৮:১১ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / উৎপাদনশীলতা বাড়ানোর দিকে সবাইকে আরও বেশি নজর দিতে হবে : প্রধানমন্ত্রী

উৎপাদনশীলতা বাড়ানোর দিকে সবাইকে আরও বেশি নজর দিতে হবে : প্রধানমন্ত্রী

hasina 01   17.2.15ঢাকা, ০১ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশ যে স্বীকৃতি পেয়েছে সেই অবস্থানকে আরও সামনে এগিয়ে নেওয়ার জন্য সবাইকে উৎপাদনশীলতা বাড়ানোর দিকে আরও বেশি নজর দিতে হবে।

তিনি বলেন, ‘কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা ইতোমধ্যেই নিম্নমধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছি। এই অবস্থানকে আরও সামনে এগিয়ে নেওয়ার জন্য আমাদের সকলকে উৎপাদনশীলতা বাড়ানোর দিকে আরও বেশি নজর দিতে হবে।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আজ দেয়া এক বাণীতে এ কথা বলেন।

“ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর উদ্যোগে আগামীকাল দেশব্যাপী ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ পালন করা হচ্ছে । দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে ‘রূপকল্প-২০২১ বাস্তবায়নে প্রয়োজন বর্ধিত উৎপাদনশীলতা,’।
প্রধানমন্ত্রী বাণীতে বলেন,যেকোন দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য উৎপাদনশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি জনগণের জীবনযাত্রার মানোন্নয়নের চাবিকাঠি। বর্ধিত উৎপাদনশীলতা মানে অধিক দ্রব্য, অধিক মুনাফা, অনেক বেশি কাজের সুযোগ এবং কম খরচে গুণগত মানসম্পন্ন দ্রব্য পাওয়া।

তিনি আশা করেন, ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ পালনের মাধ্যমে সরকারের পাশাপাশি শ্রমিক, মালিক, পেশাজীবীসহ সংশ্লিষ্ট সকল মহল উৎপাদনশীলতা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন। প্রধানমন্ত্রী জাতীয় উৎপাদনশীলতা দিবস এর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন। খবর বাসস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মাইন বিস্ফোরণে মালিতে জাতিসংঘের ৮ শান্তিরক্ষী সদস্য হতাহত

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মালির মধ্যাঞ্চলে বুধবার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী …

দক্ষিণ আফ্রিকান তারকা হাশিম আমলা হ্যাম্পশায়ারের সাথে সংক্ষিপ্ত সময়ের জন্য চুক্তি করলেন

স্পোর্টস ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আসন্ন ইংলিশ মৌসুমে প্রথম তিন মাসের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents