৫:৩৭ পূর্বাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / পৌরসভা নির্বাচনে সারা দেশে যেসব প্রার্থীর ভোট বর্জন

পৌরসভা নির্বাচনে সারা দেশে যেসব প্রার্থীর ভোট বর্জন

Pouro Elc 2015    29.12.15ঢাকা, ৩০ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সারা দেশে বিভিন্ন কেন্দ্র থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থীদের ভোট ডাকাতি, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া ও অনৈতিক প্রভাব বিস্তারের অভিযোগে এ পর্যন্ত ২৯ মেয়র প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

বুধবার লক্ষীপুর রায়পুর, টাঙ্গাগাইলের মধুপুর, চট্টগ্রামের সন্দিপ, রাঙ্গুনিয়া, রাউজান, রাজবাড়ীর পাংশায়, পটুয়াখালীর কূয়াকাট, জামালপুর, কুমিল্লার বড়ুরা, ফরিদপুরের নগরকান্দা, মুন্সিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ায়, রাজবাড়ি, গাইবান্ধা, সিরাজগঞ্জ, জয়পুরহাট, সাভার, ভৈরব, নারায়ণগঞ্জের তারাবো, কিশোরগঞ্জসহ আরও বেশ কিছু পৌরসভার মেয়র প্রার্থীরা ভোটবর্জন করেছেন বলে জানা গেছে।

এদিকে এমনও ঘটনার খবর রয়েছে যে, স্বতন্ত্র প্রার্থীরা নিজের ভোটটি পর্যন্ত দিতে পারেননি। সরকার সমর্থক প্রার্থীরা জালিয়াতি করে ভোট দিচ্ছেন।

জামালপুর: জামালপুর পৌরসভায় অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী খন্দকার হাফিজুর রহমান বাদশা। বুধবার সকালে জামালপুর জেলা স্কুল কেন্দ্রে ভোট দিতে এসে তিনি এ ঘোষণা দন। তিনি সাংবাদিকদের বলেন, জেলা স্কুল কেন্দ্রে আমি নিজের ভোটটিই দিতে পারিনি।

নড়াইল: ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন নড়াইলের কালিয়া পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী এস এম ওয়াহিদুজ্জামান মিলু। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি এ ঘোষণা দেন। এর আগে কালিয়া পৌরসভার দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা আনোয়ার হোসেন।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী এবিএম জিলানী ভোট বর্জন করেছেন। সকাল সাড়ে ১০টায় সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ান বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এবিএম জিলানী।

টাঙ্গাইল: কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন টাঙ্গাইলের মধুপুর পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী সরকার শহীদুল ইসলাম শহীদ। সকাল সাড়ে ১১টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

চট্টগ্রাম: ভোটকেন্দ্র দখল ও জাল ভোট দেওয়ার প্রতিবাদে ভোট বর্জন করেছেন সন্দ্বীপ পৌরসভা নির্বাচনের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আজমত উল্লাহ বাহাদুর ও রাঙুনিয়ার বিএনপি প্রার্থী মো. হেলাল উদ্দিন খান। এছাড়া রাউজানে বিএনপি প্রার্থী আব্দুল্লাহ আল হাসানও ভোট বর্জন করেছেন।

বরগুনা: প্রশাসনের বিরুদ্ধে বিরূপ আচরণের অভিযোগ এনে বরগুনা সদর পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ নির্বাচন বর্জন করেছেন।

১২টার দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ প্রশাসনের বিরুদ্ধে বিরূপ আচরণ এবং বিদ্রোহী প্রার্থীর টাকা দিয়ে ভোট কিনে নেয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

ব্রাহ্মণবাড়িয়া: জেলার আখাউড়া পৌরসভার স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান বাবুল (মোবাইল ফোন) ভোট কারচুরিপর অভিযোগে নির্বাচন বর্জন করেছেন। সকাল সোয়া ১০টার দিকে তিনি সাংবাদিকদের ডেকে এ ঘোষণা দেন। এছাড়া পৌনে ১২টার দিকে ওই পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থী হাজি মনতাজ মিয়া (ধানের শীষ) সাংবাদিকদের ডেকে ভোট বর্জনের ঘোষণা দেন। তিনি অভিযোগ করেন, একমাত্র ৮নং ওয়ার্ড ছাড়া সব কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। আওয়ামী লীগ নেতারা নিজেরা সিল মেরে ব্যালটবাক্সে ঢুকিয়ে দিচ্ছে। এ কারণে তিনি নির্বাচন বর্জন করেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহেল ভূঁইয়াও ভোট বর্জনের ঘোষণা দেন।

রাজবাড়ি: রাজবাড়ি সদর পৌরসভার বিএনপি মেয়র প্রার্থী চাঁদ আলী খান অনিয়ম ও কারচুপির অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তিনি সকাল ১০টার দিকে এ ঘোষণা দেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে নির্বাচনে কারচুপির অভিযোগে স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুর রহীম ভোট বর্জন করেছেন। নির্বাচনে নৌকা প্রতিকের পক্ষে কারচুপির অভিযোগে তিনি ভোট বর্জন করেন ।

মুন্সিগঞ্জ: কেন্দ্র দখল, ভোট কারচুপি, ব্যালট ছিনতাই, সরকার দলীয় সমর্থদের অস্ত্রের মোহড়া, ভোট কেন্দ্রে ভোটারদের আসতে বাধা প্রদানসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে পৌর নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন মুন্সিগঞ্জের আওয়ামী  লীগের বিদ্রোহী প্রার্থী।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী আখতার হোসেন জুয়েল। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে তিনি উপজেলা রিটার্নিং অফিসার শাহীনুর ইসলাম প্রামাণিকের কাছে ভোট বর্জনের লিখিত পত্র জমা দেন।

আখতার হোসেন জুয়েল বলেন, ভোটারদের হাতে কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলরদের ব্যালট পেপার দেওয়া হলেও মেয়রের ব্যালট পেপারে তারা নিজেরাই সিল মেরে নিচ্ছেন। এ ব্যাপারে একাধিকবার নির্বাচন কর্মকর্তাদের জানানো হলেও কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করেননি তারা। জুয়েল এসব অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানান।

সাভার:  ধামরাই পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুস ছাত্তার নির্বাচন বর্জন করেছেন। বুধবার প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থী গোলাম কবীর হোসেন মোল্লার বিরুদ্ধে কেন্দ্র দখলের অভিযোগ এনে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

এ ছাড়া ভোলা সদরে ইসলামী আন্দোলনের প্রার্থী ভোট বর্জন করেছেন। জয়পুরহাটের কালাই, নারায়ণগঞ্জের তারাবো, জামালপুরের দেওয়ানগঞ্জ, পটুয়াখালীর কুয়াকাটা, ভৈরব, মাগুরা পৌরসভায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

যেসব কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন:

বরিশাল: নলছিটি পৌরসভার ৭নং ওয়ার্ডের তিন কাউন্সিলর প্রার্থী ভোট বর্জন করেছেন। ভোট শুরু হওয়ার ২ ঘণ্টার মাথায় তারা ভোট ঘোষণা দেন। প্রার্থীরা হলেন- মোশারেফ হোসেন (পাঞ্জাবি), দোলোয়ার হোসেন (উটপাখি) এবং আলতাফ হোসেন তালুকদার (ডালিম)।

এই তিন প্রার্থী অভিযোগ করেন- ক্ষমতাসীন দল মনোনীত প্রার্থী জামাল খানের (প্রতীক টেবিল লাইট) পক্ষে অবস্থান নিয়ে তাদের ভোটকেন্দ্রগুলোতে ঢুকতেই দেয়নি প্রিজাডিং অফিসাররা। উল্টো তাদের দেখিয়ে পিজাডিং অফিসাররা আরও জামাল খানের টেবিল লাইট প্রতীকের ব্যালটে সিল মেরে বক্সে ফেলেছেন। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents