানহানি মামলার ক্ষেত্রে গ্রেপ্তারি পরোয়ানার পরিবর্তে ‘সমন’ জারির বিধান রেখে আইন সংশোধন করা হয়েছে।

তিনি আরও জানান, বর্তমান সরকারের বিগত ৭ বছর মেয়াদে ৭১৬টি পত্রিকার নিবন্ধন প্রদান করা হয়েছে। বর্তমানে দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক ও ষান্মাষিক পত্রিকার সংখ্যা (আটাশ) ২৮ শতাধিক বলে জানিয়েছেন তথ্য মন্ত্রী।

সম্প্রতি ইংরেজি দৈনিক ডেইলি স্টারে সম্পাদক মাহফুজ আনাম এক এগারোর সময়কার কিছু ‘ভিত্তিহীন’ সংবাদ প্রকাশের কথা স্বীকার করলে সারা দেশে তার বিরুদ্ধে শখানেক মানহানির মামলা হয়েছে। অনেক মামলায় সমনও জারি করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents