১০:১৪ পূর্বাহ্ণ - সোমবার, ২২ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে : স্পিকার

সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে : স্পিকার

spikar  06.1.15ঢাকা, ০৬ জানুয়ারী ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রাজধানীতে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে শিশু একাডেমী আয়োজিত শিশুদের মৌসুমী প্রতিযোগিতা-২০১৫ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিশুদের সাংস্কৃতিক চর্চার আরো বেশী সুযোগ করে দিতে হবে।

শিশুদের সার্বিক বিকাশ ও সুনাগরিক হিসেব বেড়ে ওঠায় সাংস্কৃতিক চর্চার ভূমিকা অপরিসীম উল্লেখ করে তিনি বলেন, সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে।

স্পিকার বলেন, বর্তমান সরকার শিশুদের সার্বিক কল্যাণে কাজ করে চলেছে। শিশুদের পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল ক্ষেত্রে সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে।

স্পিকার সমাজের সুবিধা বঞ্চিত ও দরিদ্র শিশুদের কল্যাণে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তিসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি দেশাত্ববোধ ও সুষ্ঠু জাতি গঠনের মানসিকতা নিয়ে যেন শিশুরা বেড়ে উঠতে পারে সেজন্য অভিভাবক ও শিক্ষকদেরকে যথাযথ দায়িত্ব পালনের ওপর গুরুত্ব প্রদান করেন। এছাড়া তিনি পড়ালেখার পাশাপাশি শিশুদের প্রতিভা বিকাশে সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরুত্ব দেন।

বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents