৯:০৫ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য খালেদা জিয়ার শাস্তির দাবিতে গুলশানে অবস্থান

শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য খালেদা জিয়ার শাস্তির দাবিতে গুলশানে অবস্থান

gulshan many Party5 29.12.15ঢাকা, ২৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পূর্ব-ঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত  মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শাস্তির দাবিতে রাজধানীর গুলশান-২ নম্বর গোলচত্বরে প্রতিবাদ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন মুক্তিযোদ্ধা এবং প্রগতিশীল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান ও স্বজন এবং গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

বিক্ষোভকারীরা প্রথমে গুলশান-২ নম্বর মোড়ে ‘তাহের টাওয়ারের’ সামনে অবস্থান নেন এবং পরে গুলশান টাওয়ারের সামনে বিক্ষোভ করেন। সেখানে খালেদা জিয়ার শাস্তি ও মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্য বন্ধে সংসদের আগামী অধিবেশনেই আইন করার দাবি জানান তারা।

gulshan many Party1 29.12.15একপর্যায়ে বিক্ষোভকারীরা বিএনপি চেয়ারপারসনের বাসভবনের দিকে এগোনোর চেষ্টা করলেও তার কয়েকশ’ গজ সামনে পুলিশের ব্যারিকেডে আটকা পড়েন। কূটনৈতিক এলাকা হওয়ায় সেখানে সভা, সমাবেশ এবং মিছিল করার অনুমতি নেই বলে পুলিশের পক্ষ থেকে জানানো হলে আবারও গুলশান-২ গোলচত্বরে ফিরে এসে কর্মসূচি পালন করেন তারা। এসময় অংশগ্রহণকারীরা খালেদা জিয়ার শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির জানান, মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় প্রথমেই খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য সরকারের কাছে দাবিও জানান তিনি। এছাড়া মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করা বন্ধের জন্য ‘মুক্তিযুদ্ধ অস্বীকার অপরাধ আইন’ করারও দাবি জানান শাহরিয়ার কবির।
gulshan many Party4 29.12.15এ অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী এবং ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী প্রমুখ। আগামী ২/১ দিনের মধ্যে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও কর্মসূচি থেকে জানান বক্তারা।
এর আগে গত সোমবার রাজধানীতে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, ‘আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’ এ বক্তব্যের পর বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া হয়। এজন্য তার বিরুদ্ধে নালিশি মামলাও হয়েছে।
gulshan many Party3 29.12.15বিএনপি চেয়ারপারসনের ওই বক্তব্যের পর ফেসবুকে এক বার্তায় খালেদা জিয়ার বাড়ির সামনে প্রতিবাদ জানানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents