১২:২২ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২৭ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বাংলাদেশে মৌলবাদীদের স্থান হবে না : সংস্কৃতি মন্ত্রী

বাংলাদেশে মৌলবাদীদের স্থান হবে না : সংস্কৃতি মন্ত্রী

noor  27.12.15মুন্সীগঞ্জ, ২৭ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকালে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার দোসরপাড়ায় লালন শাহ বটতলায় পদ্মহেমধাম আশ্রমে দু’দিনব্যাপী সাধু সঙ্গের উদ্বোধনকালে  সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছন, ধর্মের নাম করে অন্য ধর্ম ও বর্ণের উপর হামলাকারী সাম্প্রদায়িক শক্তিকে বরদাস্ত করা হবে না। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশকে সম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে তিনি বলেন, এখানে মৌলবাদীদের স্থান হবে না।

দেশের দ্বিতীয় বৃহত্তর এই লালন উৎসবে ভারপ্রাপ্ত ইউএনও শাহিনা পারভীনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম প্রমুখ।

পরে মন্ত্রী আশ্রমটির মূল ফটকে একতারা সম্বলিত ফটকের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ইছামতি তীরের আশ্রমটির বিভিন্ন কর্মকান্ড ঘুরে দেখেন।

এই উৎসবে মুক্তিযোদ্ধা দরবেশ নহি শাহ, দরবেশ মহরম শাহ, দরবেশ শামসুল শাহ, বুড়ি ফকিরানী, রাজ্জাক বাউল ছমির বাউল ও আরিফ বাউল এবং কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলের অর্ধশত সাধুগুরু ও বাউল শিল্পীরা এই উৎসবে লালনগীতি পরিবেশন করছে। রাতভর এই আসরে লালনের সঙ্গীত পরিবেশন হবে।

সংস্কৃতিমন্ত্রী বলেন, মৌলবাদী শক্তি বাউল শিল্পীদের উপরও হামলা চালিয়েছে। লালনরা নিস্বার্থভাবে মানবতার কল্যাণে কাজ করে। তারা লোভ লালসাহীনভাবে দেশজ সংস্কৃতি বিকাশে কাজ করে যাচ্ছে। যা সমাজ বিনির্মণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents