৪:৪৮ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে : স্পিকার

সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে : স্পিকার

spikar  06.1.15ঢাকা, ০৬ জানুয়ারী ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রাজধানীতে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে শিশু একাডেমী আয়োজিত শিশুদের মৌসুমী প্রতিযোগিতা-২০১৫ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিশুদের সাংস্কৃতিক চর্চার আরো বেশী সুযোগ করে দিতে হবে।

শিশুদের সার্বিক বিকাশ ও সুনাগরিক হিসেব বেড়ে ওঠায় সাংস্কৃতিক চর্চার ভূমিকা অপরিসীম উল্লেখ করে তিনি বলেন, সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে।

স্পিকার বলেন, বর্তমান সরকার শিশুদের সার্বিক কল্যাণে কাজ করে চলেছে। শিশুদের পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল ক্ষেত্রে সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে।

স্পিকার সমাজের সুবিধা বঞ্চিত ও দরিদ্র শিশুদের কল্যাণে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তিসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি দেশাত্ববোধ ও সুষ্ঠু জাতি গঠনের মানসিকতা নিয়ে যেন শিশুরা বেড়ে উঠতে পারে সেজন্য অভিভাবক ও শিক্ষকদেরকে যথাযথ দায়িত্ব পালনের ওপর গুরুত্ব প্রদান করেন। এছাড়া তিনি পড়ালেখার পাশাপাশি শিশুদের প্রতিভা বিকাশে সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরুত্ব দেন।

বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents